এ রাজ্যের আরও ২৫টি আসনে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস

লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2019) জন্য দ্বিতীয় পর্যায়ের প্রার্থী তালিকা (Candidate List)  ঘোষণা  করল কংগ্রেস

এ রাজ্যের আরও ২৫টি আসনে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস

হাইলাইটস

  • এ রাজ্যের আরও ২৫টি আসনে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস
  • রাজ্যের ৪২টি আসনের মধ্যে এবার ২৫ জনের নাম ঘোষণা হল
  • আগে ১১টি আসনে প্রার্থী দিয়েছিল কংগ্রেস
কলকাতা:

লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2019)  জন্য দ্বিতীয় পর্যায়ের প্রার্থী তালিকা (Candidate List)  ঘোষণা  করল কংগ্রেস। রাজ্যের ৪২টি আসনের  মধ্যে এবার ২৫ জনের নাম  ঘোষণা হল। আগে  ১১টি আসনে  প্রার্থী দিয়েছিল  কংগ্রেস। বামেদের  (Left Front) সঙ্গে জোট না হওয়ায় নতুন করে প্রার্থী তালিকা ঘোষণা করল কংগ্রেস। বামেদের সঙ্গে জোট যখন ভেস্তে যেতে বসেছে তখনও ৫টি আসন নিয়ে আলাপ- আলোচনা  চালাচ্ছিল কংগ্রেস। এবার এর মধ্যে  তিনটি আসনে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস। অন্য কারও সঙ্গেই জোট না হওয়ায় একা লড়ছে কংগ্রেস। আগেই ৪২ টি আসনের মধ্যে বেশির ভাগ জায়গাতেই প্রার্থী দিয়ে দিয়েছিল সিপিএম।

কয়েকদিন আগে মালদায় সভা  করে  একযোগে   প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একযোগে আক্রমণ করেন কংগ্রেস সভাপতি  রাহুল গান্ধী  (Congress President) । তিনি বলেন, প্রধানমন্ত্রী সারা দিন মিথ্যা কথা বলেন। প্রথমে বললেন আমি চৌকিদার, প্রধানমন্ত্রী নই।এখন বলছেন দেশের সবাই চৌকিদার। মোদীজি সবার বাড়িতে চৌকিদার থাকে না। আপনি নীরব মোদী অনীল আম্বানি। মেহুল চোকসিদের চৌকিদার। দেশ ভক্তির কথা বলেন আর ভারতের ৩০ হাজার  কোটি টাকা  অনীল আম্বানিকে দিয়ে দেন।  সমালোচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়েরও। তাঁর কথায়   একজন মানুষ বাংলা চালান। এটা কেন হবে।  মমতাজি বাংলায়   কর্মসংস্থানের  ব্যবস্থা করেননি। কৃষকদের জন্য  কিছু করেননি। আর অন্যদিকে প্রধানমন্ত্রী আচমকা একদিন রাতে ভাবলেন তাঁর  ৫০০ এবং হাজার টাকার  নোট পছন্দ নয় বলে  বাতিল  করে  দিলেন। একবার আমাদের সরকার আসুক দেখুন কী হয়। সরকারি হাসপাতাল  থেকে  শুরু করে স্কুল হবে। প্রত্যেক নাগরিকের জন্য  রোজগার  সুনিশ্চিত  করা  হবে। মালদার আম  ভাল হয়। আম থেকে নানা  রকমের জিনিস তৈরির জন্য কারখানা  তৈরি হবে। বাংলায় বামেদের বদলে তৃণমূলকে সরকার এনে কোনও লাভ হয়নি বলে দাবি করেন রাহুল। তিনি বলেন, আগে সংগঠনের জন্য  সরকার চলত। এখন একজন ব্যক্তির জন্য  সরকার পরিচালিত হয়।  

(সংবাদ সংস্থা পিটিআইয়ের তথ্য সংযোজিত হয়েছে )

                               



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News