Election 2019

Sponsors

মমতার ‘বায়োপিকের’ বিষয়বস্তু খতিয়ে দেখার দাবি বিজেপির

নির্বাচনী প্রক্রিয়ার মাঝেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক মুক্তি পাওয়ার কথা ছিল। একদম শেষ মুহূর্তে তা স্থগিত করে নির্বাচন কমিশন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
মমতার ‘বায়োপিকের’ বিষয়বস্তু খতিয়ে দেখার দাবি বিজেপির

মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘বায়োপিক’ ঘিরে তরজা শুরু হয়েছে


কলকাতা: 

হাইলাইটস

  1. মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘বায়োপিক’ ঘিরে তরজা শুরু হয়েছে
  2. এবার এ ব্যাপারে নির্বাচন কমিশনে দ্বারস্থ হল বিজেপি
  3. বিজেপির অনুরোধ এই ছবিটির বিষয়বস্তু খতিয়ে দেখা হোক

নির্বাচনী প্রক্রিয়ার মাঝেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক মুক্তি পাওয়ার কথা ছিল। একদম শেষ মুহূর্তে তা স্থগিত করে নির্বাচন কমিশন। এবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘বায়োপিক' ঘিরে তরজা শুরু হয়েছে। আগামী মাসের ৩ তারিখ বাঘিনী নামে ওই ছবিটি মুক্তি পাওয়ার কথা। এবার এ ব্যাপারে নির্বাচন কমিশনে দ্বারস্থ হল বিজেপি। রাজ্য বিজেপির সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার এবং শিশির বাজোরিয়া কমিশনে একটি চিঠি লিখেছেন। তাতে তাঁদের  দাবি সংবাদ মাধ্যমে বলা হচ্ছে বাঘিনী নামের ছবিটি মুখ্যমন্ত্রীর জীবন নিয়ে তৈরি।  এমতাবস্থায় কমিশনের কাছে বিজেপির অনুরোধ এই ছবিটির বিষয়বস্তু খতিয়ে দেখা হোক। ঠিক যেভাবে প্রধানমন্ত্রীর বায়োপিক খতিয়ে দেখা হয়েছিল, এখানেও সেটাই হোক।

কয়েক দিন আগে নির্বাচন কমিশন জানায় যতক্ষণ না পর্যন্ত ভোট প্রক্রিয়া মিটছে ততক্ষণ প্রধানমন্ত্রীর বায়োপিক মুক্তি পাবে না। আর তাই এপ্রিল মাসের ১১ তারিখ ওই ছবিটির মুক্তি পাওয়ার কথা থাকলেও আপাতত তা স্থগিত হয়েছে। কংগ্রেসের মতো বিরোধী দলগুলি দাবি নিজের জীবনের সংগ্রামের কাহিনী সিনেমার মাধ্যমে প্রচার করে ভোটারদের প্রভাবিত করতে চাইছেন প্রধানমন্ত্রী। আর তাই ছবিটি বন্ধ করে দেওয়া দরকার। এই মর্মে কমিশনে অভিযোগও জমা পড়ে। একইভাবে নিষেধাজ্ঞা জারি হয়েছে নমো টিভির উপরও। টাটা স্কাই থেকে শুরু করে কয়েকটি ডিটিএইচ সার্ভিস প্রোভাইডার এই চ্যানেলটি দেখাচ্ছিল। আর তা নিয়ে প্রবল বিতর্কেরও সৃষ্টি হয়েছিল। চ্যানেলটির মালিকানা নিয়ে প্রশ্ন উঠেছিল। তাছাড়া প্রধানমন্ত্রী নিজের টুইটার অ্যাকাউন্টে এই টিভির কথা  বলায় তরজা আরও বড় আকার ধারন করে।

এদিকে মমতার ‘বায়োপিক' নিয়ে বিজেপির অভিযোগ সম্পর্কে কমিশন কী পদক্ষেপ করে  সেটাই এখন দেখার। এমনিতেই রায়গঞ্জের তৃণমূলপ্রার্থীর প্রচারে বাংলাদেশের এক অভিনেতার উপস্থিতিকে  ঘিরে  চর্চা চলছে। ওই অভিনেতার ভিসা বাতিল করেছে স্বরাষ্ট্র মন্ত্রক। কিন্তু তৃণমূলের দাবি তারা  কোনও বেআইনি কাজের সঙ্গে জড়িত নয়। পাশাপাশি ফিরদৌসের ভিসা বাতিলের কেন্দ্রীয় সিদ্ধান্তেরও প্রতিবাদ করেছে বাংলার শাসক দল।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


লোকসভা নির্বাচন 2019-এর সাম্প্রতিকতম খবর, লাইভ আপডেটস এবং নির্বাচনের সময়সূচি পান ndtv.com/bengali/elections-এর থেকে। 2019-এর ভারতের সাধারণ লোকসভা নির্বাচনের প্রতিটি আপডেট পাওয়ার জন্য আমাদের FacebookTwitter-এর দিকেও নজর রাখুন।লোকসভা নির্বাচন 2019-এর প্রতিটা (543)আসনের আপডেট জানুন

NDTV Beeps - your daily newsletter

................... Advertisement ...................
................... Advertisement ...................