"বেটি বাঁচাও, বেটি পড়াও প্রকল্প সম্পূর্ণ ব্যর্থ": মমতা বন্দ্যোপাধ্যায়

Lok Sabha election 2019: চলতি সপ্তাহেই প্রথমে শিলিগুড়ি ও তারপর ব্রিগেডে সভা করার জন্য এ রাজ্যে এসেছিলেন নরেন্দ্র মোদী।

 Share
EMAIL
PRINT
COMMENTS
নকশালবাড়ি: 

তৃণমূল সুপ্রিমো তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুক্রবার দাবি করলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘বেটি বাঁচাও, বেটি পড়াও' প্রকল্পটি সম্পূর্ণ ব্যর্থ। তাঁর দাবি, এই প্রকল্প এই দেশের কোনও মানুষের বাস্তবিক কোনও কাজেই লাগেনি। ফের জনসভা থেকে মোদীকে ‘এক্সপায়ারি প্রধানমন্ত্রী' বলে আক্রমণ করে মমতা বলেন, এক বছরে এই প্রকল্পের জন্য মাত্র ১০০ কোটি টাকা বরাদ্দ করেছে মোদী সরকার। “১৩০ কোটির দেশে এই টাকা বরাদ্দ করা মানে দেশের প্রতিটি নাগরিকের মাথাপিছু ১ পয়সারও কম অর্থ বরাদ্দ করা”। তারপরই তিনি জানান যে, রাজ্যের ‘কন্যাশ্রী' প্রকল্পের জন্য তাঁর সরকার কয়েক হাজার কোটি টাকা বরাদ্দ করেছিল।

কোচবিহারে মোদী-মমতার সভা, মঞ্চ বাঁধা নিয়ে ঝামেলা বিজেপি-তৃণমূলের

চলতি সপ্তাহেই প্রথমে শিলিগুড়ি ও তারপর ব্রিগেডে সভা করার জন্য এ রাজ্যে এসেছিলেন নরেন্দ্র মোদী। তিনি সেই সভামঞ্চ থেকে মমতাকে পশ্চিমবঙ্গের উন্নয়নের ক্ষেত্রে ‘স্পিডব্রেকার' বলে মন্তব্য করেন। তার জবাবে শুক্রবার মুখ্যমন্ত্রী রীতিমত তালিকা করে জানিয়ে দিলেন যে, তাঁর সরকারের আমলে রাজ্যে ঠিক কতগুলি উন্নয়নমূলক এবং মানবকল্যাণ প্রকল্প শুরু হয়েছে।

কোচবিহার, আলিপুরদুয়ারের জন্য অতিরিক্ত পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করল কমিশন

তিনি এই কথাও জানান যে, কেন্দ্রীয় সরকার রাজ্যের প্রকল্পগুলির ক্ষেত্রে অর্থ বরাদ্দ করার ব্যাপারে যতই অনীহা প্রকাশ করুক না কেন, তাঁর ঐকান্তিক চেষ্টায় এই রাজ্যে একের পর এক প্রকল্প গড়ে উঠেএছে এবং ভবিষ্যতেও উঠবে।

তিনি দার্জিলিং জেলার জনসভা থেকে প্রশ্ন করেন, মোদী বলছে এই বাংলায় নাকি কিছুই হয়নি। আমি ওঁর কাছে জানতে চাইব একটাই কথা, আপনারা দিল্লিতে কী করেছেন?

সমীক্ষা জানাল, প্রায় সব প্রশাসনিক বিভাগেই রাজ্য সরকারের পারফরমেন্স 'খারাপ'

দার্জিলিং-এর সভা থেকে পাহাড়ে শান্তিপ্রক্রিয়া নিয়েও বলেন তিনি। তাঁর কথায়, “বিজেপি পাহাড়ের মানুষের মধ্যে বিভেদ সৃষ্টি করেছিল। আমরাই তো সকলকে একসঙ্গে এক জায়গায় নিয়ে এলাম। বিজেপিকে একটা ভোটও দেবেন না”।  



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................