রাজ্যে নাইট কার্ফুতে শিথিলতা! এবার রাত ৯টা থেকে ভোর ৫টা অবধি লাগু কার্ফু

এবার থেকে রাত ৯টা থেকে ভোর ৫টা অবধি রাজ্যে লাগু থাকবে এই লকডাউন

রাজ্যে নাইট কার্ফুতে শিথিলতা! এবার রাত ৯টা থেকে ভোর ৫টা অবধি লাগু কার্ফু

জুন ১৫ পর্যন্ত রাজ্যে লকডাউন বাড়িয়েছে রাজ্য সরকার (প্রতীকি ছবি)

হাইলাইটস

  • রাজ্যে নাইট কার্ফুতে শিথিলতা! ১২ ঘণ্টার বদলে ৮ ঘণ্টা লাগু কার্ফু
  • বৃহস্পতিবার জানিয়েছেন মুখ্যসচিব রাজীব সিনহা
  • রাত ৯টা থেকে ভোর ৫টা অবধি লাগু এই কার্ফু
কলকাতা:

নাইট কার্ফু বিধিতে (Night Curfew) শিথিলতা আনল রাজ্য। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের গাইডলাইন মেনে বাংলায় পালিত হবে নাইট কার্ফু। বৃহস্পতিবার এমন নির্দেশিকা জারি করেছে নবান্ন । এবার থেকে রাত ৯টা থেকে ভোর ৫টা অবধি রাজ্যে লাগু থাকবে এই লকডাউন। প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে পা রাখতে পারবেন না আবাসিকরা। এমনটাই জানিয়েছেন মুখ্যসচিব রাজীব সিনহা।  জানা গিয়েছে, লকডাউন ৫, আদতে আনলক ১। অর্থাৎ এই দফায় ধীরে ধীরে স্বাভাবিক করা হবে নগর জীবন। সেই মোতাবেক কেন্দ্রীয় স্তরে একাধিক ক্ষেত্রে ছাড় ঘোষণা করা হয়েছে। এদিকে, জুন ১৫ পর্যন্ত রাজ্যে লকডাউন বাড়িয়েছে রাজ্য সরকার (Bengal government)। সামাজিক-আর্থিক কর্মকাণ্ডে গতি আনতে শর্তাধীনে একাধিক ছাড় দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

নবান্নের ২ গাড়ির চালক করোনা পজিটিভ, স্যানিটাইজ করা হচ্ছে গোটা ভবন

এদিকে, রাজ্যের প্রশাসনিক ভবনেও এবার হামলা করলো করোনা ভাইরাস। জানা গেছে, নবান্নের ২ গাড়ির চালকের শরীরে করোনা  পজিটিভ ধরা পড়েছে। স্বভাবতই আতঙ্ক ছড়িয়েছে গোটা ভবন ও তার আশেপাশের এলাকায়। স্যানিটাইজ করা হচ্ছে গোটা ভবন, এই কারণেই বৃহস্পতি ও শুক্রবার বন্ধ থাকছে নবান্ন। আগামী কয়েকদিন তাই বাড়ি থেকেই রাজ্যের প্রশাসনিক কাজকর্ম পরিচালনা করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের প্রশাসনিক ভবনে পরিষেবার দায়িত্বে থাকা গাড়িগুলোর চালকদের মধ্যে যে ২ চালকের শরীরে কোভিড- ১৯ বাসা বেঁধেছে তা জানাজানি হওয়ার পরেই অন্য চালকদেরও শরীর থেকে নমুনা নিয়ে করোনা টেস্টের জন্যে পাঠানোর ভাবনাচিন্তা করা হচ্ছে বলে জানান মুখ্যমন্ত্রী। তবে করোনা আক্রান্ত চালকদের নাম-পরিচয় গোপন রাখা হয়েছে।

২৪ ঘণ্টায় আরও ৯,৩০৪ জনের শরীরে করোনার থাবা, মোট করোনা আক্রান্ত ২.১৬ লক্ষ

রাজ্য সচিবালয়ের ১৪ তলাতেই রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কার্যালয়। ফলে জরুরি ভিত্তিতে আপাতত সেই ঘরও বন্ধ করে রাখা হয়েছে। বুধবার নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "নবান্নের দুই গাড়ি চালকের করোনা ধরা পড়েছে। বাকি গাড়ি চালকদেরও টেস্ট করাতে বলা হয়েছে। আগামীকাল নবান্নে স্যানিটাইজেশন করা হবে"। এর আগে এপ্রিল ও মে মাসেও নবান্ন স্যানিটাইডজ করা হয়েছিল। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)