This Article is From Apr 15, 2020

"ব্যালকনি সরকার, মাটির দিকে তাকান...বাস্তব দেখুন": শ্রমিকদের উপর লাঠিচার্জ প্রসঙ্গে কমল হাসান

হাজারে হাজারে শ্রমিক মুম্বইয়ের বান্দ্রায় জড়ো হন। দাবি একটাই, বাড়ি ফেরার ব্যবস্থা করতে হবে তাদের। এই পরিযায়ী শ্রমিকদের জমায়েত ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করে তাদের উপর।

কেন্দ্রকে 'ব্যালকনি সরকার' বলে কটাক্ষ কমল হাসানের

হাইলাইটস

  • নিজের ঘর ফিরতে পারবেন এই আশায় হাজারে হাজারে শ্রমিক বান্দ্রায় জড়ো হন
  • কম হাসান বলেন, "এই সমস্যা করোনার থেকেও বড় হয়ে দেখা দিতে পারে।"
  • বান্দ্রায় খেটে খাওয়া মানুষদের ভিড় নিয়ে সরব হয়েছেন বলিউডের মানুষরাও।
নয়াদিল্লি:

দেশে জারি হয়েছে দ্বিতীয় দফার লকডাউন। আটকা পড়া পরিযায়ী শ্রমিকদের অবস্থা তথৈবচ। লকডাউন শেষ হবে আর নিজের ঘর ফিরতে পারবেন এই আশায় হাজারে হাজারে শ্রমিক মুম্বইয়ের বান্দ্রায় জড়ো হন মঙ্গলবার। দাবি একটাই, বাড়ি ফেরার ব্যবস্থা করতে হবে তাদের। এই পরিযায়ী শ্রমিকদের জমায়েত ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করে তাদের উপর। বান্দ্রায় খেটে খাওয়া মানুষদের ভিড় নিয়ে সরব হয়েছেন বলিউডের মানুষরাও। এই ঘটনা প্রসঙ্গে অভিনেতা কমল হাসানও (Kamal Haasan) একটি টুইট করে স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই সরকারকে কটাক্ষ করেছেন।

কমল হাসান টুইটে লিখেছেন, “ব্যালকনির মানুষরা সব নীচের মাটির দিকে তাকিয়ে অবস্থা পর্যবেক্ষণ করছেন। প্রথমে দিল্লি এবং এখন মুম্বই। পরিযায়ী শ্রমিকদের সংকট এই সময় তীব্রতর হবেই। এই সংকট সামাল দেওয়া খুবই দরকার, এই সমস্যা করোনার থেকেও বড় হয়ে দেখা দিতে পারে। ব্যালকনি সরকার, মাটির দিকে তাকান.... দেখুন আসলে বাস্তবের রাস্তায় কী হচ্ছে।”

কমল হাসানের এই টুইটে স্বাভাবিকভাবেই প্রচুর মানুষ নিজেদের মতামত ব্যক্ত করেছেন। লকডাউন শেষ হওয়া এবং নিজের বাড়ি ফেরার প্রত্যাশায় মুম্বইয়ের বান্দ্রায় বিপুল সংখ্যায় প্রবাসী শ্রমিকের জমায়েত লক্ষ্য করা যায় মঙ্গলবার। নিজেদের বাড়ি ফিরে যেতে চাইছিলেন এই মজুররা। কিন্তু বান্দ্রায় জড়ো হওয়া শ্রমিকদের ভিড় বাড়তেই থাকায় সেখানে উত্তেজনার সৃষ্টি হয়। পরিস্থিতির মোকাবিলা করতে শ্রমিকদের উপর লাঠিচার্জ করে পুলিশ।

.