রাস্তার মধ্যে ভয়ঙ্কর সিংহকে ঘুরতে দেখে আতঙ্কিত স্থানীয়রা, পরে দেখা গেল...

Spain: একটি সিংহ পালিয়ে লোকালয়ে চলে এসেছে এমন একটি খবর পেয়ে সতর্ক হয় স্পেনের পুলিশ, ঘটনার খোঁজখবর শুরু করে তাঁরা

রাস্তার মধ্যে ভয়ঙ্কর সিংহকে ঘুরতে দেখে আতঙ্কিত স্থানীয়রা, পরে দেখা গেল...

Molina De Segura: পরে দেখা যায় স্পেনের এই 'সিংহ' আসলে অন্য কিছু

হাইলাইটস

  • স্পেনের এক শহরের বাগান থেকে রাস্তায় ঘুরে বেড়াচ্ছে পেল্লায় সিংহ
  • ফোনে খবর পেয়ে চোখ কপালে ওঠার জোগাড় স্পেনের পুলিশের
  • ধরতে গিয়ে দেখা গেল, সিংহ নয়, ওটা আসলে একটি বড়সড় কুকুর

রবিবার ছুটির দিনেও রীতিমতো ল্যাজে-গোবরে হওয়ার মতো অবস্থা হয়েছিল স্পেন (Spain) পুলিশের। তাঁদের কাছে বেশ কয়েকটি ফোন আসে, যেখানে রীতিমতো আতঙ্কগ্রস্ত হয়ে মানুষজন জানাতে থাকেন যে মোলিনা দে সেগুরাতে (Molina de Segura) একটি ভয়ঙ্কর সিংহ রাস্তার মধ্যে ঘুরে বেড়াচ্ছে। স্পেনের ওই শহরের রাস্তায় সাক্ষাৎ পশুরাজ (Lion) ঘুরে বেড়াচ্ছে শুনে ঘুম ছুটে যায় সেখানকার প্রশাসনেরও। একটুই দেরি না করে লোকজন সমেত সিংহ ধরতে বেরিয়ে পড়েন তাঁরা। কিন্তু তারপর? তারপর যা হল তা জেনে চক্ষু চড়কগাছ নেটিজেনদের। পুলিশ যখন সবরকমের প্রস্তুতি নিয়ে ঘটনাস্থলে পৌঁছয় তখন তাঁরা সেখানে আবিষ্কার করেন এক পেল্লায় চেহারার কুকুরকে (Dog)। হ্যাঁ, একদম ঠিক পড়েছেন, সিংহের বদলে কুকুর, এ যেন ছিল বিড়াল, হয়ে গেল রুমালের মতো ঘটনা।

‘‘উসেইন বোল্টও বাঁচতেন না'': গ্রামের পথে দৌড়চ্ছে সিংহ, ভিডিও হল ভাইরাল

ভাবছেন তো কীভাবে হল এমন? সিংহ কীভাবে বদলে গিয়ে হল কুকুর? আসলে ঘটনা হল, যে কুকুরটিকে সিংহ বলে স্থানীয় মানুষজন ভুল করেছিলেন সেটি আসলে ইয়াব্বড় সাইজের কুকুর, যার গায়ের রংটা সিংহের মতোই। তার উপর কেউ আবার হয়তো বা জেনেবুঝেই তার গায়ের লোমগুলো এমনভাবে কেটেছে যাতে মনে হচ্ছে সিংহের কেশর গলার কাছে। সত্যি! আপনিও কুকুরটির ছবি দেখে তাকে সিংহ বলেই ভুল করবেন! একেবারে তেমনই দেখাচ্ছে তাকে। বুঝুন কাণ্ড!

প্রথমে হকচকিয়ে গেলেও পরে মজা পান স্পেন পুলিশের কর্মীরাও। তাঁরা ওই 'সিংহ'-রূপী কুকুরটির ছবি তুলে পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়।

মোলিনা ডে সেগুরার পুলিশ লিখেছে, "সকালে স্থানীয় একটি বাগান ও রাস্তায় একটি সিংহ ঘুরে বেড়াচ্ছে খবর পেয়ে সতর্ক হই।  আমরা মাইক্রোচিপ রিডার নিয়ে সেখানে পৌঁছে দেখি, ও হরি! এ তো সিংহ নয়, এটা আসলে একটি... কুকুর"।

স্প্যানিশ পুলিশের ওই টুইটটি প্রায় ৭,০০০ জন 'লাইক' করেছেন এবং প্রচুর মানুষ মজা পেয়েছেন।

পরে ওই কুকুরটির মালিকের সঙ্গেও দেখা করে পুলিশ। তবে ঠিক কী কারণে নিজের পোষ্যকে সিংহের মতো করে সাজিয়ে তুলেছিলেন তিনি, সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে অনেকেই মনে করছেন, মানুষজনকে চমকে দিতেই আসলে নিজের কুকুরটির গায়ের লোম সিংহের কেশর এবং লেজের আদলে কাটিয়েছিলেন তিনি।

বুঝুন কাণ্ড! হোলিতে নতুন জামাইকে সাজিয়ে গাধার পিঠে চাপিয়ে ঘোরানো হল!

"আমরা ঘটনাটির বিষয়ে তদন্ত করছি এবং এর থেকে কিছু জানা যায় নাকি তারও চেষ্টা করছি", জানিয়েছেন পুলিশের এক মুখপাত্র। "আমরা এই ভাবে কুকুরের গায়ের লেম শেভ করার উদ্দেশ্য ঠিক কী তা এখনো জানি না। তবে আপাতত এর কোনও যুক্তিসঙ্গত কারণ নেই। আমরা যাবতীয় বিষয় খতিয়ে দেখচি, তবে ওই কুকুরটি একদম ঠিকঠাক আছে।"

Click for more trending news