This Article is From Jan 14, 2020

Viral: বিশ্বের দীর্ঘতম বহুতলের মাথা ছুঁল বিদ্যুৎ! দেখুন অসামান্য ভিডিও

শহরটা হয়ে উঠেছিল বিষণ্ণ এক নগরী। আর তার মেঘলা অন্ধকার আকাশে বিদ্যুতের রেখা যে মোহময় সৌন্দর্যকে গড়ে তুলল, তা ফ্রেমবন্দি হয়ে রইল।  

Viral: বিশ্বের দীর্ঘতম বহুতলের মাথা ছুঁল বিদ্যুৎ! দেখুন অসামান্য ভিডিও

দুবাইয়ের যুবরাজ শেখ হামদান শেয়ার করেছেন সেই মুহূর্তের একটি অসামান্য ছবি।

কথায় বলে সবুরে মেওয়া ফলে। ফোটোগ্রাফার জোহেব অঞ্জুম সেটা নিজের জীবনে উপলব্ধি করলেন। টানা সাত বছর ধরে তিনি অপেক্ষায় ছিলেন এমন একটি মুহূর্তের (Lightning Strikes The World's Tallest Building)। অবশেষে অপেক্ষার অবসান। বিশ্বের দীর্ঘতম বহুতল গগনচুম্বী বুর্জ খলিফার (Burj Khalifa) মাথায় খেলে গেল বিদ্যুৎ। আর সেই অসাধারণ দৃশ্যটি নিজের লেন্সে ধরে রাখলেন তিনি। গত শুক্রবার থেকে লাগাতার বৃষ্টি হচ্ছে দুবাইয়ে (Dubai)। পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু শহরটা হয়ে উঠেছিল বিষণ্ণ এক নগরী। আর তার মেঘলা অন্ধকার আকাশে বিদ্যুতের রেখা যে মোহময় সৌন্দর্যকে গড়ে তুলল, তা ফ্রেমবন্দি হয়ে রইল।  

গত সাত বছরে যখনই বৃষ্টি এসেছে জোহেব অঞ্জুম এসে অপেক্ষা করেছেন বুর্জ খলিফার বিপরীতে। রাতভর অপেক্ষায় থেকেছেন কখন আকাশছোঁয়া বাড়ির মাথাকে ছুঁয়ে যাবে অলোকসামান্য বিদ্যুৎরেখা। অপেক্ষার পর অপেক্ষা। আবারও অপেক্ষা। অবশেষে গত শুক্রবার সেই স্বপ্ন পূর্ণ হল। ২,৭২০ ফুটের বাড়ির ছাদে দেখা মিল বিদ্যুতের। পুরো দৃশ্যের ভিডিও তুলে ফেলেছেন জোহেব। স্বাভাবিক ভাবেই খুশির সীমা নেই তাঁর। তিনি জানিয়েছেন, ‘‘ব্যাপারটা এমনই, যেন ঈশ্বর মুহূর্তটির পরিকল্পনা করেছিলেন। বিদ্যুৎ স্পর্শ আইকনিক বুর্জ খলিফাকে। দারুণ ভাবে শুরু হল আমার ২০২০।''  

#Lightning hotspot

A post shared by Fazza (@faz3) on

তবে জোহেব একাই ভাগ্যবান ছিলেন তেমন নয়। দুবাইয়ের যুবরাজ শেখ হামদানও একটি অসামান্য ছবি শেয়ার করেছেন ওই মুহূর্তের।

‘গালফ নিউজ' জানাচ্ছে, ১৯৯৬ সালের পর থেকে সবথেকে বেশি বৃষ্টির সাক্ষী হয়েছে সংযুক্ত আরব আমিরশাহি। এখনও আরও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

Click for more trending news


.