"প্রত্যেকের সুরক্ষার জন্যে প্রার্থনা করছি": গ্যাস লিকের ঘটনায় প্রধানমন্ত্রীর টুইট

Gas Leak: প্রধানমন্ত্রীর কার্যালয় থেকেও টুইট করে বলা হয়, বৃহস্পতিবার সকাল ১১ টার সময় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী

Vizag gas leak: অন্ধ্রপ্রদেশের গ্যাস লিকের ঘটনা নিয়ে টুইট করলেন প্রধানমন্ত্রী মোদি

হাইলাইটস

  • বিশাখাপত্তনমের কেমিক্যাল প্ল্যান্টের বিষাক্ত গ্যাসে মৃত্যু হয়েছে ৮ জনের
  • মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হচ্ছে
  • পরিস্থিতি মোকাবিলায় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সঙ্গে বৈঠক করবেন মোদি
নয়া দিল্লি:

একে করোনা ভাইরাসের আক্রমণ, তার উপর বৃহস্পতিবার সকাল হতে না হতেই দেশ জুড়ে জারি লকডাউনের মধ্যেই ভয়ঙ্কর দুঃসংবাদ পেলেন প্রধানমন্ত্রী মোদি। অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের (Visakhapatnam) একটি কেমিক্যাল প্ল্যান্ট থেকে বিষাক্ত গ্যাস (LG Polymers gas leak) নির্গত হয়ে মৃত্যু হয়েছে কমপক্ষে ৮ জনের। অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আরও ২০০ জন। এই ঘটনা (Gas Leak) জানার পরপরই সেখানকার স্থানীয় মানুষের স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন নরেন্দ্র মোদি (PM Modi)। প্রধানমন্ত্রী টুইটে লেখেন, "বিশাখাপত্তনমের পরিস্থিতি সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রক এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি, ওরা পরিস্থিতির দিকে কড়া নজর রাখছেন। আমি বিশাখাপত্তনমের প্রত্যেকের সুরক্ষা ও মঙ্গল কামনা করি।"

কেমিক্যাল প্ল্যান্ট থেকে বিষাক্ত গ্যাস নির্গত হয়ে মৃত কমপক্ষে ৮ জন, অসুস্থ ২০০

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকেও টুইট করে বলা হয় যে, এই জরুরি পরিস্থিতির মোকাবিলায় বৃহস্পতিবার সকাল ১১ টার সময় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৩,৫৬১ জন, দেশ জুড়ে মোট আক্রান্ত ৫২,৯০০, মৃত ১,৭৮৩

বিশাখাপত্তনমের কেমিক্যাল প্ল্যান্টের আধিকারিকরা জানিয়েছেন, অন্ধ্র প্রদেশের বিশাখাপত্তনমে ওই বহুজাতিক প্রতিষ্ঠান থেকে একধরণের উদ্ভিদ থেকে নির্গত রাসায়নিক থেকেই ওই বিষাক্ত গ্যাস তৈরি হয়েছে আর সেটিই কোনওভাবে বাইরের বাতাসে মিশে যাওয়াতেই এই মর্মান্তিক দুর্ঘটনাটি হয়েছে। মৃত ৮ জনের মধ্যে একটি শিশুও আছে বলে খবর। এলাকার বহু মানুষ অসুস্থ হয়ে পড়েছেন। প্রায় ২০০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গ্রেটার বিশাখাপত্তনম পুর কর্পোরেশন টুইট করেছে,"গোপালপট্টমে এলজি পলিমারে ছিদ্র দেখা গেছে, সেখান থেকেই বিষাক্ত গ্যাস বাইরে এসেছে"।