মধ্যপ্রদেশ কংগ্রেসের গৃহ-কোন্দল প্রকাশ্যে! "ও রাস্তায় নামুক", সিন্ধিয়াকে কটাক্ষের সুরে বললেন Kamal Nath

দিল্লির পর এবার মধ্যপ্রদেশ। প্রকাশ্যে চলে এল কংগ্রেসের গৃহ-কোন্দল। নিজের দলের সরকারের বিরুদ্ধেই পথে নামার হুঁশিয়ারি দিয়েছেন কংগ্রেস সাংসদ জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (Jyotiradiya Scindia)

মধ্যপ্রদেশ কংগ্রেসের গৃহ-কোন্দল প্রকাশ্যে!

কমল নাথ (ডানদিকে)। গত বছর মধ্যপ্রদেশ কংগ্রেসের একটি অনুষ্ঠানে। (ফাইল)

হাইলাইটস

  • মধ্যপ্রদেশ কংগ্রেসের গৃহ-কোন্দল প্রকাশ্যে
  • দলের সরকারের বিরুদ্ধে পথে নামার হুঁশিয়ারি কংগ্রেস সাংসদ জ্যোতিরাদিত্যর
  • "ও পথে নামুক", নাম না করে কটাক্ষ মুখ্যমন্ত্রী কমল নাথের
নয়া দিল্লি:

দিল্লির পর এবার মধ্যপ্রদেশ (Madhya Pradesh) । প্রকাশ্যে চলে এল কংগ্রেসের গৃহ-কোন্দল। নিজের দলের সরকারের বিরুদ্ধেই পথে নামার হুঁশিয়ারি দিয়েছেন কংগ্রেস সাংসদ জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (Jyotiradiya Scindia)। সেই হুশিয়ারিকে থোড়াই কেয়ার মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের (CM)। শনিবার নাম না করে মুখ্যমন্ত্রী (Kamal Nath) বলেছেন, ওকে পথে নামতে দিন। দিনকয়েক আগে মধ্যপ্রদেশ কংগ্রেসের এই তরুণ মুখ প্রবীণ কমল নাথের বিরুদ্ধে রীতিমতো জেহাদ ঘোষণা করেছিলেন। তিনি হুঁশিয়ারি দিয়েছিলেন, মধ্যপ্রদেশ সরকার নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ না করলে পথে নামবো আমি। সেই হুঁশিয়ারি প্রসঙ্গে এদিন দিল্লিতে সে রাজ্যের মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি কটাক্ষ করে বলেন, "তাহলে ও রাস্তায় নেমেই পড়ুক।" মধ্যপ্রদেশ কংগ্রেস সূত্রে খবর প্রশাসক কমল নাথ এবং তাঁর সরকার পরিচালনা নিয়ে যারপরনাই অসন্তুষ্ট জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। একাধিকবার সিন্ধিয়া-ঘনিষ্ঠ কংগ্রেস নেতাদের রাজ্য সরকারের বিরুদ্ধে মুখ খুলতে দেখা গিয়েছে। দিল্লি থেকে ধমক-চমক দিয়ে সেই বিদ্রোহে জল ঢালা গেলেও, এবার বেআব্রু গৃহ-কোন্দল। যার ফায়দা সরাসরি ভাবে বিজেপি তুলবে, দাবি বিশ্লেষকদের। 

জন নিরাপত্তা আইনে বন্দি করা হল জম্মু ও কাশ্মীরের নেতা শাহ ফয়জলকেও

এদিন টিকমগড় জেলার এক অনুষ্ঠানে উপস্থিত থেকে ওই কংগ্রেস সাংসদ বলেছেন, "আপনাদের দাবি আমাদের নির্বাচনী ইস্তাহারে নথিভুক্ত। এই সরকারের মাত্র এক বছর পূর্ণ হয়েছে। শিক্ষকদের আরও একটু ধৈর্য ধরতে হবে। আমাদের সময় আসলেই সেই সব প্রতিশ্রুতি পূরণ হবে। যদি না হয় তাহলে আমি কথা দিচ্ছি, আমিই আপনাদের ঢাল-তলোয়ার হবো।" তিনি আরও দাবি করেছেন, ইস্তাহারের সব প্রতিশ্রুতি পূরণ না হলে আপনারা ভাববেন না, আপনারা একা। সিন্ধিয়া আপনাদের সঙ্গে আছে। আমিও আপনাদের সঙ্গে পথে নামবো। 

"বাবা-মায়ের জন্মস্থান না জানলে শরণার্থী শিবিরে থাকতে হবে": অশোক গেহলট

এবার সিন্ধিয়ার এই ঘোষণাকে কটাক্ষ করে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ বলেছেন, ইস্তাহার মনে হয় পাঁচ বছরের। নিশ্চয় ৫ মাসের নয়!

Listen to the latest songs, only on JioSaavn.com