This Article is From Aug 05, 2018

বিজেপিকে এ রাজ্যে জায়গা করে দিচ্ছে তৃণমূল,দাবি বামেদের

সমস্ত ভারতীয় নাগরিককে তালিকায় স্থান দেওয়া হোক, দাবি বামেদের ।

বিজেপিকে এ রাজ্যে জায়গা করে দিচ্ছে তৃণমূল,দাবি বামেদের

বিজেপির মতো তৃণমূলও সাম্প্রদায়িক মেরুকরণের পক্ষে বলে মনে করে বামেরা ।

কলকাতা:

নাগরিকদের তালিকা থেকে একজন ভারতীয়র নামও যেন বাদ না দেওয়া হয় – এই দাবিতে রবিবার কলকাতায় মিছিল করল বামেরা। এখান থেকেই বাংলার মখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানাও করলেন বাম নেতারা। বললেন, বিজেপিকে এ রাজ্যে জায়গা করে দিচ্ছে তৃণমূল।           

মিছিলে অংশ নিয়ে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বললেন, ‘ আমরা চাই সমস্ত ভারতীয় নাগরিককে তালিকায় স্থান দেওয়া হোক। একজনও যেন বাদ না পড়ে। চূড়ান্ত খসড়া থেকে বাদ পড়া 40 লক্ষ মানুষের মধ্যে যত ভারতীয় নাগরিক আছেন সবাইকে তালিকায় অন্তর্ভুক্ত করতে হবে।’

এই মিছিলে পা মিলিয়ে সুকৌশলে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তিনি বলেন, এ রাজ্যে বাংলাদেশ থেকে হওয়া অনুপ্রবেশ নিয়ে সবার আগে সুর চড়ান মমতা। খোদ সংসদে বিজেপির পাশে দাঁড়িয়ে এ ব্যাপারে তিনি সরবও হয়েছিলেন এখন মানুষকে বোকা বানাতে এনআরসির বিরোধিতা করছেন। তিনি চাইছেন যাতে দেশের মানুষ ভাবে এই ইস্যুতে বিজেপি এবং তৃণমূলের অবস্থান ভিন্ন। কিন্তু আসলে বিজেপির মতো তৃণমূলও সাম্প্রদায়িক মেরুকরণের পক্ষে। তাঁর আরও দাবি এ রাজ্যে বিজেপিকে জায়গা করে দিচ্ছে তৃণমূলই।                                            

.