অধুনা

  • ভাগাড় কান্ডে চার্জশিট দিল সিআইডি
    মঙ্গলবার রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডি ভাগাড় কান্ডে অভিযুক্ত বারোজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল বলে জানায় সিআইডির এক পদস্থ কর্তা। তাদের গ্রেফতারের চার মাস বাদে চার্জশিট দিল সিআইডি।
  • রাজ্যে প্রাথমিকে মেয়েদের তুলনায় ছেলেদের স্কুলছুটের হার বেশিঃ ইউনিসেফ
    রাজ্যে প্রাথমিক পর্যায়ের স্কুলছুটদের মধ্যে মেয়েদের তুলনায় ছেলেদের সংখ্যা দ্বিগুণ বেশি বলে মঙ্গলবার জানাল ইউনিসেফের এক প্রতিনিধি ইয়াসমিন আলি হক।
  • বিজেপির 'এক জাতি, এক ভোট' প্রস্তাবের সমালোচনায় মুখর হলেন মমতা
    গতকাল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির ‘এক জাতি, এক নির্বাচন’ প্রস্তাবের তুমুল বিরোধিতা করলেন।
  • কলকাতায় স্বাধীনতা দিবস পালনের বিশেষ মুহূর্ত: দেখুন লাইভ আপডেটস
    টুইটারে লেখেন মমতা বন্দ্যোপাধ্যায়
  • স্বাধীনতা দিবসে সুদর্শন পট্টনায়কের শ্রদ্ধার্ঘ্য দেখে নিন
    টুইটারে সুদর্শন পট্টনায়ক লেখেন, “সকল দেশবাসীকে জানাই 72 তম #স্বাধীনতাদিবসেরশুভেচ্ছা।“
  • স্বাধীনতা দিবস উপলক্ষে রেড রোডে মমতা
    তিনি বলেন, “আমাদের মহান জাতি ও দেশের সমস্ত ভাই-বোনদের উদ্দেশে জানাই সালাম। প্রতি বছরের মতো এই বছরেও আমরা মধ্যরাতে উদযাপন করব স্বাধীনতা দিবস। জয়হিন্দ। বন্দেমাতরম”।
  • বচসার জের, দু'বছরের শিশুর গায়ে গরমজল ছুঁড়ে মারল এক ব্যক্তি
    গতকাল উল্টোডাঙায় এক ব্যক্তি দু’বছরের এক শিশুকন্যার গায়ে গরমজল ছুঁড়ে দেওয়ার পর শিশুটি গুরুতর জখম হয় বলে জানিয়েছে পুলিশ।
  • Independence Day: 15 অগাস্ট সকালে স্বাধীন ভারতে এসে পৌঁছেছিল 'লাশ'-এর গাড়ি
    রাজধানী দিল্লি থেকে প্রায় 450 কিমি. দূরে অবস্থিত অমৃতসর রেলওয়ে স্টেশনের অবস্থা বোধহয় সেদিন সবচেয়ে দুঃখজনক ছিল
  • ''দরিদ্রদের জন্য স্বাস্হ্য যোজনা 25 সেপ্টেম্বর থেকে লঞ্চ হবে'' জানিয়েছেন প্রধানমন্ত্রী
     আজ ভারতের বাহাত্তরতম স্বাধীনতা দিবস। সেই উপলক্ষে লালকেল্লা থেকে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী বছরের সাধারণ নির্বাচন আগে দেশের প্রধানমন্ত্রী হিসেবে এটিই তাঁর পঞ্চম তথা শেষ স্বাধীনতা দিবস-ভাষণ। বিশ্বের বৃহত্তম সরকারি তহবিল সমৃদ্ধ স্বাস্থ্য পরিষেবার কথা ঘোষণা করতে চলেছেন তিনি। যার নাম- আয়ুষ্মান-ভারত জাতীয় স্বাস্থ্য সুরক্ষা প্রকল্প। কয়েকটি রাজ্যে আগামী সেপ্টেম্বরের শেষাশেষি এটি জরুরি ভিত্তিতে শুরু করা হবে। আয়ুষ্মান ভারতকে ‘মোদীকেয়ার’ হিসেবেও অভিহিত করা হচ্ছে বলে জানিয়েছে সূত্র। প্রতি পরিবার পিছু বছরে 5 লক্ষ টাকা স্বাস্থ্যবীমার মাধ্যমে মোট 10 কোটি দরিদ্র পরিবার এই প্রকল্পের সুবিধা পাবে বলে জানা গিয়েছে।
  • মোদীর ভাষণে স্বাস্থ্য ও মহাকাশ অভিযানের কথা, সতর্কবাণী ধর্ষকদেরও
    আজ ভারতের বাহাত্তরতম স্বাধীনতা দিবস। সেই উপলক্ষে লালকেল্লা থেকে জাতির উদ্দেশে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী বছরের সাধারণ নির্বাচন আগে দেশের প্রধানমন্ত্রী হিসেবে এটিই ছিল তাঁর পঞ্চম তথা শেষ স্বাধীনতা দিবস-ভাষণ। বিশ্বের বৃহত্তম সরকারি তহবিল সমৃদ্ধ স্বাস্থ্য পরিষেবার কথা ঘোষণা করেছেন তিনি। যার নাম- আয়ুষ্মান-ভারত জাতীয় স্বাস্থ্য সুরক্ষা প্রকল্প। কয়েকটি রাজ্যে আগামী সেপ্টেম্বরের শেষাশেষি এটি জরুরি ভিত্তিতে শুরু করা হবে। আয়ুষ্মান ভারতকে ‘মোদীকেয়ার’ হিসেবেও অভিহিত করা হচ্ছে বলে জানিয়েছে সূত্র। প্রতি পরিবার পিছু বছরে 5 লক্ষ টাকা স্বাস্থ্যবীমার মাধ্যমে মোট 10 কোটি দরিদ্র পরিবার এই প্রকল্পের সুবিধা পাবে বলে জানা গিয়েছে। জাতির উদ্দেশে ভাষণে মোদী বলেন, "আমাদের দেশের পুত্র ও কন্যারা হাতে তেরঙা নিয়ে পৌঁছে যাবে মহাকাশে"। তিনি আরও বলেন, "আমাদের কাছে দলের স্বার্থের থেকেও দেশের স্বার্থ সবার আগে"।

................................ Advertisement ................................

................................ Advertisement ................................