This Article is From Feb 06, 2020

নাম বিভ্রাট! অন্য এক কুণাল কামরার বিমানের টিকিট বাতিল করল এয়ার ইন্ডিয়া

মুম্বই থেকে লখনউ যাওয়ার বিমানে টিভি চ্যানেলের সম্পাদককে হেনস্থার অভিযোগে ২৮ জানুয়ারি কমেডিয়ান কুণাল কামরার বিরুদ্ধে ৬ মাসের উড়ান নিষেধাজ্ঞা জারি হয়

নাম বিভ্রাট! অন্য এক কুণাল কামরার বিমানের টিকিট বাতিল করল এয়ার ইন্ডিয়া

Kunal Kamra News: কুণাল কামরার নামের সঙ্গে তাঁর নাম মিলে যাওয়ায় ভোগান্তি পোহাতে হয় বোস্টনবাসী এক ব্যক্তিকে

হাইলাইটস

  • কুণাল কামরার টিকিট প্রথমে বাতিল করেও পরে নতুন টিকিট ইস্যু এয়ার ইন্ডিয়ার
  • যদিও এই কুণাল কামরা কৌতুক অভিনেতা কুণাল কামরা নন
  • নাম বিভ্রাটের জেরে বিমানবন্দরে নাজেহাল হতে হয় বোস্টনবাসী কুণাল কামরাকে
নয়া দিল্লি:

কুণাল কামরার বিমানের টিকিট বাতিল করল এয়ার ইন্ডিয়া, যদিও এই কুণাল কামরা সেই কুণাল কামরা নন, ইনি হলেন বোস্টন নিবাসী এক ব্যক্তি। ফেব্রুয়ারির ৩ তারিখে জয়পুর-মুম্বইগামী বিমানের (Air India) টিকিট কেটে বেজায় হেনস্থা হতে হল তাঁকে। বিমানবন্দরে পৌঁছে তিনি (Kunal Kamra) জানতে পারেন তাঁর টিকিট বাতিল করে দেওয়া হয়েছে। শুধু তাই নয়, বিমানবন্দরে কড়া জিজ্ঞাসাবাদের সম্মুখীনও হতে হয় তাঁকে। তবে পরে যদিও নিজেদের ভুল বুঝতে পারে এয়ার ইন্ডিয়া, নতুন করে বিমানের টিকিট ইস্যু হয় বোস্টনবাসী কুণাল কামরার নামে। এর আগের ঘটনা তো আপনারা জানেনই। কিছুদিন আগে ইন্ডিগো বিমানসংস্থার (IndiGo) মুম্বই থেকে লখনউ যাওয়ার বিমানে এক টিভি চ্যানেলের সম্পাদককে হেনস্থার অভিযোগে ২৮ জানুয়ারি কৌতুক অভিনেতা কুণাল কামরার বিরুদ্ধে ৬ মাসের উড়ান নিষেধাজ্ঞা জারি হয়। এয়ার ইন্ডিয়া সহ চারটি বিমান সংস্থার নো-ফ্লাই তালিকায় ওঠে তাঁর নাম। আর সেই ঘটনা থেকেই নতুন করে এই বিভ্রান্তি ছড়ায়।

IndiGo'র থেকে ক্ষমা-সহ ২৫ লক্ষ টাকার ক্ষতিপূরণ দাবি কুণাল কামরার

তবে বিমানবন্দরে গিয়ে এভাবে হেনস্থা হতে হওয়ায় বেজায় চটেছেন বোস্টন নিবাসী কুণাল কামরা। তাঁর অভিযোগ, টিকিট বাতিল করা হলেও তাঁকে তা জানানো হয়নি। তিনি বলেন, ‘‘শুধুমাত্র নামের জন্য টিকিট বাতিল করা হলে তা কখনই সমর্থনযোগ্য নয়। কারণ, একই নামের অনেক ব্যক্তি  থাকতে পারে।''  তিনি আধার কার্ড দেখালেও বিমান সংস্থার কর্মীরা তাঁর পরিচয় নিয়ে সন্দিহান ছিলেন। শেষে আমেরিকার পরিচয়পত্র দেখানোর পর তাঁরা বুঝতে পারেন, এই কুণাল কামরা কৌতুক অভিনেতা কুণাল কামরা নন, এরপরেই ছাড় মেলে তাঁর।

গত সপ্তাহে ইন্ডিগোর বিমানে অনবোর্ড অবস্থায় একটি জনপ্রিয় টিভি চ্যানেলের সম্পাদক তথা সাংবাদিককে হেনস্থা করার অভিযোগ ওঠে ওই কৌতুক অভিনেতার বিরুদ্ধে। অভিযোগ, অন বোর্ড অভব্য আচরণ করে বিমান যাত্রা আইনের ধারা লঙ্ঘন করেছেন তিনি। এমন অভিযোগ তুলে আগামী ৬ মাসের জন্য কুণাল কামরার ইন্ডিগো বিমানে যাতায়াতের ওপর নিষেধাজ্ঞা জারি করে ওই বিমান সংস্থা। তারপরেই একই পথে হেঁটে ওই কৌতুক অভিনেতার উড়ানে নিষেধাজ্ঞা জারি করে এয়ার ইন্ডিয়া, গো এয়ার এবং স্পাইস জেটও। ওই চারটি বিমান সংস্থার সিদ্ধান্ত টুইট করে প্রকাশ করেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ পুরি। যদিও টাটা গ্রুপের দুটি বিমান সংস্থা - ভিস্তারা ও এয়ারএশিয়া ইন্ডিয়া ওই নিষেধাজ্ঞা জারি করেনি বলেই জানা গেছে।

"ক্যাপ্টেন রোহিত মাতেতিকে স্যালুট", ইন্ডিগোর পাইলটকে অভিবাদন জানালেন কুণাল কামরা

যেহেতু কুণাল কামরার নাম উডানের বিষয়ে কালো তালিকাভুক্ত হয়ে যায় তাই একই নামের অধিকারী বোস্টনবাসী কুণাল কামরার নামও স্বয়ংক্রিয় ভাবেই বাদ হয়ে যায় বলে অভিযোগ। ঘটনার প্রসঙ্গে এয়ার ইন্ডিয়ার মুখপাত্র ধনঞ্জয় কুমার বলেন, "কমেডিয়ান কুণাল কামরার বিরুদ্ধে আমরা আমাদের বিমানে নিষেধাজ্ঞা জারি করেছি। বিষয়টি আমাদের সিস্টেমে উল্লেখ রয়েছে। তাই তাঁর নাম স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যায়। কিন্তু যাত্রী যাচাইয়ের পর অন্য কুণাল কামরাকে বিমানে উঠতে দেওয়া হয়েছে।'"

.