জলে কুমীর, ডাঙায় সিংহ, মাঝে একা মোষের প্রাণ বাঁচানোর লড়াই! শেষ হাসি কার?

ভিডিওতে দেখা যাচ্ছে, সিংহের ওই দল প্রথমে হরিণের পালকে তাড়া করে। হরিণরা পালায়, তবে সিংহদের মনোযোগ গিয়ে পড়ে জলের ধারে দাঁড়িয়ে থাকা একটি মোষের দিকে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
জলে কুমীর, ডাঙায় সিংহ, মাঝে একা মোষের প্রাণ বাঁচানোর লড়াই! শেষ হাসি কার?

কুমীর সিংহ এবং মোষের ত্রিমুখী লড়াইয়ে শেষ হাসি কার?


জলে কুমীর ডাঙায় বাঘ কথাটা এভাবে আক্ষরিক হয়ে দেখা দিতে পারে তা এই ভিডিওটি প্রকাশ্যে না এলে কেউই ভাবতে পারতেন না। তবে এক্ষেত্রে জলে কুমীর থাকলেও ডাঙায় বাঘ নেই, রয়েছেন জঙ্গলের রাজা সিংহ! ফেসবুকে আপলোড হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে একটি মোষ আটকা পড়েছে ভয়ানক পরিস্থিতিতে- ডাঙায় একদল সিংহ এবং জলে একদল কুমীরের মাঝে প্রাণ বাঁচাতে কী করছে সেই মোষ সেই ভিডিও ইতিমধ্যেই কয়েক লক্ষ মানুষ দেখে ফেলেছেন। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার ক্রুগার ন্যাশনাল পার্কে (Kruger National Park in South Africa) সিংহ আর কুমীরের সঙ্গে মোষের লড়াইয়ের এই ভিডিওটি তোলা হয়েছে। ক্রুগারের ট্যুর গাইড থুলি খুমালো (tour guide Thuli Khumalo) পুরো বিষয়টি ক্যামেরা বন্দি করেন।

 সিংহীকে খাঁচায় আদর করতে গেছিলেন পর্যটক, দেখুন তাঁর মর্মান্তিক পরিণতির ভিডিও

ভিডিওতে দেখা যাচ্ছে, সিংহের ওই দল প্রথমে হরিণের পালকে তাড়া করে। হরিণরা পালায়, তবে সিংহদের মনোযোগ শীঘ্রই গিয়ে পড়ে জলের ধারে দাঁড়িয়ে থাকা একটি একাকী মোষের দিকে। বেগতিক দেখে মোষটি পালাতে গিয়ে জলে নেমে পড়ে। নেমেই সোজা গিয়ে পড়ে কুমীরের খপ্পরে।

জলের কুমীর আর ডাঙার সিংহের ঠিক মাঝে একটা মোষ কীভাবে নিজের প্রাণ বাঁচাল তা জানতে, নীচের অবিশ্বাস্য ভিডিওটি দেখুন:

ক্রুগার ন্যাশনাল পার্কের একটি বাঁধের কাছে একদল সিংহ বুড়ো ওই মোষকে প্রথমে ধাওয়া করে, পরে আবার জলে প্রাণ বাঁচাতে গিয়ে সে পড়ে কুমীরের গ্রাসে।

ক্রুগার কর্তৃপক্ষ জানিয়েছে, “মোষটি সিদ্ধান্ত নেয় যে, জল সম্ভবত ডাঙার থেকেও বেশি বিপজ্জনক, ডাঙায় সিংহরা অপেক্ষা করছে কখন জল থেকে উঠে আসবে মোষটি। তবুও হয়ত একবার ডাঙায় উঠলে সিংহের দলকে হারিয়ে দেওয়া যাবে বলেই মনে করে মোষটি।” 

নোতরদামের গির্জার আগুনে নাকি দেখা গিয়েছে স্বয়ং যিশুকে, দেখুন ভাইরাল ছবি

কুমীরের সঙ্গে যুদ্ধ করে যেই না ডাঙায় ওঠে মোষটি, সদর্পে সে পালটা তাড়া করে সিংহদের দলকে। সৌভাগ্যক্রমে এই লড়াইয়ে শেষ হাসি হাসে মোষটিই। একদল মোষ এসে যায় কোত্থেকে, তাদের তাড়া খেয়ে পালায় সিংহ সেনা।

Click for more trending news


NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................