শরতের আগেই ডিজিটালে ‘শেফালি’ ফোটাবেন কঙ্কনা?

মাঝেসাঝে মেঘ সরলেই হাসিমুখে উঁকি দিচ্ছে সোনা রোদ। পুজো বেশি দূরে নেই, যেন বলছে। সেই ইশারা বুঝে এবার ডিজিটাল প্ল্যাটফর্মে শিউলি ফোটাতে চলেছে পরিচালক-অভিনেত্রী কঙ্কনা সেনশর্মা।

 Share
EMAIL
PRINT
COMMENTS
শরতের আগেই ডিজিটালে ‘শেফালি’ ফোটাবেন কঙ্কনা?

শেফালির গন্ধে মাতোয়ারা কঙ্কনা


নয়া দিল্লি: 

আকাশে মেঘ ঘনঘোর। তার মধ্যেই মাঝেসাঝে যখনই মেঘ সরছে, হাসিমুখে উঁকি দিচ্ছে সোনা রোদ। পুজো বেশি দূরে নেই, যেন ইঙ্গিত করছে তারই। সেই ইশারা বুঝে এবার ডিজিটাল প্ল্যাটফর্মে শিউলি ফোটাতে চলেছে পরিচালক-অভিনেত্রী কঙ্কনা সেনশর্মা (Konkona Sen Sharma)। কীভাবে? টাটকা খবর, কলকাতার ''ক্যাবারে ক্যুইন'' আরতি দাস মিস শেফালির (Miss Shefali) জীবনী নিয়ে একটি সিরিজ (web series) বানাতে চলেছেন কঙ্কনা। এবং এই সিরিজ দিয়েই অপর্ণা-কন্যার ডিজিটালে প্রথম পা রাখতে চলেছেন।

সে কী! রাজকে ছেড়ে প্রতিবেশি বাবাইদা-র প্রেমে পাগল শুভশ্রী?

সময়টা ছয়ের দশক। বাংলাদেশ থেকে আগত এক উদ্বাস্তু পরিবার। যাঁদের মাথার ওপর ছাদ নেই। কিন্তু গ্রাসচ্ছাদনের জন্য অ-নে-ক হাঁ-মুখ আছে। সবার মুখে অন্ন তুলে দিতেই বাবার পাশাপাশি রোজগারে নেমেছিল বাড়ির এক মেয়ে আরতি দাস। প্রথমে সাহেব পরিবারে কাজের মেয়ে। তারপর সেখান থেকেই নিষিদ্ধ নাচের দুনিয়ায় পা রাখা। ইংরেজি গানের তালে নিজেই সবার আড়ালে নাচত যে মেয়ে সেই মেয়ে পরে কলকাতার রাতপরি 'ক্যাবারে ডান্সার' মিস শেফালি। সেই ফুলের গন্ধে মাতাল হয়েছিলেন মহানায়ক উত্তমকুমারের মতো ব্যক্তিত্ব। যাঁকে নিজে সসম্মানে ডেকে 'সীমাবদ্ধ' ছবিতে অভিনয় করার সুযোগ করে দিয়েছিলেন বিশ্ববরেণ্য পরিচালক সত্যজিৎ রায়। যদিও সেই ফুল সময়ের ঝাপটা সইতে সইতে এখন ম্লান। রোগে-শোকে দীর্ণ এই ঝরা শেফালিকে নিয়েই সিরিজ বানাতে চলেছেন কঙ্কনা। ছবিতে '৬০-'৭০-এর দশকের পশ্চিমবঙ্গের রাজনীতিরও প্রতিফলিত হবে বলে জানিয়েছেন পরিচালক।

uci1q7l8

সিরিজ সম্পর্কে কঙ্কনার কথা, "দেশ বিভাগের আগে ও পরের সময় খুব টানে। যেহেতু আমিও কলকাতার তাই শুনেছি মিস শেফালির কথা। ওই সময় এক বাঙালিনীর জীবনযুদ্ধ আমায় উদ্বুদ্ধ করেছে। তাঁর জীবনযুদ্ধকে সম্মান জানাতেই এই ছবি। সিরিজটি প্রযোজনা করবে জি স্টুডিওজ। তবে শেফালির ভূমিকায় কাকে দেখা যাবে, সেটা ঠিক হয়নি এখনও। কাস্টিংয়ের খোঁজ চলছে।"

গাঁটছড়া বাঁধলেন কৌশিক-নন্দিতা-শিবপ্রসাদ; উজান এবার ‘লক্ষ্মী ছেলে'

জি স্টুডিওজ অরিজিনালসের ভিপি ও হেড আশিমা অবস্তি জানিয়েছেন, "আমরা এখনও চিত্রনাট্য তৈরি করছি। পরের বছরের শুরুতে সম্ভবত শুট শুরু হবে।"



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................