চালতাবাগানের দুর্গাপুজোয় স্বামীকে নিয়ে সিঁদুরখেলায় মাতলেন নুসরৎ জাহান

Chaltabagan Durga Puja: কয়েকমাস আগেই ব্যবসায়ী নিখিল জৈনের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী নুসরৎ, দেবী বরণে মাতলেন তিনি

চালতাবাগানের দুর্গাপুজোয় স্বামীকে নিয়ে সিঁদুরখেলায় মাতলেন নুসরৎ জাহান

চালতাবাগানের দুর্গাপুজোয় মা দুর্গাকে সিঁদুর দিয়ে বরণ করলেন নুসরৎ জাহান

কলকাতা:

সর্বধর্ম সমন্বয়ের যেন এক ছবি দেখা গেল চালতাবাগানের দুর্গাপুজোয় (Chaltabagan Durga Puja)। মা দুর্গা সত্যিই মেলাতে পারেন সবাইকে। সেখানে না কোনও ধর্ম, না কোনও শ্রেণিভেদ, সেখানে মা শুধু মা-ই, জগৎজননীর কাছে সমান তাঁর সব সন্তান। কলকাতার চালতাবাগানের এই পুজোতেই মা দুর্গাকে বরণ করতে এসে স্বামীকে নিয়ে সিঁদুরখেলায় মাতলেন নুসরৎ জাঁহান। কয়েকমাস আগেই ব্যবসায়ী নিখিল জৈনের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী নুসরৎ, দেবী বরণে মাতলেন তিনি (Nusrat Jahan)। কলকাতার চালতাবাগানের এবারের পুজো ৭৭ বছরে পদার্পণ করে। এখানকার দুর্গাপুজোর উদ্বোধন করেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাঙালির আবেগকে সবসময়ই উস্কে দেয় মানিকতলা চালতাবাগান লোহাপট্টি দুর্গোৎসব কমিটির পুজো (Chaltabagan Durga Puja) । পুজোর মতো এখানকার মা দুর্গা বরণেও বরাবের মতো চাঁদের হাট। দেবী বরণ ও সিঁদুরখেলায় মাতেন টলিপাড়ার নক্ষত্ররা।

7e19akug

 Durga Puja 2019: চালতাবাগান দুর্গাপুজোয় ‘ঢাকে পড়ল কাঠি', উপস্থিতি রাজ্যপাল-সাংসদ-তারকা

নুসরৎ ছাড়াও এখানে উপস্থিত ছিলেন মুমমুন সেন, চৈতি ঘোষাল, পার্ণো মিত্র, অনন্যা চট্টোপাধ্যায়, দেবলীনা কুমার, রাজনন্দিনী দত্তরা। পুজোর আনন্দে মেতে উঠতে দেখা যায় শর্বরী দত্ত, অগ্নিমিত্রা পলের মতো বিখ্যাত ফ্যাশন ডিজাইনারদেরও। চালতাবাগানের পুজো উপলক্ষে পুজো কমিটির আরেক বিশেষ 'উৎসব ঢাকে পড়ল কাঠি'-তে উপস্থিত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনকর। শুক্রবারও দেবী বরণের সময় ওই পুজোয় নিজের স্ত্রীকে সঙ্গে নিয়ে যোগ দেন মাননীয় রাজ্যপাল।

চালতাবাগানের সিঁদুর খেলা ও কার্নিভালে যোগ দেন এই পুজোর অন্যতম আয়োজক ও সভাপতি সন্দীপ ভূতোরিয়া, তাঁর সঙ্গে দেবী দুর্গাকে বরণ করতে আসেন তাঁর স্ত্রীও। শুধু তাই নয় এখানকার পুজোয় লাল পাড়ের শাড়িতে নিজেদের সাজিয়ে সিঁদুরখেলার আনন্দে যোগ দেন আমন্ত্রিত বহু বিদেশিরা। 

Kolkata Traffic Update: শুক্রবার দুপুরে Durga Puja Carnival-এর জন্য কোন কোন রাস্তা বন্ধ থাকবে জানুন

মা দুর্গাকে সিঁদুর দিয়ে বরণ করে নিয়ে নুসরৎ জাহান বলেন, ধর্ম সবার জন্যে, তাই বিতর্ক হোক বা না হোক, তিনি এই ধরণের উৎসবে সবসময়েই যোগ দেবেন। তিনি মনে করেন ধর্মের সঙ্গে রাজনীতিতে কোনও যোগ নেই, তাই ভবিষ্যতে যে কোনও উৎসবেই তিনি যোগ দেবেন তা যে ধর্মেরই হোক না কেন।

চালতাবাগানের 'উৎসব ঢাকে পড়ল কাঠি'-তেও ছিল চাঁদের হাট, দেখুন ভিডিও:

More News