বিদেশ ঘোরানোর নামে ৪০ কোটির প্রতারণা! ভ্রমণ সংস্থা কক্স অ্যান্ড কিংসের বিরুদ্ধে মামলা

বিদেশ সফর করানোর নাম করে প্রায় ৭৫ জন মানুষের কাছ থেকে ৪০ কোটি টাকা নিয়েছে কক্স অ্যান্ড কিংস সংস্থাটি।

বিদেশ ঘোরানোর নামে ৪০ কোটির প্রতারণা! ভ্রমণ সংস্থা কক্স অ্যান্ড কিংসের বিরুদ্ধে মামলা

কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ বিশদে তদন্ত চালাচ্ছে

কলকাতা:

কলকাতার বিখ্যাত ভ্রমণ সংস্থা (tour operators) কক্স অ্যান্ড কিংসের (ভারত) বিরুদ্ধে প্রতারণা ও অর্থের অপব্যবহারের মামলায় তদন্ত শুরু করল কলকাতা পুলিশ (Kolkata Police)! শুক্রবার পুলিশের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, ভ্রমণ সংস্থাটির বিরুদ্ধে অভিযোগ, বিদেশ সফর করানোর নাম করে প্রায় ৭৫ জন মানুষের কাছ থেকে ৪০ কোটি টাকা নিয়েছে সংস্থাটি। এবং তারপরে না তো এই সংস্থা সেই ভ্রমণ করিয়েছে, না তো ওই টাকা গ্রাহকদের ফেরত দিয়েছে! সূত্রের খবর, বিদেশে ভ্রমণ করাতে অপারগতার নোটিশ টাঙিয়ে সংস্থাটি (Cox & Kings (India)) তাদের ৬, রাসেল স্ট্রিট অফিসে তালা ঝুলিয়ে দিয়েছে। সূত্রের আরও খবর যে, সংস্থাটি তিন মাসের বকেয়া বেতনও দেয়নি কর্মচারীদের। বেতন দিতেও তাঁরা অপারগ, তাই সংস্থার ২ হাজার কর্মচারীকে পদত্যাগ করতেও আবেদন জানানো হয়েছে। 

Durga Puja 2019: নিজের কেন্দ্র যাদবপুরে পুজো উদ্বোধনে মিমি চক্রবর্তী?

কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (অপরাধ) (Joint Commissioner crime) মুরলিধর শর্মা (Murlidhar Sharma) জানিয়েছেন, ক্যামেলিয়া দত্ত ও অন্যান্যদের অভিযোগের ভিত্তিতে কক্স অ্যান্ড কিংস (ইন্ডিয়া) লিমিটেডের পরিচালক ও প্রবর্তকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মুরলিধর শর্মা জানান, ওই সংস্থার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বিশ্বাসভঙ্গ, প্রতারণা ও অপরাধমূলক ষড়যন্ত্রের ধারায় শেকসপিয়র সরণি থানায় মামলা করা হয়েছে। অভিযোগকারীরা ‘প্রতারণা ও বুকিংয়ের টাকার অপব্যবহার' করার অভিযোগ এনেছেন ওই সংস্থার বিরুদ্ধে। বিভিন্ন বিদেশ সফরের অজুহাতে ৭.৫০ কোটি টাকা তছরুপের অভিযোগ উঠেছে।

ঠাকুর দেখতে বেরোবেন তো? জেনে নিন কোন পুজো মণ্ডপ কোন মেট্রো স্টেশনের কাছে?

তিনি আরও বলেন, “অনুসন্ধানে জানা গিয়েছে যে, এই সংস্থা তাঁদের প্রতিপত্তির ব্যবহার করে বিভিন্ন দেশ ভ্রমণ করানোর জন্য প্রায় ৭৫ জন অভিযোগকারীর কাছ থেকে প্রায় ৪০ কোটি টাকা সংগ্রহ করেছে কিন্তু প্রতিশ্রুতি পূরণ করে নি বা বুকিংয়ের টাকা ফেরতও দেয়নি।” ভ্রমণ সংস্থাটি অভিযোগকারীদের ‘অন্যায়ভাবে ক্ষতি' করেছে বলে তিনি জানান কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ বিশদে তদন্ত চালাচ্ছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News