পুলিশি তৎপরতায় গ্রেফতার ৬ ইভ টিজার

ইতিমধ্যেই কলকাতা পুলিশের স্পেশ্যাল টিম উইনার্স হাসপাতাল রোড থেকে গ্রেফতার করেছে ৬ ইভ টিজারকে। যাদের বিরুদ্ধে শ্লীলতাহানি, মেয়েদের পিছু ধাওয়ার অভিযোগ রয়েছে।

পুলিশি তৎপরতায় গ্রেফতার ৬ ইভ টিজার

হাতেনাতে গ্রেফতার ৫

নয়া দিল্লি:

দেশজুড়ে ক্রমশ বাড়ছে ধর্ষণ, শ্লীলতাহানির ঘটনা। বেশির ভাগের অভিযোগের আঙুল উঠছে পুলিশি নিষ্ক্রিয়তার দিকে। এই অবস্থায়  বেশ কিছু রাজ্যের প্রশাসন শুরু করেছে বিশেষ প্রচার পর্ব। এই উদ্যোগে সামিল কলকাতা পুলিশও। ইতিমধ্যেই কলকাতা পুলিশের স্পেশ্যাল টিম উইনার্স হাসপাতাল রোড থেকে গ্রেফতার করেছে ৬ ইভ টিজারকে। যাদের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে শ্লীলতাহানি, মেয়েদের পিছু ধাওয়া করার অভিযোগ রয়েছে। প্রসঙ্গত, এই স্পেশ্যাল টিমে রয়েছেন শুধুই মহিলা অফিসার।

হালকা বিমান চালনার জন্য অব্যবহৃত বিমান ক্ষেত্রগুলির সংস্কার করবে সরকার: মুখ্যমন্ত্রী

এ প্রসঙ্গে নগরপাল অনুজ শর্মা জানিয়েছেন, মহিলাদের সবরকমের সাহায্য দিতে প্রস্তুত কলকাতা পুলিশ। তাঁদের কথা ভেবেই চালু হয়েছে ১০০ নম্বর। এই নম্বরে ডায়াল করলেই তাঁরা পাশে পাবেন প্রশাসনকে। কেউ যদি নিজের পরিচয় গোপন রাখতে চান সেই ব্যবস্থাও রয়েছে এই বিশেষ উদ্যোগে। প্রশাসনের সঙ্গে সাধারণ মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে চললে খুব দ্রুত বন্ধ করা যাবে ধর্ষণ, শ্লীলতাহানির মতো ঘটনা। তিনি ট্যুইটেও একথা জানান শহরবাসীকে। 

সুখবর, বাংলায় ৫৯ টাকা কেজি দরে পেঁয়াজ দেবে মমতা সরকার

শহর ও রাজ্যে মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করতে সমস্ত থানাকে গত সপ্তাহেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ, অভিযোগ পাওয়া মাত্র যেন সেই সমস্যা মেটাতে তৎপর হন তাঁরা। উচ্চপদস্থ অফিসারদের বলেন, যারা আক্রান্ত মহিলাদের অভিযোগ নিতে অস্বীকার করবে সঙ্গে সঙ্গে তাঁদের যেন বরখাস্ত করা হয়। মমতার নির্দেশ মেনে একসপ্তাহের মধ্যে শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে ৭৪ জন অভিযুক্তকে। 

More News