পার্ক স্ট্রিট মেট্রো স্টেশন পরিদর্শন করলেন রেল সুরক্ষা কমিশনার

মেট্রো রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে রবিবার এফআইআর দায়ের করে সজল কাঞ্জিলালের পরিবার।

 Share
EMAIL
PRINT
COMMENTS
পার্ক স্ট্রিট মেট্রো স্টেশন পরিদর্শন করলেন রেল সুরক্ষা কমিশনার

পার্ক স্ট্রিট স্টেশনে মেট্রোর দরজায় হাত আটকে মৃত্যু হয় সজল কাঞ্জিলালের।


কলকাতা: 

মেট্রো রেলের দরজায় হাত আটকে মৃত্যুর ঘটনার পর, সোমবার পার্ক স্ট্রিট মেট্র স্টেশন পরিদর্শন করেন রেল সুরক্ষা(মেট্রো বিভাগ) আধিকারিক। মেট্রো রেলের মুখপাত্র ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় জানান, দুর্ঘটনার ৭২ ঘন্টার মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করতে হত তাঁকে, সেই মতো এদিন পার্ক স্ট্রিট মেট্রো স্টেশন পরিদর্শন করেন তিনি, এবং ১৮ জুলাই আনুষ্ঠানিকভাবে তদন্ত শুরু করবেন সুরক্ষা আধিকারিক জিপি গর্গ। মেট্রোর রেক এবং কোচগুলি সুরক্ষা কমিশনার পরীক্ষা করেন বলে জানান ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, নতুন তৈরি করা এই “মেধা রেক” তৈরি করেছে পেরাম্বদুরের ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরি, আরও একবার দুর্ঘটনার কারণে এই “মেধা রেক” তুলে নেওয়া হয়।

কলকাতা মেট্রোর ঘটনায় লোকসভায় মুলতুবি প্রস্তাব তৃণমূলের

২০১৭ থেকে পাঁচটি মেধা রেক কলকাতা মেট্রোকে সরবরাহ করেছে ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরি। যার মধ্যে, ২০ মাস পরে থাকার পর, চলতি বছরের এপ্রিলে দুটিকে নামানো হয়। ২০১৭ থেকে পাঁচটি মেধা রেক কলকাতা মেট্রোকে সরবরাহ করেছে ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরি। যার মধ্যে, ২০ মাস পরে থাকার পর, চলতি বছরের এপ্রিলে দুটিকে নামানো হয়। কলকাতা মেট্রো রেলের জেনারেল ম্যানেজার পিসি শর্মার সঙ্গে বৈঠকও করেন রেল সুরক্ষা কমিশনার এবং নোয়াপাড়ায় মেট্রো রেলের কারশেডেও যান তিনি। সেখানেই মেট্রো ট্রেনগুলির রক্ষাবেক্ষণের কাজ হয়।

হাত আটকে মৃত্যুর ঘটনায় মেট্রো রেলের বিরুদ্ধে এফআইআর

পার্ক স্ট্রিট স্টেশনে, কবি সুভাষগামী মেট্রোয় ওঠার সময় দরজায় হাত আটকে যায় দক্ষিণ কলকাতার কসবার বাসিন্দা সজল কুমার কাঞ্জিলালের। প্রত্যক্ষদর্শীরা জানান, সেই সময় ট্রেনটি সুড়ঙ্গে প্রবেশ করায়, লাইনে পড়ে যান সজল কাঞ্জিলাল। আটটি কামরার মধ্যে চারটি প্লাটফর্মে থাকা অবস্থায়, কর্মী ও যাত্রীরা অ্যালার্ম বাজালে ট্রেনটি দাঁড়িয়ে পড়ে। তরিঘরি সজল কাঞ্জিলালকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। 

ঘটনায় মেট্রো রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে রবিবার এফআইআর দায়ের করে সজল কাঞ্জিলালের পরিবার।

মেট্রোর দরজায় হাত আটকে ভয়াবহ মৃত্যু ঘটল যাত্রীর

ঘটনার পরেই, মেট্রোয় লাগানো সেন্সর প্রযুক্তি নিয়ে প্রশ্ন উঠেছে। সেন্সর না খোলার কারণেই, সজল কাঞ্জিলালকে বের করা যায়নি বলে অভিযোগ করা হয়েছে, সেই বিষয়টিও রেল সুরক্ষা কমিশনার তদন্ত করে দেখবেন বলে জানিয়েছেন আধিকারিকরা।

ঘটনায় ইতিমধ্যেই পুলিশি তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সজল কাঞ্জিলালের মৃত্যুর ঘটনাকে দুর্ভাগ্যজনক বল মন্তব্য করেছেন তিনি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................