২০২২-এর মধ্যে সব মেট্রো রেল প্রকল্প বাস্তবায়িত হবেই: রাজ্য সরকারকে আশ্বাস মেট্রো কর্তৃপক্ষের

মেট্রো প্রকল্পের কাজ গতিশীল করার জন্যে পশ্চিমবঙ্গ সরকার এবং মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ একে অপরের সঙ্গে সহযোগিতার ব্যাপারে সম্মত হল

 Share
EMAIL
PRINT
COMMENTS
২০২২-এর মধ্যে সব মেট্রো রেল প্রকল্প বাস্তবায়িত হবেই: রাজ্য সরকারকে আশ্বাস মেট্রো কর্তৃপক্ষের

২০২২ সালের মধ্যে সব প্রকল্প বাস্তবায়নের বিষয়ে রাজ্য সরকারকে আশ্বাস দিল মেট্রো কর্তৃপক্ষ


কলকাতা: 

মেট্রো প্রকল্পের কাজ গতিশীল করার জন্যে পশ্চিমবঙ্গ সরকার (West Bengal government) এবং মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ (Metro Railway authority) একে অপরের সঙ্গে সহযোগিতার ব্যাপারে সম্মত হল। রাজ্য সরকার মেট্রো প্রকল্পের জন্যে প্রয়োজনীয় জমি দেওয়ার ব্যাপারে প্রতিশ্রুতি দিয়েছে এবং পাল্টা মেট্রো কর্তৃপক্ষও ২০২২ সালের মধ্যে চলমান সব প্রকল্প শেষ করার বিষয়ে সরকারকে আশ্বস্ত করেছে। রাজ্যের প্রশাসনিক ভবন নবান্নে (Nabanna) মেট্রো কর্তৃপক্ষের সঙ্গে হওয়া ওই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্য সচিব মলয় দে, স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, বিশিষ্ট পুলিশ আধিকারিক সহ অন্যান্য আধিকারিকরা। রাজ্য সচিবালয় সূত্রে জানা গেছে,  বৈঠকে মেট্রো রেলের সমস্ত চলমান প্রকল্পের (Metro project) অগ্রগতি নিয়ে আলোচনা হওয়ার পাশাপাশি যে যে জায়গায় জমি জটে থমকে গেছে প্রকল্পের কাজ সে বিষয়গুলিও পর্যালোচনা করা হয়েছে।

পার্ক স্ট্রিট মেট্রো স্টেশন পরিদর্শন করলেন রেল সুরক্ষা কমিশনার

জোকা-বিবাদী বাগ মেট্রো প্রকল্পের কাজ শেষ করার ব্যাপারে কেন্দ্রের পক্ষ থেকে পূর্ণ সম্মতি মিললেও মাঝেরহাট ও বিবাদী বাগের মধ্যে এখনও জমি সংক্রান্ত কিছু সমস্যার কারণে কাজ এগোতে সমস্যা হচ্ছে বলে জানিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। একই সমস্যা রয়েছে গড়িয়া-বিমানবন্দর মেট্রো প্রকল্পের কাজের ক্ষেত্রেও। মেট্রো রেলের পক্ষ থেকে জানানো হয়েছে চিংড়িঘাটা এলাকায় জমি সংক্রান্ত বেশ কিছু সমস্যা রয়েছে। ওই বৈঠকে বিমানবন্দর-নব ব্যারাকপুর-বারাসত মেট্রো প্রকল্পটি নিয়েও আলোচনা হয়।

সজল কাঞ্জিলালের পরিবারের সঙ্গে দেখা করলেন মেট্রো রেলের আধিকারিকরা

রাজ্য সরকারের পক্ষ থেকে যত তাড়াতাড়ি সম্ভব সুষ্ঠু উপায়ে এই জমি সমস্যা সমাধানের ব্যাপারে আশ্বাস দেওয়া হয়। ওই বৈঠকে সমস্যাগুলি সমাধানের লক্ষ্যে এবং প্রকল্পের কাজের দ্রুত অগ্রগতির লক্ষ্যে রাজ্যের নগরোন্নয়ন দফতরের সচিব সুব্রত গুহের নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের কমিটিও গঠন করা হয়েছে বলে জানা গেছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................