মন্ত্রিত্বের পর মেয়র পদও ছাড়লেন শোভন, ইস্তফা গৃহিত হল

সোজা নবান্নে গিয়ে  ইস্তফা দেন শোভন। সন্ধ্যায় নবান্ন  থেকে বেরিয়ে  যাওয়ার সময় শোভনের পদত্যাগের  বিষয়টি জানিয়ে দেন মমতাও

 Share
EMAIL
PRINT
COMMENTS
মন্ত্রিত্বের পর মেয়র পদও ছাড়লেন শোভন, ইস্তফা গৃহিত হল

এর আগে মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন দুটি  দপ্তরের মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়।


হাইলাইটস

  1. শেষমেশ মেয়র পদও ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়
  2. দিন দুয়েক আগে মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেন শোভন
  3. পদত্যাগ পত্র জমা দেন শোভনের প্রতিনিধি

শেষমেশ মেয়র পদও  ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। দিন দুয়েক আগে মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেন শোভন। এবার ছাড়লেন কলকাতা পুরসভার মেয়র পদও। তাঁর  প্রতিনিধি বৃহস্পতিবার দুপুরে  পুরসভার কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে  ইস্তফা পত্র জমা দেন। রীতি অনুসারে পুরসভার  চেয়ারপার্সন  মালা রায়ের ঘরে  গিয়ে তাঁর  হাতে পদত্যাগ পত্র জমা দেন  শোভনের প্রতিনিধি।  মালা জানান তিনি পদত্যাগ পত্র হাতে পেয়েছেন। তবে  পদত্যাগের কোনও কারণ উল্লেখ  করেছেন কিনা সেটা  জানাতে চাননি মালা। সাংবাদিকরা প্রশ্ন করেন এরপর পুরসভা কীভাবে  চলবে?  উত্তরে  মালা জানান দল বৈঠক করে পরবর্তী নেতার নাম বেছে নেবে।                               

Sovan Chatterjee Resigns: মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন শোভন, মেয়র পদও ছাড়তে বললেন মমতা


এর আগে মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন দুটি  দপ্তরের মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। সঙ্গে সঙ্গেই    তাঁর ইস্তফা গৃহিত  হয়। বেশ কয়েকদিন ধরেই দলের সঙ্গে সম্পর্ক খারাপ হতে শুরু করে। এর আগে  দক্ষিণ চব্বিশ পরগনার জেলার সভাপতির পদ থেকে সরানো হয়। এবার  মন্ত্রিত্ব ও মেয়র পদও ছেড়ে দিলেন শোভন।  মন্ত্রিত্ব ছাড়ার সময়ই তাঁকে মেয়র পদ ছাড়ার কথাও বলেন মমতা। এবার সেটাই করলেন । সূত্রের খবর মঙ্গলবার সকালে বিধানসভায় এক বাম বিধায়কের প্রশ্নের উত্তর দেওয়া  নিয়ে শোভনের  সঙ্গে বাদানুবাদ হয়  মমতার। বিধানসভা কক্ষে দাঁড়িয়ে ভুল  তথ্য দেওয়া নিয়ে মনোমালিন্য হয়।

স্থায়ী সরকার না হওয়ার যুক্তি দিয়ে বিধানসভা ভাঙলেন রাজ্যপাল, ভোটের পথে কাশ্মীর, দশটি তথ্য

এরপর সোজা নবান্নে গিয়ে  ইস্তফা দেন শোভন। সন্ধ্যায় নবান্ন  থেকে বেরিয়ে  যাওয়ার সময় শোভনের পদত্যাগের  বিষয়টি জানিয়ে দেন মমতাও। দমকল ও আবাসন  দপ্তর দেখতেন শোভন। তাঁর বদলে  দেখছেন  পুরমন্ত্রী   ফিরহাদ হাকিম। একই ভাবে কলকাতার  পরবর্তী মেয়র হিসেবেও নাম উঠে আসছে  ফিরহাদের নাম। বদল হতে পারে ডেপুটি মেয়র পদেও।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................