দুর্গাপুজোর উদ্বোধনে অমিত শাহ, বিজেপির সমালোচনায় মুখর তৃণমূল কংগ্রেস

Durga Puja 2019: বিজেপি নেতা মুকুল রায় জানান যে অমিত শাহকে দুর্গাপুজোর উদ্বোধন করার আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নিয়েছেন আয়োজকরা

 Share
EMAIL
PRINT
COMMENTS
দুর্গাপুজোর উদ্বোধনে অমিত শাহ, বিজেপির সমালোচনায় মুখর তৃণমূল কংগ্রেস

Durga Puja 2019: ১১ সেপ্টেম্বর অমিত শাহকে আমন্ত্রণ পত্র পাঠানো হয় (ফাইল চিত্র)


কলকাতা: 

রাজ্যের বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই বাড়ছে রাজনৈতিক উত্তাপ। শাসক দল তৃণমূল কংগ্রেস এবং গত লোকসভা নির্বাচনে এ রাজ্যে অস্বাভাবিক ক্ষমতা বৃদ্ধিকারী বিরোধী দল বিজেপি, একে অপরকে পাল্লা দিতে কেউই ছাড়ছে না। এরই মধ্যে বাঙালির দরজায় কড়া নাড়ছে তাঁদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজো। বিজেপি দুর্গাপুজো নিয়েও রাজনীতি করছে, এর আগে এমন অভিযোগ বারবার করেছে শাসকদল তৃণমূল কংগ্রেস। এরই মধ্যে কলকাতার (Kolkata) একটি দুর্গাপুজো কমিটি তাঁদের পুজো উদ্বোধনের জন্যে আমন্ত্রণ জানিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) । বিজেপি নেতা মুকুল রায় জানান যে অমিত শাহকে দুর্গাপুজোর উদ্বোধন করার আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নিয়েছেন আয়োজকরা। ১১ সেপ্টেম্বর অমিত শাহকে আমন্ত্রণ পত্র পাঠানো হয় বলে জানা গেছে।

দুর্গাপুজোর উদ্বোধন করতে এ রাজ্যে আসছেন অমিত শাহ, এই খবরে প্রতিক্রিয়া জানিয়ে তৃণমূল কংগ্রেসের প্রবীণ নেতা সুব্রত মুখোপাধ্যায় বলেন, "বিজেপি খুব খারাপ ধরণের রাজনীতির সূচনা করছে।"

দুর্গাপুজোয় রাজ্যে আসতে পারেন অমিত শাহ এবং জেপি নাড্ডা, জানালেন দিলীপ ঘোষ

এই পুজোর উদ্বোধন প্রসঙ্গে দক্ষিণ কলকাতার ট্রায়াঙ্গুলার পার্কের ফ্রেন্ডস ক্লাব দুর্গাপুজো কমিটির মুখপাত্র বলেন, "আমরা কোনও রাজনৈতিক দলের সঙ্গে জড়িত নই, আমাদের কোনও রাজনৈতিক বর্ণও নেই। আমরা শ্রী অমিত শাহজিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে আমন্ত্রণ জানাচ্ছি। আমরা মনে করি তাঁর উপস্থিতি এলাকার মানুষকে গর্বিত করবে"।

পুজো আয়োজকদের তরফে সাংবাদিকদের অমিত শাহের কার্যালয়ে পাঠানো চিঠির অনুলিপি দেখিয়ে বিজেপি নেতা মুকুল রায় বলেন, "আমরা (বিজেপি) বাংলার বৃহত্তম উৎসবকে কেন্দ্র করে রাজনীতি করতে বিশ্বাস করি না, যার সঙ্গে জনগণের আবেগ এবং অনুভূতি জড়িত রয়েছে।"

"আমরা (রাজ্য বিজেপি) ক্লাব কর্তৃপক্ষের অনুরোধ অনুসারে অমিত শাহের কার্যালয়ে শুধু এই চিঠিটি পাঠিয়ে দিয়েছি" বলেন তিনি।

দুর্গাপুজো কমিটি প্রতি ২৫ হাজার টাকা দেবে রাজ্য সরকার,ঘোষণা মুখ্যমন্ত্রীর

এদিকে তৃণমূল নেতা সুব্রত মুখোপাধ্যায় বলেন,"এখন হঠাৎ করে একটি দল উঠে এসেছে যারা কোনওদিন আমাদের এই উৎসবের অংশ ছিল না এমন লোকদের নিয়ে এসে দুর্গাপুজোর উদ্বোধন করিয়ে পুজোর মেজাজ নষ্ট করতেও দ্বিধা করছে না"।

এর আগে অমিত শাহকে দিয়ে তাঁদের দুর্গাপুজোর উদ্বোধন করানোর কথা ভেবেছিল বিখ্যাত দুর্গাপুজো কমিটি সংঘশ্রীও। কিন্তু খবর প্রকাশ্যে আসার পরে এই ঘটনা ঘিরে যেভাবে তৃণমূল সমর্থকরা বিক্ষোভ দেখাতে শুরু করে যে চাপে পড়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে দিয়ে তাঁদের পুজো উদ্বোধনের ভাবনা থেকে পিছিয়ে আসতে হয় সংঘশ্রীকে ।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................