This Article is From Oct 31, 2018

ইউকে-এর বিখ্যাত বেকিং শোয়ে জয়লাভ বঙ্গতনয়ের

চ্যানেল ৪-এর ‘গ্রেট ব্রিটিশ বেক অফ’-এ মঙ্গলবার রাতে ‘ইস্ট মিট ওয়েস্ট’ স্টাইল বেকিং-এ বিচারকদের মন জয় করে বিজয়ী নির্বাচিত হন রাহুল মণ্ডল।

ইউকে-এর বিখ্যাত বেকিং শোয়ে জয়লাভ বঙ্গতনয়ের

ইউকে যাওয়ার পর থেকে রাহুল বেক করতে শুরু করেন।

লন্ডন:

নিজের তৈরি অসাধারণ কেক ও পেস্ট্রির সাহায্যে বিচারকদের মন জয় করে ব্রিটিশ টেলিভিশনের বিখ্যাত বেকিং শোয়ে জয়লাভ করলেন কলকাতায় জন্মগ্রহণ করা গবেষক-বিজ্ঞানী। চ্যানেল ৪-এর ‘গ্রেট ব্রিটিশ বেক অফ'-এ মঙ্গলবার রাতে ‘ইস্ট মিট ওয়েস্ট' স্টাইল বেকিং-এ বিচারকদের মন জয় করে বিজয়ী নির্বাচিত হন রাহুল মণ্ডল। “আমি জানি না আমার হাসা উচিত নাকি কাঁদা। আমার শুধু মনে হচ্ছে আমার মায়ের সঙ্গে কথা বলা উচিত”, বিজয়ীর নাম ঘোষণা হওয়ার পর রাহুল জানান। বছর ৩০-এর রাহুল বর্তমানে উত্তর ইংল্যান্ডের রোথারহ্যামে বসবাস করে। শোয়ের ফাইনাল চলাকালীন তাঁকে বেশ কিছু দুর্ঘটনার সম্মুখীন হতে হয়। কিন্তু দুর্ঘটনা সত্ত্বেও তাঁর বেকিংয়ে মুগ্ধ হয়ে বিচারকরা তাঁর প্রতিপক্ষ ব্রিটিশ-ভারতীয় প্রতিযোগী রুবি ভাওয়াল এবং কিম-জয় হউলেটের বদলে রাহুলকেই ফাইনালে বিজয়ী ঘোষণা করে।

“ওঁ সেই সব মানুষদের মধ্যে একজন আপনি যার অনুপস্থিতি উপলব্ধি করবেন। আমার মনে হয় ওঁ এখনও বুঝে উথতে পারেনি ওঁ নিজে কতটা ভাল আর আমার মনে হয় সেটাই রাহুলের ম্যাজিক”, সেলিব্রিটি শেফ পল হলিউড জানান, জিনি অই শোয়ের অন্যতম বিচারক হিসাবে নিযুক্ত ছিলেন।  

রাহুল জানান, কলকাতায় বেড়ে উঠলেও পড়াশোনার সূত্রে ইউকে পাড়ি দেওয়ার পরেই তিনি বেকিং শুরু করেন। “কলকাতায় থাকতে আমি কোনদিন বেক করিনি। ইউকে-তে আমি প্রায় পাঁচ বছর আগে বেক করতে শুরু করি যখন আমি একাকীত্ব বোধ করতে শুরু করেছিলাম। পড়াশোনার পাশাপাশি আমার আরও কিছু করা প্রয়োজন ছিল। সেই সময় আমি শুধুমাত্র পাউরুটি আর বিস্কুট তৈরি করতাম। দুই বছর আগে আমার মা বাবা ইউকে এলে আমি প্রথম কেক তৈরি করি”, জানান রাহুল।   

প্রতি বছর ১২জন বেকিং-প্রিয় মানুষ নয় সপ্তাহ একসঙ্গে থেকে এই বেকিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

বিজয়ীকে কেক স্ট্যান্ডের আকৃতির ট্রফি এবং রেসাল্ট অনুসারে নিজেদের কেরিয়ার তৈরির সুযোগ করে দেওয়া হবে।

“আমি রান্নার শো সবসময় পছন্দ করতাম। এমনকি ছেলেবেলায় খেলা দেখার বদলে আমি রান্নার শো দেখতাম। মাত্র ১৫ বছর বয়স থেকে আমি বিভিন্ন খাবার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু করি। তবে ইউকে আসার পর থেকে আমি প্রতিদিনের রান্না শুরু করি”, জানান রাহুল।

২০১৮ সিরিজের তিনজন ফাইনাল প্রতিযোগী এই বছরের ফাইনালে উত্তীর্ণ হওয়ার জন্য একেবারেই উপযুক্ত হওয়ায় সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন মানুষকে অত্যন্ত আকর্ষণ করেছে।  

 অনুরাগীদের মধ্যে বিতর্ক সৃষ্টি হয় যখন মিক্সিং বউল ভেঙ্গে ফেলার পর রাহুলকে ১৫মিনিট অতিরিক্ত সময় দেওয়া হয়। কিন্তু বেশিরভাগ মানুষই রাহুলের পক্ষে ছিলেন।

এই সিরিজ চ্যানেল ৪-এর রেটিং বাড়িয়ে দিয়েছে যা শোয়ের আসল উৎস বিবিসি-এর গতবছরের রেকর্ড ভেঙ্গে দিয়েছে।  
 

.