মাধ্যমিকের কৃতীদের শুভেচ্ছা জানালেন রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠী

প্রতিবছরেই বেড়েছে পাসের হার। এবছর সেই পাসের হার ৮৬.০৭ শতাংশ।

 Share
EMAIL
PRINT
COMMENTS
মাধ্যমিকের কৃতীদের শুভেচ্ছা জানালেন রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠী
কলকাতা: 

গত কয়েক বছরের তুলনায় রেকর্ড সংখ্যক ছাত্র-ছাত্রী পাস করল এবছরের মাধ্যমিক পরীক্ষায়। মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গাঙ্গুলি মঙ্গলবার সকাল ন-টায় সাংবাদিক সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে পরীক্ষার ফল ঘোষণা করেন। বৈঠকে তিনি জানান, ২০১৭ থেকে নতুন সিলেবাস ফলো করছে পর্ষদ। প্রতিবছরেই বেড়েছে পাসের হার। এবছর সেই পাসের হার ৮৬.০৭ শতাংশ। মাধ্যমিকের ফল এবং প্রথম দশ জনের নাম ঘোষণার পরেই এদিন সন্ধেয় সমস্ত কৃতী পরীক্ষার্থীদের (successful Madhyamik Candidates) আন্তরিক শুভেচ্ছা জানান রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠী (Keshari Nath Tripathi congratulated)। রাজভবন থেকে পাঠানো এক বার্তায় রাজ্যপাল (Keshari Nath Tripathi) বলেন, "প্রত্যেক ছাত্র-ছাত্রীর (Madhyamik Candidates) কাছেই মাধ্যমিক খুবই গুরুত্বপূর্ণ। কারণ, জীবনের প্রথম বড়ো পরীক্ষা এটি। সবাইকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি আন্তরিক ধন্যবাদ সমস্ত অভিভাবক এবং শিক্ষকদেরও। যাঁদের অক্লান্ত পরিশ্রমে আজ রেকর্ড পাসের হার। একই সঙ্গে সফল হয়েছে সমস্ত শিক্ষার্থী। তাই এই সাফল্যের ভাগীদার তাঁরাও"।

আগামী বছর কবে থেকে শুরু হচ্ছে মাধ্যমিক? পরে জানাবে পর্ষদ

একইসঙ্গে রাজ্যপাল (Keshari Nath Tripathi) ভরসা দেন সেই সমস্ত ছাত্র-ছাত্রীদের (Madhyamik Candidates), যারা এবছর কৃতকার্য হতে পারেনি। তাদের উদ্দেশ্যে তাঁর বক্তব্য, "খেলায় হারজিতের মতোই পরীক্ষায় পাশ-ফেল থাকে। যারা এবছর কৃতকার্য হতে পারেনি তারা যেন ভেঙে না পড়ে। বরং, তাদের মনে রাখা উচিত আরও একবার নিজেদের প্রমাণ করার সুযোগ পাবে তারা। মুষড়ে না পড়ে তাই এখন থেকে আদা-জল খেয়ে উঠেপড়ে লাগলে আগামী বছর তারাও সাফল্যের মুখ দেখবে"।

মাধ্যমিকের ফল প্রকাশ! ফের জয়জয়কার জেলার, ৬৯৪ পেয়ে প্রথম পূর্ব মেদিনীপুরের সৌগত

এবছরের মাধ্যমিকে(Madhyamik)  কলকাতারকে টপকে হার্ডল রেসে এগিয়ে রয়েছে জেলা। পূর্ব মেদিনীপুরের মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠে সৌগত দাস ৭০০-র মধ্যে ৬৯৪ অর্থাত ৯৯.৯৪ শতাংশ নম্বর পেয়ে প্রথম হয়েছে। দ্বিতীয় হয়েছে আলিপুর দুয়ারের শ্রেয়সী পাল। সে পেয়েছে ৬৯১। তৃতীয় স্থানাধিকারীর প্রাপ্ত নম্বর ৬৮৯।        

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................