অভিযুক্ত বিশপের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি

kerala nun rape case: কেরালায়  সন্ন্যাসিনীকে লাগাতার ধর্ষণে অভিযুক্ত বিশপের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে ভ্যাটিকান সিটিতে চিঠি লিখলেন অধ্যাপক সাস্বতী ঘোষ।  

 Share
EMAIL
PRINT
COMMENTS
অভিযুক্ত বিশপের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি

kerala nun rape case ভয়াবহ বন্যার পর আরও একবার সংবাদ শিরোনামে কেরালা।

কেরালায় সন্ন্যাসিনীকে লাগাতার ধর্ষণে অভিযুক্ত বিশপের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে ভ্যাটিকান সিটিতে চিঠি লিখলেন অধ্যাপক সাস্: 

কেরালায়  সন্ন্যাসিনীকে লাগাতার ধর্ষণে অভিযুক্ত বিশপের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে ভ্যাটিকান সিটিতে চিঠি লিখলেন অধ্যাপক সাস্বতী ঘোষ। কেরালার এই ঘটনা নিয়ে দেশ জুড়ে তোলপাড় চলছে।

এরই মধ্যে চিঠি লিখলেন তিনি। সেখানে বেশ কয়েকটি প্রশ্ন তুলেছেন এই অধ্যাপক। তিনি জানতে চান কেরালায় ঠিক কী হয়েছে? ধর্ষণ বা  নির্যাতনের মতো কিছু হয়েছে কিনা। পাশাপাশি সেগুলি চেপে দেওয়ার কোনও চেষ্টা হয়েছে কিনা  তাও জানতে  চান সাস্বতী।

তাঁর দাবি গোটা বিষয়টির গতি প্রকৃতি যা তাতে বড়সড়  চক্রান্তের খোঁজ পাওয়া যাচ্ছে। ফলে গোটা বিষয়টির তদন্ত হওয়া দরকার। এ প্রসঙ্গে সাস্বতী জানান, তাঁর  মনে হয় এ ধরনের অভিযোগ নিয়ে ভারত থেকে কেউ যদি সরব হয় তাহলে সেটার অনেক বেশি প্রভাব পড়বে।       

 ভয়াবহ বন্যার পর আরও একবার সংবাদ শিরোনামে কেরালা। এক সন্ন্যাসিনীর দাবি তাকে বছরের পর বছর ধর্ষণ করেছেন বিশপ।

কিন্তু প্রতিবাদ করেও কোনও সুরাহা হয়নি। ব্যবস্থা নেয়নি পুলিশও। এরপর নতুন করে বিষয়টি নিয়ে  আলোচনা শুরু হয়। নির্যাতিতার ভাই দাবি  করেন পাঁচ কোটি টাকা দিয়ে মামলাটি ধামা চাপা দিতে চাইছেন অভিযুক্ত।

দেশ জুড়ে প্রতিবাদের মাঝে কিছুটা তৎপর হয়েছে  প্রশাসন। শেষমেশ এ ব্যাপারে কী ব্যবস্থা নেওয়া হয় সেটাই দেখার। পাশাপাশি কলকাতার অধ্যাপিকার লেখা চিঠির ফল কী হয় সেটাও দেখার বিষয়।                                                                                          

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................