KBC-তে ১ কোটি পুরস্কার জেতা প্রতিযোগী হলেন নির্বাচন কমিশনের অ্যাম্বাসাডর

ববিতা তাদে একটি সরকারি স্কুলে মিড-ডে মিলের খাবার রান্নার কাজ করেন। গত মাসে টেলিভিশন কুইজ শো 'Kaun Banega Crorepati' অনুষ্ঠানে অংশ নিয়ে এক কোটি টাকা জিতে নেন

KBC-তে ১ কোটি পুরস্কার জেতা প্রতিযোগী হলেন নির্বাচন কমিশনের অ্যাম্বাসাডর

ভোটের গুরুত্ব সম্পর্কে জনগণকে সচেতন করার জন্য ববিতা তাদেকে জেলার অ্যাম্বাসাডর নির্বাচিত করল Election Commission

অমরাবতী:

এক কুইজ শো-ই যেন রাতারাতি বদলে দিল তাঁর জীবন। বলছি টেলিভিশন কুইজ শো 'কৌন বনেগা ক্রোড়পতি'-তে (Kaun Banega Crorepati) এক কোটি টাকা জেতা ববিতা তাদে'র কথা। এবার ববিতাকে মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের (Maharashtra Election) আগে নির্বাচন কমিশনের এসভিইইপি প্রোগ্রামের জন্য অমরাবতী জেলার অ্যাম্বাসাডর নিযুক্ত করা হয়েছে, জানিয়েছেন কমিশনেরই (Election Commission) একজন আধিকারিক।দেশের ভোটারদের ভোটদানের শিক্ষা ও নির্বাচনী অংশগ্রহণের (এসভিইইপি) ব্যাপারে সচেতনতা বৃদ্ধি এবং প্রচারের জন্য একটি প্রধান কর্মসূচির আয়োজন করেছে নির্বাচন কমিশন। মহারাষ্ট্রের অমরাবতীর অঞ্জনগাঁ সুরজি গ্রামের বাসিন্দা ববিতা তাদে একটি সরকারি স্কুলে মিড-ডে মিলের খাবার রান্নার কাজ করেন। গত মাসে টেলিভিশন কুইজ শো 'Kaun Banega Crorepati' অনুষ্ঠানে অংশ নিয়ে এক কোটি টাকা জিতে নেন তিনি।

মঙ্গলবার সন্ধ্যায় অমরাবতী জেলা পরিষদের প্রধান কার্যনির্বাহী আধিকারিক মণীষা খাত্রি বলেছেন, জনগণের কাছে পৌঁছে নির্বাচন কমিশনের সচেতনতামূলক তথ্য পৌঁছে দেওয়া এবং ভোটের গুরুত্ব সম্পর্কে সচেতন করার জন্য তাঁকে এই জেলার অ্যাম্বাসাডর নিযুক্ত করা হয়েছে।

মহারাষ্ট্র, হরিয়ানাতে ২১ শে অক্টোবর নির্বাচন, ফলাফল প্রকাশ ২৪ শে অক্টোবর

এই উপলক্ষে শ্রীমতি তাদে বলেন, "প্রত্যেককেই ভোট দেওয়ার জন্য প্রস্তুত করা উচিত, যা আমাদের জাতীয় কর্তব্য।" তিনি বলেন, "আমি জনসাধারণের সঙ্গে বিশেষত গ্রামে গ্রামে গিয়ে যোগাযোগ করার চেষ্টা করব এবং তাঁদের  গণতান্ত্রিক অধিকার প্রয়োগের জন্য তাঁদের ঘর ছেড়ে বেরিয়ে এসে ভোটদানের আহ্বান জানাব।"

২১ অক্টোবর অনুষ্ঠিত হতে চলা মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে প্রথমবারের ভোটার, প্রতিবন্ধী ব্যক্তি, প্রবীণ নাগরিক এবং মহিলাদের তাদের ভোটাধিকার প্রয়োগ করতে উৎসাহিত করার জন্য জেলা প্রশাসন বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে, জানিয়েছেন শ্রীমতি খাত্রি ।

“জয়ের ব্যাপারে নিশ্চিত”, বললেন আদিত্য ঠাকরে

তিনি বলেন, যেখানে গতবারের চেয়ে কম ভোটার হওয়ার রেকর্ড রয়েছে সেখানেই বেশি করে এই প্রচার চালানো হবে।

"গণতন্ত্র আমাদের দেশ ও রাজ্যের জন্য পরিচালনা পর্ষদ নির্বাচন করার অধিকার দিয়েছে এবং জনগণকে ভোট দেওয়ার জন্য তাই বেরিয়ে আসা উচিত," বলেন অমরাবতী জেলা পরিষদের প্রধান কার্যনির্বাহী আধিকারিক মণীষা খাত্রি।

দেখুন সেরা খবর:

More News