This Article is From Nov 01, 2019

কাশ্মীরের বর্তমান পরিস্থিতি "টেকসই নয়", অবশ্যই পরিবর্তন দরকার, বললেন অ্যাঞ্জেলা মর্কেল

এর আগে উদ্বেগ প্রকাশ করেন বিদেশী সাংসদদের প্রতিনিধিরা, তারপরেই এই মন্তব্য করলেন অ্যাঞ্জেলা মর্কেল

কাশ্মীরের বর্তমান পরিস্থিতি

অ্যাঞ্জেলা মর্কেল বলেন, কাশ্মীরের বর্তমান পরিস্থিতি “টেকসই নয়”

নয়াদিল্লি:

কাশ্মীরের (Kashmir Sitiation) বর্তমান পরিস্থিতি “টেকসই নয়”, এবং অবশ্যই এর পরিবর্তন প্রয়োজন বলে জার্মান সংবাদমাধ্যমে মন্তব্য করলেন জার্মান চান্সেলর অ্যাঞ্জেলা মর্কেল (Angela Merkel) । শুক্রবার ভারত সফরের আবহেই এই মন্তব্য করেন তিনি। এবারের ভারত সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে “রুদ্ধদ্বার বৈঠক” পাশাপাশি পঞ্চম আন্ত-সরকারি আলোচনাতেও যোগ দেবেন তিনি। আন্তসরকারি আলোচনায় কাশ্মীরের পরিস্থিতি নিয়ে আলোচনা হয়নি, এবং সূত্রের খবর, তাঁদের “রুদ্ধদ্বার বৈঠক”, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির থেকে জম্মু ও কাশ্মীর নিয়ে তাঁর পরিকল্পনা শুনবেন বলে মনে করা হচ্ছে। জার্মানের একটি সূত্র অ্যাঞ্জেলা মর্কেলকে উদ্ধৃত করে জানিয়েছে, “যেহেতু এই মহুর্তের পরিস্থিতি (কাশ্মীর) টেকসই নয়, এবং তা ভাল নয়, অবশ্যই তার পরিবর্তন করতে হবে”।  

সন্ত্রাসের অবসানে ভারতীয় পদক্ষেপকে সমর্থন ইউরোপীয় ইউনিয়নের সাংসদদের

এর আগে উদ্বেগ প্রকাশ করেন বিদেশী সাংসদদের প্রতিনিধিরা, তারপরেই এই মন্তব্য করলেন অ্যাঞ্জেলা মর্কেল। এছাড়াও অগস্টে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের জন্য ৩৭০ ধারা অবলুপ্তি ঘটনায় সরকার, তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে ইংল্যান্ডও।

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন: 

প্রতিনিধিস্তরের সঙ্গে আলোচনার পর, একটি “রুদ্ধদ্বার বৈঠক” করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অ্যাঞ্জেলা মর্কেল। প্রধানমন্ত্রী মোদির সরকারি বাসভবনে দুই দেশের আধিকারিক ও কয়েকজন মন্ত্রীর উপস্থিতিতে এই বৈঠক হয়। এই বৈঠকে ভারতের তরফে উপস্থিত ছিলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল এবং বিদেশ সচিব বিজয় কেশব গোখলে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.