ট্রেনের বার্থ সংরক্ষিত শিবের জন্য, টুইট করলেন Asaduddin Owaisi

জানা গিয়েছে, কাশী-মহাকাল এক্সপ্রেসের বি৫ কোচের ৬৪ নম্বর আসনটি সংরক্ষিত রয়েছে ভগবান শিবের জন্য। সেটি কামরার আপার বার্থ।

ট্রেনের বার্থ সংরক্ষিত শিবের জন্য, টুইট করলেন Asaduddin Owaisi

আসাদুদ্দিন ওয়াইসি ওই বিশেষ বার্থটির ছবি পোস্ট করলেন টুইটারে।

হাইলাইটস

  • কাশী-মহাকাল এক্সপ্রেসের একটি আসন সংরক্ষিত ভগবান শিবের জন্য
  • এআইএমআইএম নেতা আসাদুদ্দিন ওয়াইসি ছবিটি টুইট করেন
  • রবিবার ট্রেনটির যাত্রার সূচনা করেন প্রধানমন্ত্রী
নয়াদিল্লি:

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) উদ্বোধন করেছেন কাশী-মহাকাল এক্সপ্রেসের (Kashi-Mahakal Express)। সেই ট্রেনে একটি আসন সংরক্ষিত রয়েছে ভগবান শিবের জন্য। সেই বার্থটির ছবি ভারতীয় সংবিধানের মুখবন্ধ সহ পোস্ট করলেন এআইএমআইএম নেতা আসাদুদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi)। সেই পোস্টে তিনি ট্যাগ করেন প্রধানমন্ত্রীর দফতরকে। জানা গিয়েছে, কাশী-মহাকাল এক্সপ্রেসের বি৫ কোচের ৬৪ নম্বর আসনটি সংরক্ষিত রয়েছে ভগবান শিবের জন্য। সেটি কামরার আপার বার্থ। সেখানে প্রায় একটি মন্দির স্থাপিত হয়েছে। ফুল দিয়ে সজ্জিত সেই বার্থকে ঘিরে ভক্তদের পূজার্চনা করতে দেখা গিয়েছে। প্রসঙ্গত, ট্রেনটি শিবের তিনটি জ্যোতির্লিঙ্গকে সংযুক্ত করেছে।

ছবিতে দেখা যাচ্ছে আপার বার্থটিকে একটি মন্দিরে পরিণত করে তাকে ঘিরে পুজো করা শুরু হয়েছে। জানা যাচ্ছে, ওই বার্থটি দেবতার জন্য সংরক্ষিত করে রাখা হবে বলে রেলের মুখপাত্র দীপক কুমার জানিয়েছেন সংবাদ সংস্থা পিটিআইকে।

সোমবার সকালে আসাদুদ্দিন ওয়াইসি তাঁর প্রতিক্রিয়া জানাতে এটির ছবি পোস্ট করলেন টুইটারে।

কাশী-মহাকাল এক্সপ্রেস ওংকারেশ্বর (ইন্দোরের কাছে), মহাকালেশ্বর (উজ্জ্বয়িনী) ও কাশী বিশ্বনাথের (বারাণসী) জ্যোতির্লিঙ্গকে যুক্ত করছে।

রবিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির যাত্রার সূচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার থেকে শুরু হবে যাত্রী পরিষেবা। মুখপাত্র জানিয়েছেন, একটি আসন দেবতার জন্য সংরক্ষণ করে রাখা হবে প্রতিটি ট্রেনেরই। আরও জানা গিয়েছে, সেখানে ভক্তিগীতি চলবে। পাশাপাশি নিরামিষ খাবারও পরিবেশিত হবে। শীতাতপ নিয়ন্ত্রিত ট্রেনটি চলবে সপ্তাহে তিন দিন।

Listen to the latest songs, only on JioSaavn.com