বিজেপির দুর্গ বল্লারিতে সকলকে চমকে দিয়ে জিতে গেল কংগ্রেস

গণনা শেষ। বিজেপির দুর্গ বল্লারিতে সকলকে চমকে দিয়ে জিতে গেল কংগ্রেস। এই জয়ের ফলে একদিন আগেই দিওয়ালি শুরু হয়ে গেল কংগ্রেস শিবিরে।

বিজেপির দুর্গ বল্লারিতে সকলকে চমকে দিয়ে জিতে গেল কংগ্রেস
বেঙ্গালুরু:

গণনা শেষ। বিজেপির দুর্গ বল্লারিতে সকলকে চমকে দিয়ে জিতে গেল কংগ্রেস। এই জয়ের ফলে একদিন আগেই দিওয়ালি শুরু হয়ে গেল কংগ্রেস শিবিরে। কর্নাটকের শাসক জোটের কাছে এই জয় যে দারুণ একটি আত্মবিশ্বাস জুগিয়ে গেল, সে কথা অনস্বীকার্য বলে স্বীকার করে নিচ্ছে ওয়াকিবহালমহল।

সকালে কর্নাটকের উপনির্বাচনের গণনা শুরু হতেই চমক! বিজেপির দুর্গ বল্লারি কেন্দ্র থেকে এগিয়ে গিয়েছিল শাসক জোট। আজ সকাল থেকে কর্নাটকে তিনটি লোকসভা কেন্দ্র ও দুটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোট গণনা শুরু হয়েছে। কংগ্রেস প্রার্থী ভি এস উগ্রাপ্পা তাঁর নিকটতম প্রার্থী বিজেপির ভি শান্তার থেকে এগিয়ে গেলেন বল্লারি লোকসভা কেন্দ্রে।  ২০০৪ সাল থেকে এই কেন্দ্রে বিজেপির একচ্ছত্র আধিপত্য ছিল। রেড্ডি ব্রাদার্সের ঘাঁটি বলা হয় বল্লারিকে। বিজেপি নেতা বি শ্রীরামুলুর বোন হলেন ভি শান্তা। গত মে মাসে রাজ্য বিধানসভা নির্বাচনে শ্রীরামুলু দাঁড়ানোয় এই কেন্দ্রটি ফাঁকা হয়ে যায়। 

উত্তর কর্নাটকের এই গুরুত্বপূর্ণ কেন্দ্রে রাজ্যের শাসক জোট কংগ্রেস-জেডিএস মিলে তীব্র প্রচার করেছিল। তার ফল পাওয়া যাচ্ছে আজ হাতেনাতে। বল্লারির আটটা বিধানসভার মধ্যে ছ'টিতেই জিতেছিল শাসক জোট।

Newsbeep

১৯৯৯ সালে এখানেই লড়াই হয়েছিল সোনিয়া গান্ধী আর সুষমা স্বরাজের। সেই নির্বাচনে জিতে গিয়েছিলেন সোনিয়া গান্ধী। এটি তার আগে পর্যন্ত কংগ্রেসের দুর্গ হিসেবেই চিহ্নিত হতো। পরের নির্বাচনে এই কেন্দ্র থেকে জিতে যায় বিজেপি। তারপর থেকে তারা আর কখনও এই কেন্দ্র থেকে হারেনি। এই উপনির্বাচনের ফলাফল তাই বিজেপির কপালে চিন্তার ভাঁজ ফেলার জন্য যথেষ্ট বলে মনে করছে ওয়াকিবহালমহল।