বিনোদন পার্কে মর্মান্তিক দুর্ঘটনা, রাইড ভেঙে গিয়ে নিহত ২, আহত ২৭

নিজস্ব গতিতে চলতে থাকা ওই রাইড আচমকা ভেঙে পড়ায় গুরুতর আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন।

 Share
EMAIL
PRINT
COMMENTS

কঙ্কারিয়া অ্যাডভেঞ্চার পার্কের এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ২ জন


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. ৩০ জন মানুষ সহ ভেঙে পড়ে কঙ্কারিয়া পার্কের রাইড
  2. গুরুতর আহত হয়েছেন ১৫ জন
  3. পুলিশ ও ফরেন্সিক দল তদন্ত চালাচ্ছে

রোববার দিনটায় স্বাভাবিক ভিড়ই ধরে রেখেছিল গুজরাটের আহমেদাবাদের বিনোদন পার্কটি (amusement park in Gujarat's Ahmedabad)। কচিকাঁচা আর বহু বহু ছুটি কাটাতে আসা সাধারণ মানুষের ভিড়ের মাঝেই প্রাণঘাতী দুর্ঘটনায় ছুটির মেজাজ বদলে গেল শোকে। দুই মানুষের প্রাণ কেড়ে নেওয়া ওই দুর্ঘটনায় আহত হয়েছেন ২৭ জন।

কঙ্কারিয়া অ্যাডভেঞ্চার পার্কের (Kankaria Adventure Park) একটি রাইড তখন চলছে ৩০ জন যাত্রীকে নিয়ে। আচমকাই ওই রাইডের প্রধান পাইপটি ভেঙে পড়ে। নিজস্ব গতিতে চলতে থাকা ওই রাইড আচমকা ভেঙে পড়ায় গুরুতর আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের কাছাকাছি একটি হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেন। পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলেই মৃত্যু হয় দু'জনের। নিহতরা হলেন, মানালি রাজওয়াদি (২৪) এবং মহাম্মদ জাভেদ (২২)। 

হাত আটকে মৃত্যুর ঘটনায় মেট্রো রেলের বিরুদ্ধে এফআইআর

দমকল বিভাগের শীর্ষ আধিকারিক এমএফ দস্তুর বলেন, “ওই রাইডটিতে ৩২ টি আসন রয়েছে। রাইডের প্রধান পাইপটি আচমকা ভেঙে মাটিতে পড়ে যায়। কীভাবে ওই পাইপটি ভাঙল তা তদন্ত করে দেখছে ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি (FSL)।"

rdj520qg

কঙ্কারিয়া অ্যাডভেঞ্চার পার্কে এই দুর্ঘটনায় অন্তত ১৫ জন গুরুতর আহত হয়েছেন

উত্তরবঙ্গে লাগাতার প্রবল বর্ষণ, ভারী বৃষ্টিতে মৃত ১

পৌরসভার তরফে এই জায়গায় বিভিন্ন রকমের রাইডস চালানোর জন্য বেসরকারি ঠিকাদারদের সঙ্গেই চুক্তি করা হয়। পৌর সংস্থার এক শীর্ষস্থানীয় কর্মকর্তা জানিয়েছেন, “পুলিশ ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি (এফএসএল) দলের সঙ্গে মিলেই তদন্ত করছে কেন এবং কীভাবে এই রাইডটি খারাপ হয়ে যায় তা বিশ্লেষণ করা হবে। ঘটনার পিছনে যান্ত্রিক গোলযোগের কারণও খতিয়ে দেখা হবে। আহতদের যথাযথ চিকিৎসা চলছে।” তিনি আরও জানান, দুর্ঘটনার জন্য দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

গত মাসেই, আহমেদাবাদে একটি মেলাতে হঠাৎই নাগরদোলা বিগড়ে গিয়ে আটকা পড়েন কমপক্ষে ৪০ জন মানুষ। দমকল বিভাগ ঘটনাস্থল থেকে প্রায় মধ্যরাত্রে অভিযান চালিয়ে উদ্ধার করে মানুষদের। আটকে পড়া মানুষদের নামিয়ে আনতে দমকল বিভাগের উদ্ধারকারীদের ৫৫ মিটার লম্বা স্নরকেল ব্যবহার করতে হয়েছিল। ওই ঘটনায় আটকা পড়াদের মধ্যে ছিল ১৪ জন শিশু ও আটজন মহিলা।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................