Kolkata Traffic Update: কালীপুজোয় কেমন থাকবে কলকাতার রাস্তাঘাট? জেনে নিন ট্রাফিকের হালচাল

রবিবার, কালীপূজো এবং আলোর উৎসব দীপাবলি। গত তিন দিন বৃষ্টির দাপুটে ব্যাটিংয়ের পর আজ আবহাওয়া মোটের ওপর ভালো।

Kolkata Traffic Update: কালীপুজোয় কেমন থাকবে কলকাতার রাস্তাঘাট? জেনে নিন ট্রাফিকের হালচাল

Kalipujo Kolkata Traffic: কালীপুজোয় কেমন থাকবে কলকাতার ট্রাফিক?

কলকাতা:

আজ কালীপুজো, আলোর উৎসব দীপাবলি। গত তিন দিন বৃষ্টির দাপুটে ব্যাটিংয়ের পর আজ আবহাওয়া মোটের ওপর ভালো। কখনও রোদ কখনো মেঘ, মানুষ শেষ মুহূর্তের কালীপুজো বা দীপাবলীর যে কেনাকাটা বাকি আছে, তা করতে ব্যাস্ত সকাল থেকেই। বাজারে বেশ ভিড়। তবে রাতে কালীপুজোর মন্ডপ এবং প্রতিমা দর্শনের  ভিড় অনেকাংশে বেড়ে যাবে, সামলাতে তৈরি কলকাতা পুলিশের ট্রাফিক বিভাগও (Kalipujo Kolkata Traffic)। বিভিন্ন বড় বড় কালী মন্দির ছাড়াও শহরের যে সমস্ত বড় কালীপুজোর মণ্ডপগুলি রয়েছে, সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকছে প্রতিবারের মতোই। 

দাম বাড়লেও থোড়াই কেয়ার! জানেন ধনতেরাসে রেকর্ড কত পরিমাণ সোনা কিনল দেশবাসী?

এছাড়াও বিভিন্ন জায়গা দিয়ে মানুষজন বড় পুজোগুলির দিকে যে রাস্তা দিয়ে আসবেন, সেখানেও বিশেষ কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে।  শহরের বেশ কয়েকটি বড় কালীপুজো (Kalipujo KolkataTraffic) রয়েছে আমহার্স্ট স্ট্রীট অঞ্চলে ,উত্তর কলকাতায় ফাটাকেষ্ট'র পুজো ,পাথুরিয়াঘাটার কালীপুজো ছাড়াও আরও বেশ কিছু বড় পুজো রয়েছে এই সমস্ত জায়গায় । সেখানে অতিরিক্ত পুলিশ ফোর্স মোতায়েন থাকছে বলে জানিয়েছে ট্রাফিক কন্ট্রোল। শুধু তাই নয় যারা জেলা থেকে আজ কালীপুজো মন্ডপমুখী হবেন তাদেরকে সাহায্য করতেও কলকাতা পুলিশের কর্মীরা রাস্তায় থাকবেন। এছাড়া কলকাতা পুলিশের টোল ফ্রি নম্বর ১০৭৩ চব্বিশ ঘন্টাই খোলা থাকবে, রাস্তায় বেরিয়ে কেউ যদি কোনও অসুবিধায় পড়েন তাহলে যোগাযোগ করতে পারেন এই নম্বরে, জানিয়েছে কলকাতা ট্রাফিক বিভাগ। বড় পুজো গুলির ক্ষেত্রে রাতের দিকে বেশ কিছু রাস্তা বন্ধ করাও হতে পারে তবে সেটা এখনই জানানো হয়নি। পরিস্থিতি বুঝে রাতের দিকে কোন কোন রাস্তা মানুষের সুবিধার জন্য রাস্তা বন্ধ করে দেওয়া হতে পারে তা ঠিক করা হবে।

'ভবতারিণীকে তুঁতে বেনারসী পরানো হয়েছে', না দেখেই কী করে বলেছিলেন পান্নালাল?

কালীপুজোয় আরও একটা বড় সমস্যা হল "rash driving"। মদ্যপ অবস্থায় বাইক রেস করার যে প্রবণতা শহরে দেখা যায়, কালীপুজোর দিন সেই বিষয়টিকে মাথায় রেখে, জায়গায় জায়গায় কলকাতা পুলিশের তরফ থেকে নাকা চেকিং করা হচ্ছে। শহরের বিভিন্ন ফ্লাইওভারে যাতে এই ধরনের ঘটনা না ঘটে তার জন্য কলকাতা পুলিশের প্রতিদিনই বিশেষ ব্যবস্থা থাকে আজকেও সেই সমস্ত ব্যবস্থা বহাল থাকবে। প্রয়োজনে বাড়ানো হতে পারে। সব মিলিয়ে যেকোনও ধরনের অসুবিধায় যদি পথচারীরা বা যাত্রীরা পড়েন সেক্ষেত্রে যোগাযোগ করতে পারেন কলকাতা পুলিশের টোল ফ্রি নম্বর ১০৭৩ নম্বরে। কলকাতা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে আজ সকাল ১০ টায় একটি মিছিলের কথা ছিল আর আর এভিনিউতে যদিও সেই মিছিল এখনও হয়নি, কলকাতা পুলিশের ট্রাফিক ডিপার্টমেন্ট জানাচ্ছে হাওড়া এবং শিয়ালদা থেকে বেশকিছু মিছিল আসার কথা রয়েছে এবং সে কারণেই কলকাতা পুলিশও বিশেষ ব্যবস্থা নিয়েছে যাতে সাধারণ মানুষের উৎসবের দিনে কোন রকম অসুবিধা না হয়।

More News