Kalipuja Market: নাগাড়ে বৃষ্টি, কালীপুজোর বাজারের কী অবস্থা? জানুন

কালীপুজোর আগে তুমুল বৃষ্টি! বাজারের (Kalipuja Market) অবস্থা কেমন? দেখে নিন।

Kalipuja Market: নাগাড়ে বৃষ্টি, কালীপুজোর বাজারের কী অবস্থা? জানুন

Kalipuja Market : নাগাড়ে বৃষ্টি,কালীপুজোর বাজারের কি অবস্থা ? জানুন

কলকাতা:

রবিবার কালীপুজো (Kalipuja Market) আবার আলোর উৎসব দীপাবলি। ইতিমধ্যেই বাজারে চলে এসেছে নানা রকমের বাতি। শহরের বড় ছোট মাঝারি, বড় বিভিন্ন বাজারে পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা।  কিন্তু যেভাবে বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত তাতে মাথায় হাত ব্যবসায়ীদের। আবহাওয়া দফতর জানিয়ে দিয়েছে গতকাল বিকেল থেকে যে নাগাড়ে বৃষ্টি শুরু হয়েছে সেই বৃষ্টি আগামীকাল বিকেল পর্যন্ত চলবে । মাঝে মাঝে অবশ্য বৃষ্টি কমছে কিন্তু আবারও শুরু হচ্ছে বৃষ্টি। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সকাল পর্যন্ত  টানা বৃষ্টি হয়েছে । যার ফলে মার খাচ্ছে ব্যবসা, বলছেন ব্যবসায়ীরা।

যাদের দোকান রয়েছে এমন ব্যবসায়ীরা যেমন পসরা সাজিয়ে বসেছেন তেমন এই পুজোর কটা দিন বা উৎসবের দিনে অনেকেই এমন আছেন যারা পাইকারী বাজার থেকে নানান রকমের রংবেরঙের প্রদীপ, বাতি, বাজি সাজিয়ে রাস্তার দু'ধারে বসেন। তাদেরও এবার খদ্দের নেই, দুশ্চিন্তায় ব্যবসায়ীরা।

ব্যবসায়ীরা বলছেন, গতকাল বিকেল থেকেই তাদের সমস্ত বাতি, প্রদীপ, বাজি ঢেকে রাখতে হয়েছিল কারণ যেভাবে বৃষ্টি শুরু হয়েছিল তাতে ব্যবসা করা দুরস্ত, জিনিসপত্র বৃষ্টি থেকে বাঁচাতেই রীতিমতো হিমশিম খেতে হয়েছে। গতকাল বিকেল থেকে যে বৃষ্টি শুরু হয়েছে তাতে বিকেলের বাজার প্রায় ভেস্তে গেছে, আসেনি খদ্দের। শুক্রবার সকাল থেকে নতুন উদ্যমে নতুন আশা নিয়ে রংবেরঙের বাতি, প্রদীপ ,লাইট, বাজির পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা।

যদি আজ বৃষ্টি ধরে তাহলে বিক্রি-বাট্টা হবে, কিন্তু খানিক বৃষ্টি থামলেও আবার আকাশ কালো করে বৃষ্টি আসছে। রাস্তাঘাটে মানুষজনও কম, দোকানে ক্রেতাদের ভিড় নেই এ, বলছেন দোকানিরা । বৃষ্টি যদি কাল বিকেল পর্যন্ত চলে তাহলে ছোট হোক বড় বা মাঝারি বিক্রেতারা কিভাবে নিজেদের এই সমস্ত জিনিসপত্র বিক্রি করবেন ভেবে পাচ্ছেন না।

অন্যদিকে ক্রেতারা বলছেন বছরভরের অপেক্ষার পর দীপাবলি ,কালীপুজো বাড়ি ঘর সাজানো হোক কিংবা ঘরে বাতি দেওয়া কিংবা বাজি পোড়ানো যেভাবে প্রতিবছর হয়ে থাকে এবছর কি করা যাবে! বিশেষ করে বাজি কেনার পর সেগুলিকে যেভাবে রোদে দেওয়া হয় এ বছর তো তার কিছুই করা যাচ্ছে না ,হতাশ ক্রেতারা। 

যদিও আবহাওয়া দফতর জানিয়েছে যে শনিবার বিকেলের পর আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে কাল বিকেলে যদি বৃষ্টি থামেও ,রবিবার সকালে কি রোদ ঝলমলে কালীপূজা, দীপাবলীর সকাল পাওয়া যাবে? উত্তর এখনই দিতে পারছে না আবহাওয়া দফতর।

More News