This Article is From Mar 07, 2019

কালিকাপ্রসাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ, স্মৃতিচারণায় বাংলার সঙ্গীত জগত, টুইট মমতার

Kalikaprasad Death Anniversary: ২০১৭ সালের ৭ মার্চ, মাত্র ছেচল্লিশ বছর বয়সে হুগলির গুড়াপের কাছে পথ দুর্ঘটনায় প্রাণ হারান কালিকা ভট্টাচার্য। বীরভূমে একটি গানের অনুষ্ঠান সেরে জাতীয় সড়ক ২ ধরে ফিরছিলেন কালিকা ও তাঁর দল।

কালিকাপ্রসাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ, স্মৃতিচারণায় বাংলার সঙ্গীত জগত, টুইট মমতার
কলকাতা:

এখনও বহু মানুষের চলে যাওয়া বিশ্বাস করতে কষ্ট হয়। স্মৃতি হয়ে যেতে এখনও বড় সময় লাগে কোনও কোনও মানুষের। তেমনই এক মানুষ, এক শিল্পীর নাম কালিকাপ্রসাদ। আজকের দিনেই দু'বছর আগে পথ দুর্ঘটনায় চলে যান লোকসঙ্গীত শিল্পী কালিকাপ্রসাদ ভট্টাচার্য। আজ তাঁর দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে (Kalika Prasad Bhattacharya death anniversary) সারা বাংলার মানুষের শ্রদ্ধার্ঘ এই শিল্পীকে। শ্রদ্ধা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

Google Doodle: গণিতজ্ঞ ওলগা লেডিজেনস্কায়ার জন্মদিনে শ্রদ্ধার্ঘ গুগল ডুডলের

২০১৭ সালের ৭ মার্চ, মাত্র ছেচল্লিশ বছর বয়সে হুগলির গুড়াপের কাছে পথ দুর্ঘটনায় প্রাণ হারান কালিকা ভট্টাচার্য। বীরভূমে একটি গানের অনুষ্ঠান সেরে জাতীয় সড়ক ২ ধরে ফিরছিলেন কালিকা ও তাঁর দল। বাংলা লোকসঙ্গীতে তাঁর অবদানের জন্য রাজ্যসরকার ২০১৩ সালে ‘সঙ্গীত সম্মানে' ভূষিত করেন এই শিল্পীকে। 

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে শ্রদ্ধাজ্ঞাপন করেছেন। মুখ্যমন্ত্রী লিখেছেন, “লোকসঙ্গীতের অন্যতম সম্পদ কালিকা প্রসাদ ভট্টাচার্যকে মনে পড়ছে আজ, তাঁর মৃত্যুবার্ষিকীতে আবারও শ্রদ্ধা জানাই। আমরা তাঁকে বড় তাড়াতাড়ি হারিয়েছি।”



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.