কেন এত ভাইরাল হল বিরাট অনুষ্কার বিয়ের ছবি? রহস্য জানালেন তাঁদের বিয়ের ফটোগ্রাফার

ভিরুষ্কার ভাইরাল হওয়া বিয়ের ছবির নেপথ্যের শিল্পী হলেন জোসেফ রাধিক। কীভাবে তার ছবি এত বিখ্যাত হয়ে উঠল সম্প্রতি ফেসবুক পেজ ‘হিউম্যানস অফ বম্বে'কে সেকথাই জানিয়েছেন তিনি।

কেন এত ভাইরাল হল বিরাট অনুষ্কার বিয়ের ছবি? রহস্য জানালেন তাঁদের বিয়ের ফটোগ্রাফার

ভিরুষ্কার ভাইরাল হওয়া বিয়ের ছবির নেপথ্যের শিল্পী হলেন জোসেফ রাধিক (Joseph Radhik)।

২০১৭ সালের ১১ ডিসেম্বর। সারা ভারতে মোবাইলে মোবাইলে, হোয়াটসঅ্যাপে, ফেসবুকে, ইন্সটাগ্রাম, ট্যুইটারে ভাইরাল হয়ে গেল দুই ছবি! ভারতের ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি এবং অভিনেত্রী অনুষ্কা শর্মার (Virat Kohli Anushka Sharma Wedding) ইতালিতে চোখ ধাঁধানো বিয়ের দু'টি দুর্দান্ত ছবি নিমেষে লাখে লাখে মানুষ শেয়ার করে ফেললেন। অনবদ্য প্রাকৃতিক দৃশ্য এবং দুই তারকার চোখ জুড়নো ছবি তোলার নেপথ্যের মানুষটি কে? কেনই বা এই যুগলের বিয়ের ছবি এত বিশেষ হয়ে উঠল সেকথা কি জানেন? ভিরুষ্কার ভাইরাল হওয়া বিয়ের ছবির নেপথ্যের শিল্পী হলেন জোসেফ রাধিক। কীভাবে তার ছবি এত বিখ্যাত হয়ে উঠল সম্প্রতি ফেসবুক পেজ ‘হিউম্যানস অফ বম্বে'কে সেকথাই জানিয়েছেন তিনি।

 টেলিভিশনে অকপট স্বীকারোক্তি, প্রথম দেখায় কতটা ঘাবড়ে ছিলেন বিরাট! দেখুন Video

ভিরুষ্কার ভাইরাল হওয়া বিয়ের ছবির নেপথ্যের শিল্পী হলেন জোসেফ রাধিক (Joseph Radhik)।

ফেসবুক পোস্টে জোসেফ রাধিক জানিয়েছেন প্রথম থেকেই ফটোগ্রাফির নেশা ছিল তাঁর। কিন্তু সবার ইচ্ছা আর চাহিদা মানতে গিয়ে ইঞ্জিনিয়ারিং নিয়েই পড়াশোনা করতে হয় তাঁকে। “পুরো কলেজবেলা জুড়ে, আমি আমার 1 মেগাপিক্সেল ক্যামেরাটি নিজের সঙ্গে বয়ে বেড়াতাম এবং ৩ টি বিষয়ের ছবি তুলতাম- সূর্যাস্ত, পোকামাকড় এবং ফুল! আমি কখনও পেশা হিসেবে বিষয়টিকে বাছার কথা ভাবি নি,” বলেন জোসেফ।

জোসেফ রাধিকের বোন যখন বিয়ে করেন তখনই জীবনের সেই সেরা সত্যটি উপলব্ধি করেন জোসেফ। তিনি বুঝতে পেরেছিলেন ভারতে ওয়েডিং ফটোগ্রাফির জন্য এখনও দীর্ঘ পথ পড়ে রয়েছে। জোসেফ বলেন, “আমি বুঝতে পেরেছিলাম যে বিয়ের ছবি একটা ব্যাপার! গোটা বিষয়টাতে সুন্দর সুন্দর শিল্পের অংশ রয়েছে, এবং ভারতীয় বিয়েতে তো কথাই নেই!” আর না ভেবেই জোসেফ রাধিক ‘একজন ভাল পুরনো স্টুডিও ফটোগ্রাফার' নিয়োগ করেছিলেন ঠিকই। কিন্তু নিজের বোনের বিয়েতে নিজেরই ছবি তোলেন। “এর পরে যখনই কোনও বন্ধুর বিয়ে হত, আমিই ছবি তুলতাম,” বলেন জোসেফ। 

হুবহু অনুষ্কা শর্মা! জেনে নিন এই ভাইরাল ছবির চরিত্রের আসল পরিচয় কী

তাঁর কাজ এতটাই বিখ্যাত হয় এবং তা অনেককেই এমন মুগ্ধ করে যে বহুজন তাঁর সঙ্গে কাজের বিষয়ে যোগাযোগ করেন।

জোসেফ রাধিক বলেন, “আমি চেয়েছিলাম প্রতিটি দম্পতির ছবি এমনভাবে হোক যাতে মনে হয় তাঁদের কোনও ঘনিষ্ঠ বন্ধু তাঁদের বিয়ের ছবি তুলেছেন। আমি ছবিতে তেমন একটি ঘনিষ্ঠতা এবং ‘সত্যতা'র অভাব বোধ করতাম। এবং সেটাই আমাকে তখন আলাদা রকমের কাজ করতে সহায়তা করেছিল।” তিনি আরও বলেন যে, তিনি নিজেও ভীষণই রোমান্টিক এবং এই ‘ভালোবাসার প্রতি ভালোবাসা' বিষয়টিই তাঁর ছবিগুলিকে আলাদা করে তুলেছে।

তিনি বিরাট এবং অনুষ্কার বিয়ের কথাও বলেন, তাঁদের সত্যিকারের ভালোবাসা কীভাবে ফুটে উঠেছিল ছবিতে। “আমরা অনুষ্কা শর্মা এবং বিরাট কোহলির বিয়ের ছবি তুলেছি এবং সেই ছবিগুলিতেও আমাদের ‘সত্যিকারের ভালোবাসা' ফ্যাক্টরটি রয়েছে,” বলেন জোসেফ।

পুরো পোস্টটি পড়ুন:

“জোসেফ রাধিক, আপনার কোনও পরিচয়ের দরকার নেই। আপনার কাজই আপনার পরিচয় জানিয়ে দেয়,” মন্তব্য বিভাগে একজন লিখেছেন। অন্যজন লিখেছেন, “আপনার ‘ভালোবাসার প্রতি ভালোবাসা' অত্যন্ত অনুপ্রেরণামূলক!”

Click for more trending news


More News