ফি-বৃদ্ধির প্রতিবাদে জেএনইউয়ের পড়ুয়াদের মিছিলে লাঠি চার্জ পুলিশের

ফি-বৃদ্ধির প্রতিবাদে মিছিল করল জেএনইউয়ের পড়ুয়ারা। তাদের উপরে লাঠি চার্জ পুলিশের। 

ফি-বৃদ্ধির প্রতিবাদে জেএনইউয়ের পড়ুয়াদের মিছিলে লাঠি চার্জ পুলিশের

ফি-বৃদ্ধির প্রতিবাদে মিছিল করল জেএনইউয়ের পড়ুয়ারা। তাদের উপরে লাঠি চার্জ পুলিশের। 

নয়াদিল্লি:

সোমবার দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় বা জেএনইউয়ের (JNU) পড়ুয়াদের উপরে লাঠিচার্জ করল পুলিশ (Lathi-Charge By Cops)। এদিন‌ প্রতিবাদী পড়ুয়ারা তাদের হস্টেল ফি বৃদ্ধির প্রতিবাদে মিছিল করে রাষ্ট্রপতি ভবনের দিতে যেতে গেলে তাদের উপরে চড়াও হয় পুলিশ। সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে,ভিকাজি কামা প্লেস মেট্রো স্টেশন অতিক্রম করতে গেলে পড়ুয়াদের ওই দলের উপরে লাঠি চার্জ করে। ওই স্টেশনের পরেই ব্যারিকেড নির্মাণ করেছিল পুলিশ।

পড়ুয়ারা তা অতিক্রম করতে যাওয়ার পরেই শুরু হয় লাঠি চার্জ। পড়ুয়ারা ওই মিছিলের ডাক দিয়েছিল বিশ্ববিদ্যালয় চত্বর থেকে রাষ্ট্রপতির বাসভবন পর্যন্ত। এর আগে হস্টেল বৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ ও তাদের দাবিকে মেনে নেয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা তাদের দাবি রাষ্ট্রপতি রানমাথ কোবিন্দের কাছে ইমেল করে জানায়। প্রস্তাবিত বর্ধিত ফি প্রত্যাহার করে নেওয়ার আবেদন করা হয় ওই ইমেলে। পাশাপাশি ভাইস চ্যান্সেলরের পদত্যাগ ও প্রতিবাদী পড়ুয়াদের উপরে দায়ের করা পুলিশ কেসগুলি প্রত্যাহার করে নেওয়ার দাবিও জানায় পড়ুয়ারা।

এদিন বিশ্ববিদ্যালয় চত্বরে নিরাপত্তা ব্যবস্থা কড়া করে রেখেছিল পুলিশ। আশপাশের রাস্তার যান চলাচল বন্ধ রেখে পড়ুয়াদের হিংসা থেকে বিরত থাকতে আবেদন করা হয়। উদ্যোগ ভবনের প্রবেশ ও প্রস্থান দ্বার, লোক কল্যাণ মার্গ ও নিকটবর্তী মেট্রো স্টেসন বন্ধ রাখা হয় পড়ুয়াদের সম্ভাব্য প্রতিবাদের কথা ভেবে।

More News