This Article is From Oct 02, 2018

পূর্বাঞ্চলীয় কাউন্সিলের বৈঠকে ম্যাসাঞ্জোর নিয়ে সরব ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী

সোমবার কলকাতায় পূর্বাঞ্চল কাউন্সিলের বৈঠকে ম্যাসাঞ্জোর বাঁধের প্রসঙ্গ উত্থাপন করেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী রঘুবর দাস এবং রাজ্যের কৃষকদের সমস্যার একটি সন্তোষজনক সমাধানের প্রসঙ্গ নিয়েও আলোচনা করেন।

পূর্বাঞ্চলীয় কাউন্সিলের বৈঠকে ম্যাসাঞ্জোর নিয়ে সরব ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী
কলকাতা:

সোমবার কলকাতায় পূর্বাঞ্চল কাউন্সিলের বৈঠকে ম্যাসাঞ্জোর বাঁধের প্রসঙ্গ উত্থাপন করেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী রঘুবর দাস এবং রাজ্যের কৃষকদের সমস্যার একটি সন্তোষজনক সমাধানের প্রসঙ্গ নিয়েও আলোচনা করেন। তাঁর বক্তব্যের সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা কাউন্সিলের চেয়ারম্যান রাজনাথ সিংহের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ঝাড়খণ্ডের দুমকা জেলায় অবস্থিত ম্যাসাঞ্জোরের বাঁধ।

কিন্তু কৃষকরা এই বাঁধ থেকে প্রয়োজনীয় সুবিধা পাচ্ছেন না। যার ফলে স্থানীয় মানুষ অসন্তুষ্ট হচ্ছেন। মানুষের সুবিধার কথা মাথায় রেখেই এই বাঁধ নিয়ে খুব দ্রুত একটি সন্তোষজনক সমাধানে পৌঁছানো উচিত আমাদের। বলেন তিনি।

এর আগে, সরকারিভাবে একটি বিবৃতি দিয়ে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী রঘুবর দাস এবং পশ্চিমবঙ্গের  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি সরকারি বৈঠকের মাধ্যমে ম্যাসাঞ্জোরের বাঁধ নিয়ে সমস্যার সমাধান করার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন।

ম্যাসাঞ্জোরের বাঁধের খানিকটা অংশ তৃণমূল কংগ্রেসের রঙ নীল-সাদা দিয়ে রাঙিয়ে দেওয়ার পর তা নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছিল। সেই বিতর্কের কয়েকমাস বাদেই মুখোমুখি হন দুই মুখ্যমন্ত্রী।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.