This Article is From Jan 09, 2020

“আগে দেশপ্রেমী ছিলেন দীপিকা পাড়ুকোন এখন...”, বললেন কানহাইয়া কুমার

“বড় ব্যক্তিত্ব”দের তরফে বিক্ষোভকারীদের সমর্থন, তবে পড়ুয়া ও শিক্ষকদেরও তাঁদের অধিকার থেকে বঞ্ছিত না করার প্রসঙ্গে উপাচার্য এম জগদীশ কুমারের মন্তব্যে বাকরুদ্ধ হয়ে পড়েন কানহাইয়া কুমার

জেএনইউতে আক্রান্ত পড়ুয়াদের সহানুভুতি দেখাতে সেখানে গিয়েছিলেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন

নয়াদিল্লি:

জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের (Deepika Padukone) সফরের পক্ষে বিপক্ষে জোর বিতর্ক দেশজুড়ে। তারমধ্যেই বৃহস্পতিবার কানহাইয়া কুমার (Kanhaiya Kumar) বললেন, দীপিকা পাড়ুকোনের সফরের প্রতিক্রিয়াতেই স্পষ্ট, রবিবারের হামলার নেপথ্যে সরকারপক্ষের লোকেরা। আগে সরকারের প্রচারের মুখ ছিলেন দীপিকা পাড়ুকোন, সেই প্রসঙ্গ তুলে জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রসসংসদের প্রাক্তন সভাপতি বলেন, “দীপিকা পাড়ুকোনের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হয়ে প্রচার ছিল দেশভক্তি, তবে তিনি যখন জেএনইউতে এলেন, তখনই দেশদ্রোহী হয়ে গেলেন”। জেএনইউতে আক্রান্ত পড়ুয়াদের সহানুভুতি দেখাতে সেখানে গিয়েছিলেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন, তা নিয়ে দ্বিধাবিভক্ত হয়েছে সোশ্যাল মিডিয়া। অনেকে তাঁর অভিনীত ছবি “ছাপাক” বয়কটের ডাক দিয়েছেন, অনেকে পাল্টা অভিনেত্রীর পাশে থেকে সমর্থনের বার্তা দিয়েছেন।

‘‘মহান ব্যক্তিত্ব'': দীপিকা পাড়ুকোনকে বিঁধলেন জেএনইউয়ের উপাচার্য জগদীশ কুমার

জেএনইউতে আক্রান্ত পড়ুয়াদের সহানুভুতি দেখাতে সেখানে গিয়েছিলেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন, তা নিয়ে দ্বিধাবিভক্ত হয়েছে সোশ্যাল মিডিয়া। অনেকে তাঁর অভিনীত ছবি “ছাপাক” বয়কটের ডাক দিয়েছেন, অনেকে পাল্টা অভিনেত্রীর পাশে থেকে সমর্থনের বার্তা দিয়েছেন।

কানহাইয়া কুমার বলেন, “তিনি কিছুই বলেননি, স্লোগানও দেননি। তিনি নীরব ছিলেন, আঙত পড়ুয়াদের সঙ্গে সাক্ষাৎ করে চলে যান। এখন ওরা বলছে, ওঁনার ছবি দেখবে না। আমি অবাক হয়ে যাচ্ছি, তিনি কোনও দল, আদর্শের নাম করেননি, বা স্লোগান দেননি। তাহলে কেন তাঁর ছবি দেখবে না? পরে তারা স্বীকার করে, যে, জেএনইউ হিংসার ঘটনায় যুক্ত রয়েছেন সরকারের সমর্থকরা”।

পরে উপাচার্যের যে মন্তব্যটি দীপিকা পাড়ুকোনকে লক্ষ্য করে বলে মনে করা হচ্ছে, সেটিকে হাতিয়ার করে তোপ দাগেন কানহাইয়া কুমার।

'সিনেমার 'মস্তানি'র মতো কাজ করতে যাওয়া উচিত নয় দীপিকা পাডুকোনের': বিজেপি নেতা

এএনআইকে উপাচার্য বলেন, ‘‘প্রতিবাদীদের সমর্থন করতে আসা সমস্ত মহান মানুষদের আমি জিজ্ঞেস করতে চাই, হাজার হাজার পড়ুয়া ও অধ্যাপকদের কী হবে যাঁরা নিজেদের গবেষণা ও শিক্ষকতার অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন? আপনার কেন তাঁদের পাশে দাঁড়াচ্ছেন না?''

সেই মন্তব্যের জবাবে কানহাইয়া কুমারের জবাব, “দীপিকা পাড়ুকোন জেএনইউ এর উপাচার্য নন,...সেটা আপনি”।

তিনি বলেন, পড়ুয়া ও শির্ষকদের সঙ্গে দেখা করা ছিল উপাচার্যের কাজ। তাঁর কথায়, “নিজের জন্য গাড়ি কিনতে পারবেন না, এই ধরণের কথা হয়ে গেল এটা। তবে প্রতিবেশী কিনলে বলা যে, গাড়ির রং ভাল নয়”।

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন: 

সেই মন্তব্যের জবাবে কানহাইয়া কুমারের জবাব, “দীপিকা পাড়ুকোন জেএনইউ এর উপাচার্য নন,...সেটা আপনি”।

দিপাবলীতে মহিলাদের নানা কাজ তুলে ধরতে “ভারতের লক্ষী” প্রকল্প চালু করে সরকার, তারই মুখ দীপিকা পাড়ুকোন।

.