গান লেখেননি, তবুও গীতিকার হিসাবে নাম রয়েছে, পি এম নরেন্দ্র মোদী সিনেমা প্রসঙ্গে জাভেদ আখতার

আইনজীবী তথা অ্যাক্টিভিস্ট প্রশান্ত ভূষণ জাভেদ আখতারকে সমর্থন করে একে ‘অবমাননাকর’ বলে উল্লেখ করেছেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
গান লেখেননি, তবুও গীতিকার হিসাবে নাম রয়েছে, পি এম নরেন্দ্র মোদী সিনেমা প্রসঙ্গে জাভেদ আখতার

জাভেদ আখতার টুইটারে একথা জানানোর পরেই তা নিয়ে বিতর্ক সৃষ্টি হয়।


মুম্বাই: 

হাইলাইটস

  1. জাভেদ আখতার বলেছেন, তিনি পি এম নরেন্দ্র মোদী সিনেমার একটিও গান লেখেননি
  2. নিজের নাম দেখে তিনি ‘শকড’ হয়ে গিয়েছেন, জানান জাভেদ আখতার
  3. বিবেক ওবেরয় এবং বোমান ইরানি পিএম নরেন্দ্র মোদীতে অভিনয় করেছেন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিকের সঙ্গে বেশ কিছু বড় মাপের বলিউড অভিনেতার নাম ইতিমধ্যেই জুড়ে গিয়েছে। সেই তালিকায় রয়েছেন বিবেক ওবেরয় এবং বোমান ইরানিও। বায়োপিকে ট্রেলার মুক্তি পেয়েছে বুধবার। কিন্তু তারপরেই তৈরি হয় বিতর্ক। ট্রেলারে জাভেদ আখতারের নাম গীতিকার হিসেবে লেখা হয়েছে। যদিও জাভেদ আখতার বলেছেন, তিনি পি এম নরেন্দ্র মোদী সিনেমার একটিও গান লেখেননি।

জাভেদ আখতার টুইটারে একথা জানানোর পরেই তা নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। বিষয়টি ট্রেন্ডিং তালিকার শীর্ষে চলে আসে।

লোকসভা নির্বাচনে ভোট দিতে পারবেন না ২ কোটিরও বেশি মহিলা!

বায়োপিক এর যে অংশে তার নাম দেখানো হচ্ছে সেটি শেয়ার করে জাভেদ আখতার লিখেছেন, নিজের নাম দেখে তিনি ‘শকড' হয়ে গিয়েছেন। পি এম নরেন্দ্র মোদী সিনেমার ট্রেলারের শেষে গীতিকার হিসেবে জাভেদ আখতারের নামের পাশাপাশি, সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের প্রধান এবং খ্যাতনামা গীতিকার প্রসুন যোশী, সমীর ও অন্যদেরও নাম রয়েছে।

জাভেদ আখতারের টুইটটি ১৫ হাজারের বেশি লাইক পেয়েছে এবং ৫৬০০ বার পুনর্টুইট করা হয়েছে। তবে চিত্রনির্মাতাদের তরফে এখনও এই বিতর্কে কোনও মন্তব্য করা হয়নি।

আইনজীবী তথা অ্যাক্টিভিস্ট প্রশান্ত ভূষণ জাভেদ আখতারকে সমর্থন করে একে ‘অবমাননাকর' বলে উল্লেখ করেছেন।

এই বিতর্কে টুইটার দু'ভাগে ভাগ হয়ে গিয়েছে। এক দল বলছে গীতিকার জাভেদ আখতার হয়তো অন্য কেউ। আর এক দল বলছে চিত্রনির্মাতাদের বিরুদ্ধে জাভেদ আখতারের সম্মানহানির মামলা করা উচিত। অনেকে আবার জাভেদ আখতারকেই দু'কথা শুনিয়ে দিয়েছেন পুলওয়ামা কাণ্ডের আগে পাকিস্তানের সঙ্গে সাংস্কৃতিক জোটবন্ধনে জন্য।

অক্সফোর্ড অভিধানে ঠাঁই পাওয়া ভারতে সবচেয়ে ব্যবহৃত নয়া শব্দ কী? ‘চাড্ডি'!

জাভেদ আখতার এবং তার স্ত্রী শাবানা আজমি পুলওয়ামা কাণ্ডের আগে পাকিস্তানের সঙ্গে সংস্কৃতিক আদান-প্রদানের পক্ষে গলা ফাটিয়েছিলেন। তবে ১৪ই ফেব্রুয়ারি ওই ঘটনার পরে এরপরে তারা সাংস্কৃতিক আদান-প্রদানের প্রোগ্রাম একেবারে বন্ধ করে দেন। সে বিষয়টি শাবানা আজমি একটি টুইটের মাধ্যমে জানিয়েও ছিলেন:

সিনেমায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূমিকায় অভিনয় করবেন বিবেক ওবেরয়। পরিচালনা করছেন ওমুঙ্গ কুমার। তিনি ইতিমধ্যেই ‘সর্বজিত', ‘মেরি কম'-এর মতো সিনেমার পরিচালনা করেছেন।

মুম্বইয়ের একটি মাল্টিপ্লেক্সে সিনেমার সব শিল্পীদের উপস্থিতিতে ট্রেলার প্রকাশিত হয়। এপ্রিলের ৫ তারিখ সিনেমাটি মুক্তি পাবে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................