জম্মু ও কাশ্মীরের রামবানের বাড়ি জঙ্গিদের কব্জা থেকে ছাড়াল সেনা, নিকেশ ৩ জঙ্গি

Jammu and Kashmir encounter: এদিকে এলাকায় ভারী বৃষ্টিপাতের জেরে কঠিন হয় জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান, পরে হার মানে জঙ্গিরা

 Share
EMAIL
PRINT
COMMENTS
জম্মু ও কাশ্মীরের রামবানের বাড়ি জঙ্গিদের কব্জা থেকে ছাড়াল সেনা, নিকেশ ৩ জঙ্গি

Jammu and Kashmir encounter: রামবান জেলা জুড়ে চলছে তল্লাশি অভিযান


নয়া দিল্লি: 

জম্মু ও কাশ্মীরে শনিবার দিনভর জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই চলল সেনার। শেষপর্যন্ত জঙ্গিদের কব্জা করা বাড়ি ছাড়াতে সমর্থ হল জওয়ানরা। তবে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই চলাকালীন প্রাণ হারাতে হল এক জওয়ানকে। যদিও ৩ জঙ্গিকে নিকেশ করে ভারতীয় সেনা। শনিবার সকালে জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) জুড়ে দুটি এনকাউন্টার (Jammu and Kashmir encounter) এবং একটি গ্রেনেড হামলার খবর মেলে।জানা গেছে, রামবান জেলার (Ramban encounter) বাটোতে দুই জঙ্গি জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে একটি যাত্রীবাহী বাস থামানোর চেষ্টা করে। সূত্র জানায়, বাসের চালক জঙ্গিদের দেখতে পায়, যারা ভারতীয় সামরিক পোশাক পরে ছিল, উপস্থিত বুদ্ধিকে কাজে লাগিয়ে বাসের অ্যাক্সেলরেটারের মাধ্যমে বাসের গতি বাড়িয়ে জঙ্গিদের ধাক্কা দিয়ে পালিয়ে যায়। তারপরে পুলিশকে ঘটনার কথা জানান তিনি, এরপরেই সুরক্ষা বাহিনী এলাকা ঘিরে ফেলে এবং তল্লাশি অভিযান শুরু করে বলে সূত্র জানিয়েছে।

একজন প্রত্যক্ষদর্শী এনডিটিভিকে বলেছেন, "আমি দুটি বিস্ফোরণ শুনেছি।"

এলাকায় নাগাড়ে বৃষ্টিপাত চলায় জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযানকে আরও জটিল করে তোলে, সূত্র জানায়, ৫ জন জঙ্গি একটি বাড়িতে ঢুকে সেটাকে কব্জা করে ফেলে। বাড়িতে প্রবেশের আগে তারা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলিও চালায়।

সূত্র জানায়, নিরাপত্তা বাহিনী জঙ্গিদের কব্জায় থাকা বাড়িটিকে ক্ষতি থেকে বাঁচতে চরম সতর্কতার সঙ্গে অগ্রসর হয়। তারপরে শেষপর্যন্ত জঙ্গিদের কবলমুক্ত করা সম্ভব হয় বাড়িটি। জওয়ানদের গুলিতে ঝাঁঝরা হয়ে যায় ৩ জঙ্গি।

দ্বিতীয় ঘটনাটি ঘটেছে নিয়ন্ত্রণ রেখার (এলওসি) কাছে গেন্ডারবলে। সেখানে জঙ্গি হানা রুখে দেয় সুরক্ষা বাহিনী। ভারতীয় জওয়ানদের গুলিতে দু'তিন জন জঙ্গি মারা গেছে বলে জানা গেছে। সূত্র জানায়, গেন্ডারবল এলওসির খুব কাছাকাছি হওয়ায় সেখান দিয়েই ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে জঙ্গিরা। সেনাবাহিনী বা পুলিশ এ বিষয়ে এখনও বিস্তারিত জানাতে পারেনি।

তৃতীয় ঘটনাটি ঘটেছে শ্রীনগরে। জানা গেছে, সেখানে জঙ্গিরা একটি জনবহুল এলাকার আশেপাশে একটি গ্রেনেড ছোঁড়ে। ওই গ্রেনেড হামলায় কেউ আহত হয়নি। সূত্র জানায়, এলাকায় নিষেধাজ্ঞা জারি থাকায় রাস্তায় খুব কম লোক ছিল। তাই বড় কোনও ক্ষয়ক্ষতির হাত থেকে নিস্তার পাওয়া গেছে।

নজর রাখুন খবরে...



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................