Jammu and Kashmir: উন্নয়নের বার্তা ছড়িয়ে দিতে হবে, বললেন প্রধানমন্ত্রী মোদি

জম্মু ও কাশ্মীরে প্রচার কর্মসূচি শুরু করার আগে নিজের মন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসে পরিকল্পনা ছকে নিলেন Narendra Modi

Jammu and Kashmir: উন্নয়নের বার্তা ছড়িয়ে দিতে হবে, বললেন প্রধানমন্ত্রী মোদি

J&K: আগামী ৭ দিনে ৩৬ জন মন্ত্রী জম্মু ও কাশ্মীর সফরে যাবেন

হাইলাইটস

  • জম্মু ও কাশ্মীরের জন্যে নেওয়া উন্নয়নমূলক পরিকল্পনা পৌঁছে দিতে হবে
  • নিজের মন্ত্রিসভার সদস্যদের এই নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী মোদি
  • ঘরে ঘরে কেন্দ্রীয় উন্নয়নের বার্তা পৌঁছে দিতে কাশ্মীর যাচ্ছেন মন্ত্রীরা
নয়া দিল্লি:

জম্মু ও কাশ্মীরের ঘরে ঘরে উন্নয়নের বার্তা ছড়িয়ে দিতে হবে, মন্ত্রীদের ডেকে ঠিক এই কথাই বোঝালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। পাশাপাশি উপত্যকার (Jammu and Kashmir) গ্রামীণ অঞ্চলে আরও বেশি করে প্রচার করতে হবে, সাফ জানালেন তিনি (Narendra Modi)। গত অগাস্ট মাসে জম্মু ও কাশ্মীরে থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে সেখানকার বিশেষ রাজ্যের মর্যাদা বাতিল করেছে মোদি সরকার। রাজ্যটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল হিসাবেও ঘোষণা করা হয় কেন্দ্রের তরফে। এই পদক্ষেপের প্রায় পাঁচ মাস পর এবার উপত্যকা অঞ্চলে উন্নয়নের পরিকল্পনা সেখানকার মানুষের কাছে পৌঁছে দিতে তৎপর হলেন খোদ প্রধানমন্ত্রী। আগামী ৭ দিনে ৩৬ জন মন্ত্রী জম্মু ও কাশ্মীর (J&K) সফরে যাবেন, মানুষের ঘরে ঘরে পৌঁছে দেবেন উন্নয়নের স্বপ্ন।  

সবসময়েই পরিকল্পনা করে এগোতে পছন্দ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জম্মু ও কাশ্মীরে কেন্দ্রের হয়ে প্রচার কর্মসূচি শুরুর আগেও তাই ছক করেই এগোতেই চাইছেন তিনি। সেই লক্ষ্যেই শুক্রবার মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী । ওই বৈঠকে মন্ত্রীদের তৃণমূল স্তরে পৌঁছে গিয়ে বিভিন্ন কেন্দ্রীয় পরিকল্পনা কাশ্মীরের স্থানীয় মানুষের কাছে পৌঁছে দেওয়ার নির্দেশ দিয়েছেন মোদি। তিনি আরও বলেন যে, মন্ত্রীদের গ্রামাঞ্চল পরিদর্শন করতে হবে এবং সেখানকার স্থানীয় মানুষজনের সঙ্গে কথা বলে তাঁদের সুবিধা-অসুবিধার বিষয়ে খোঁজ নিতে হবে।

Jammu and Kashmir ইস্যুতে ফের মুখ পুড়ল পাকিস্তানের, দাবি খারিজ রাষ্ট্রসংঘে

জম্মু ও কাশ্মীরের এই প্রচার কর্মসূচির জন্যে নিজের মন্ত্রিসভার বেশ কয়েকজন মন্ত্রীকে বেছে নিয়েছেন নরেন্দ্র মোদি। এই মন্ত্রীরা হলেন স্মৃতি ইরানি, পীযূষ গয়াল, জিতেন্দ্র সিং, রবিশঙ্কর প্রসাদ, কিরেন রিজিজু, হরদীপ পুরী, জি কিশেন রেড্ডি, পুরুষোত্তম সিং রূপালা, মহেন্দ্র নাথ পাণ্ডে, জেনারেল ভি কে সিং, গজেন্দ্র সিং শেখাওয়াত এবং অনুরাগ ঠাকুর।

NDTV-র হাতে মন্ত্রীদের জম্মু ও কাশ্মীর সফরের যে সূচি এসে পৌঁছেছে তাতে জানা গেছে যে জম্মুর ৫১ টি জায়গায় যাওয়ার পরিকল্পনা রয়েছে তাঁদের এবং শ্রীনগরের ৮টি জায়গাতেও যাবেন তাঁরা।

Jammu and Kashmir: "৩৭০ ধারা বাতিল একটি ঐতিহাসিক পদক্ষেপ", বললেন সেনাপ্রধান

এদিকে জম্মু ও কাশ্মীরের বর্তমান পরিস্থিতি নিয়ে ক্রমাগত সরব হচ্ছে বিরোধী দল কংগ্রেস। সেখানে যেভাবে জম্মু ও কাশ্মীরের স্থানীয় নেতাদের নজরবন্দি করে রাখা হয়েছে তার বিরুদ্ধেও সরব হয়েছে বিরোধী দলগুলি। বিজেপি তথা কেন্দ্রীয় মন্ত্রীদের জম্মু ও কাশ্মীর সফর নিয়েও সমালোচনা করে কংগ্রেস।

 এই প্রসঙ্গে বিজেপির এক প্রবীণ নেতা NDTV-কে বলেন, "আমরা যখন স্থানীয় মানুষদের সঙ্গে সাক্ষাৎ করি না তখন সমালোচনা হয় যে আমরা জম্মু ও কাশ্মীরকে দেশের অন্য অংশের থেকে বিচ্ছিন্ন করে দিচ্ছি। আবার যখন আমরা তা করি, তখন সমালোচনা করা হয়"।

More News