This Article is From Oct 29, 2019

জম্মু ও কাশ্মীরের কুলগামে ৫জন অ-কাশ্মীরি শ্রমিককে হত্যা করল জঙ্গিরা

সোমবার অনন্তনাগে এক ট্রাক চালককে হত্যা করে জঙ্গিরা, জম্মু ও কাশ্মীরে বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর থেকেই সেখানে এভাবেই হিংসা চালিয়ে যাচ্ছে তারা

জম্মু ও কাশ্মীরের কুলগামে ৫জন অ-কাশ্মীরি শ্রমিককে হত্যা করল জঙ্গিরা

জম্মু ও কাশ্মীরে বিদেশী প্রতিনিধিদের সফরকালেই জঙ্গি হামলার ঘটনা

শ্রীনগর:

জম্মু ও কাশ্মীরের কুলগামে (Jammu and Kashmir's Kulgam) ৫ জন অ-কাশ্মীরি শ্রমিককে হত্যা করল জঙ্গিরা, আরও একজন শ্রমিক আহত হয়েছেন। মৃতদের কেউই স্থানীয় নন বলে জানিয়েছে পুলিশ। সোমবার সোপোরের বাসস্ট্যান্ডে অপেক্ষারত যাত্রীদের লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। তার আগে, পুলওয়ামায় একটি স্কুলে রক্ষীর কাজে মোতায়েন থাকা সিআরপিএফ জওয়ানদের ওপরেও হামলা চালায় জঙ্গিরা। আহত ব্যক্তি কুলগামের এক ঝাড়ুদার, সেরাজ্যের পুলিশের ডিজিপি দিলবাগ সিং NDTV কে বলেন, “আমরা তরিঘরি সেখানে দক্ষিণ কাশ্মীরের ডেপুটি ইন্সপেক্টর জেনারেলের নেতৃত্বে পুলিশ বাহিনী পাঠিয়েছি”। একাধিক দেহ উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

পুলিশ জানিয়েছে, মৃতরা সকলেই মুর্শিদাবাদের বাসিন্দা। পাঁচজনের মধ্যে রয়েছেন শেখ কামরুদ্দিন, শেখ মহম্মদ রফিক এবং শেখ মার্নসুলিন। আহত অবস্থায় অনন্তনাগ জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে জাহুর রহমান নামে একজনকে। দুমাস আগে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করেছে কেন্দ্রীয় সরকার, তারপর সেখানকার পরিস্থিতি সম্পর্কে সর্বপ্রথম জানতে, মঙ্গলবারই জম্মু ও কাশ্মীরে গিয়েছেন ইউনিয়নের প্রতিনিধিরা। পুরো এলাকা ঘিরে ফেলেছে নিরাপত্তারক্ষীরা, এবং ব্যাপকভাবে তল্লাশি অভিযান চলছে। অতিরিক্ত নিরাপত্তা বাহিনীও তলব করা হয়েছে।

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন: 

৫ অগস্ট রাষ্ট্রপতির নির্দেশিকার মাধ্যমে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করে কেন্দ্র, তারপর থেকেই ভিন রাজ্যের শ্রমিকদের টার্গেট করেছে জঙ্গিরা। ১৪ অক্টোবর থেকে ২৮ অক্টোবরের মধ্যে, চারজন ভিন জায়গার শ্রমিককে গুলি করে হত্যা করেছে জঙ্গিরা। সম্প্রতি, সোমবার, অনন্তনাগের ওপর দিয়ে আপেল নিয়ে যাওয়ার সময়, উধমপুরের এক ট্রাক চালককে হত্যা কে জঙ্গিরা।