This Article is From Oct 30, 2019

কুলগামে জঙ্গি হানায় আহত শ্রমিকের মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬

মৃতরা সকলেই মুর্শিদাবাদের বাসিন্দা। এই হামলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ছয়।

কুলগামে জঙ্গি হানায় আহত শ্রমিকের মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬

কুলগামে জঙ্গি হানায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬। (ফাইল চিত্র)

হাইলাইটস

  • কুলগামে জঙ্গি হানায় আহত শ্রমিকের মৃত্যু হল বুধবার
  • মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬
  • জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলায় সন্ত্রাসী হামলায় গতকালই মারা যান পাঁচ জন
শ্রীনগর:

জম্মু ও কাশ্মীরের কুলগাম (Jammu and Kashmir's Kulgam) জেলায় সন্ত্রাসী হামলায় (Terror Attack) গুরুতর আহত আর এক পশ্চিমবঙ্গের বাসিন্দা শ্রমিকের মৃত্যু হল। এই হামলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ছয়। বুধবার পুলিশ এই তথ্য জানিয়েছে। সোমবার সোপোরের বাসস্ট্যান্ডে অপেক্ষারত যাত্রীদের লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। তার আগে, পুলওয়ামায় একটি স্কুলে রক্ষীর কাজে মোতায়েন থাকা সিআরপিএফ জওয়ানদের ওপরেও হামলা চালায় জঙ্গিরা। মঙ্গলবার রাত আটটা পঁয়তাল্লিশে কাশ্মীরের বহিরাগত শ্রমিকদের উপর হামলা চালায় তারা। এতে ৫ জন শ্রমিক নিহত হন। এরপরই তল্লাশি অভিযান চাল‌ায় পুলিশ। সেই সঙ্গে পুলিশ ও সিআরপিএফের অতিরিক্ত জওয়ান মোতায়েন করা হয় এলাকায়।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের ‘স্পেশাল স্ট্যাটাস' তুলে নেওয়ার পর এই প্রথম এতজন বহিরাগত শ্রমিক প্রাণ হারালেন জঙ্গি হা‌নায়।

জম্মু ও কাশ্মীরের কুলগামে ৫জন অ-কাশ্মীরি শ্রমিককে হত্যা করল জঙ্গিরা

মৃতরা সকলেই মুর্শিদাবাদের বাসিন্দা। মঙ্গলবার মৃত পাঁচজনের নাম শেখ কামরুদ্দিন, শেখ মহম্মদ রফিক এবং শেখ মার্নসুলিন। আহত অবস্থায় অনন্তনাগ জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছিল জাহুর রহমান নামে একজনকে। দুমাস আগে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করেছে কেন্দ্রীয় সরকার, তারপর সেখানকার পরিস্থিতি সম্পর্কে সর্বপ্রথম জানতে, মঙ্গলবারই জম্মু ও কাশ্মীরে গিয়েছেন ইউনিয়নের প্রতিনিধিরা। পুরো এলাকা ঘিরে ফেলেছে নিরাপত্তারক্ষীরা, এবং ব্যাপকভাবে তল্লাশি অভিযান চলছে। অতিরিক্ত নিরাপত্তা বাহিনীও তলব করা হয়েছে।

গত ১৫ দিনে জঙ্গিদের হাতে প্রাণ হারিয়েছেন ৬ জন ট্রাক চালক, এক আপেল ব্যবসায়ী এবং অন্যান্য রাজ্যের ৬ জন শ্রমিক।

.