This Article is From Feb 01, 2020

Terrorist: ট্রাকের ভিতরে লুকিয়ে কাশ্মীরে নিয়ে যাওয়া হচ্ছিল জঙ্গিদের, জানাল পুলিশ

Jammu and Kashmir: ট্রাকের মধ্যে ঘাপটি মেরে আছে একদল জঙ্গি, পুলিশ টের পাওয়ার পরেই তাঁদের সঙ্গে গুলিযুদ্ধ শুরু করে জঙ্গিরা

Terrorist: ট্রাকের ভিতরে লুকিয়ে কাশ্মীরে নিয়ে যাওয়া হচ্ছিল জঙ্গিদের, জানাল পুলিশ

Jammu and Kashmir: ট্রাকের মধ্যে লুকিয়ে কাশ্মীরে পৌঁছে দেওয়া হচ্ছিল ৩ জঙ্গিকে, সেই ষড়যন্ত্র ফাঁস করে দেয় পুলিশ

হাইলাইটস

  • পুলিশের সঙ্গে একদল জঙ্গির গুলিযুদ্ধ
  • জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের কাছে ওই গুলিযুদ্ধ হয়
  • ৩ জঙ্গিকেই শেষ পর্যন্ত খতম করা সম্ভব হয়
জম্মু:

পুলিশি সতর্কতায় হয়তো এড়ানো গেল বড়সড় নাশকতার ঘটনা, এমনটাই মনে করছে জম্মু পুলিশ। শুক্রবারই বিশেষ চেকিং চালানোর সময় একটি ট্রাকে কয়েকজন জঙ্গিকে হাতেনাতে ধরে ফেলা হয়। ওই ট্রাকে করেই ৩ জন সশস্ত্র জইশ-ই-মহম্মদ জঙ্গিকে কাশ্মীরে (Kashmir) নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানিয়েছে পুলিশ (Police)। জঙ্গিদের (Terrorist) সন্ধান মেলার পরেই বন্দুক নিয়ে পুলিশের উপর ঝাঁপিয়ে পড়ে ওই জঙ্গিরা, শুরু হয় ব্যাপক গুলিযুদ্ধ। জঙ্গিদের গুলিতে একজন পুলিশকর্মী গুরুতর আহত হলেও খতম করা সম্ভব হয়েছে ৩ জঙ্গিকেই। শুক্রবার ভোর ৫ টা নাগাদ জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) পুলিশের একটি দল নগরোটার বান এলাকায় চেকিং করার জন্য শ্রীনগরগামী একটি ট্রাক থামায়, তাতেই ছিল ওই জঙ্গিরা, তখনই জঙ্গিদের সঙ্গে পুলিশের গুলিযুদ্ধ শুরু হয়।

জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ের সময় আহত নাগরোটা থানার কনস্টেবল ভোম রাজ সেই সময় বান টোল প্লাজায় চেকিংয়ের জন্য মোতায়েন ছিলেন, তিনি সেই সময় নিরস্ত্র অবস্থায় থাকায় জঙ্গিদের আক্রমণ আটকাতে পারেননি।

Jammu: নাগরোটায় টোল প্লাজার কাছে জঙ্গি-পুলিশ সংঘর্ষ, গুলিতে মৃত জঙ্গি, আহত পুলিশকর্মী

"শুক্রবার, ভোর ৫ টার দিকে, আমরা একটি রুটিন চেকিংয়ের জন্য জেকে ০৩ এফ -১৪৭৮  নম্বরের একটি ট্রাককে আটকাই। চালক আরও দু'জনকে নিয়ে ট্রাকের সামনের সিটে বসেছিলেন। তিনি আমাদের জানান যে তাঁরা ওষুধ এবং অন্যান্য জিনিসপত্র নিয়ে কাশ্মীরের দিকে যাচ্ছে। কিন্তু তাঁর জবাবে আমাদের কেন জানি না সন্দেহ হয়, আমরা সন্তুষ্ট হইনি", বলেন কনস্টেবল ভোম রাজ।

তিনি বলেন, পুলিশ এবং কেন্দ্রীয় সুরক্ষা বাহিনীর (সিআইএসএফ) কর্মীরা চালক এবং আরও দু'জনকে ট্রাকের দরজা খুলতে বলেন। সেই সময় "আমি গাড়িটি চেক করতে শুরু করি এবং গেটের কাছে কম্বল এবং জুতো দেখতে পাই"।

পুলিশ জানিয়েছে, ট্রাকের গায়ে থাকা আস্তরণটি সরিয়ে নিতেই ভিতরে থাকা জঙ্গিরা তাঁদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। পাল্টা গুলি চালালে একজন জঙ্গি সঙ্গে সঙ্গেই লুটিয়ে পড়ে, বাকিরা পাশের জঙ্গলে পালানোর চেষ্টা করে। তারপর মোট ৩ জঙ্গিকে নিকেশ করে পুলিশ।

জম্মু ও কাশ্মীর পরিদর্শনে যাওয়া মন্ত্রীদের থেকে রিপোর্ট চাইল প্রধানমন্ত্রীর দফতর

তবে পুলিশের অনুমান জঙ্গিদের একটি দল কাঠুয়া জেলার আন্তর্জাতিক সীমান্ত বরাবর প্রবেশ করেছে । তাদের খোঁজে চিরুণী তল্লাশি চলছে।

এদিকে জম্মু ও কাশ্মীর পুলিশের মহা নির্দেশক দিলবাগ সিং হাসপাতালে গিয়ে আহত পুলিশ সদস্যের সঙ্গে দেখা করে তাঁর সাহসিকতার জন্য প্রশংসা করেন।

.