শ্রীনগরে সন্ত্রাসবাদী হামলা! গ্রেনেড বিস্ফোরণে আহত ৭, আশঙ্কাজনক ৩

Srinagar Grenade Attack: কাশ্মীর জোন পুলিশ টুইট করে জানিয়েছে যে ওই অঞ্চলটি ঘিরে ফেলা হয়েছে এবং সন্ত্রাসবাদীদের খোঁজে তল্লাশি চলছে

 Share
EMAIL
PRINT
COMMENTS

পুলিশ এবং সিআরপিএফ Srinagar এলাকায় তল্লাশি চালাচ্ছে (প্রতিনিধিত্বমূলক)


শ্রীনগর: 

সন্ত্রাসের আতঙ্ক যেন তাড়া করে বেড়াচ্ছে ভূস্বর্গকে (Jammu and Kashmir)। আশঙ্কাকে সত্যি করে জম্মু ও কাশ্মীরে ফের সন্ত্রাসহানা। শনিবার শ্রীনগরে (Srinagar) একটি বাজার এলাকা লক্ষ্য করে সন্ত্রাসবাদীরা হঠাৎই গ্রেনেড ছোঁড়ে। ওই গ্রেনেড হামলার জেরে কমপক্ষে সাত জন আহত (7 Injured in Srinagar) হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। এর মধ্যে আবার তিন সাধারণ নাগরিকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। গ্রেনেড হামলায় আহত সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। জম্মু ও কাশ্মীরের কঠোর নিরাপত্তা সত্ত্বেও এই হামলার ঘটনা ঘটেছে। গত ৫ অগাস্ট ওই রাজ্য থেকে কয়েক দশকের পুরনো বিশেষ সুযোগসুবিধাগুলি বাতিল করার ঘোষণা করে, তারপর থেকেই থমথমে ছিল গোটা উপত্যকা। জম্মু ও কাশ্মীরকে কড়া নিরাপত্তাবেষ্টনীতে মুড়ে একরকম অবরুদ্ধ অবস্থায় রেখে দিয়েছে সরকার। তবে দুই মাসেরও বেশি সময় পর পরিস্থিতি আয়ত্ত্বে এসেছে মনে করে আজ অর্থাৎ শনিবারই সরকার ঘোষণা করে যে আগামী সোমবার থেকে জম্মু ও কাশ্মীরে পোস্টপেইড মোবাইল সংযোগগুলি ফের চালু করা হবে। এর আগে সেখানকার ল্যান্ডলাইনগুলোও চালু করে প্রশাসন। কিন্তু আশঙ্কাকে সত্যি করেই স্বাভাবিক জীবনে ফেরার মুহূূর্তেই শ্রীনগরে হয়ে গেল এই সন্ত্রাসহানা (Srinagar Grenade Attack)।

সোমবার থেকেই জম্মু ও কাশ্মীরে চালু হবে পোস্টপেইড মোবাইল ফোনের সংযোগ

এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, লাল চক থেকে কয়েকশ মিটার দূরে হরি সিং হাই স্ট্রিট মার্কেটে এই হামলা হয়। ঘটনার পরপরই কাশ্মীর জোন পুলিশ টুইট করে জানায় যে ওই অঞ্চলটি ঘিরে ফেলা হয়েছে এবং সন্ত্রাসবাদীদের খোঁজে তল্লাশি চলছে। উপত্যকার বিভিন্ন জায়গায় জম্মু ও কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফ চিরুণী তল্লাশি চালাচ্ছে।

দু'মাস পর উঠল কাশ্মীরের বিধিনিষেধ, অবশেষে পর্যটকদের কাছে খুলে গেল ভূস্বর্গের দরজা!

পুলিশের তরফ থেকে সংবাদসংস্থা পিটিআইকে জানানো হয়েছে যে, ওই এলাকার বাজারের দোকানপাট বন্ধ থাকলেও কয়েকজন বিক্রেতা সেখানে কয়েকটি অস্থায়ী দোকান বসিয়ে প্রয়োজনীয় নানা সামগ্রী বিক্রি করছিলেন।

জম্মু ও কাশ্মীরের অবরুদ্ধ পরিস্থিতির মধ্য়েই গত ৫ অক্টোবরও কয়েকজন সন্ত্রাসবাদী দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে একটি গ্রেনেড হামলা চলিয়েছিল। জেলা কালেক্টরের কার্যালয়ের বাইরে হওয়া ওই হামলায় কমপক্ষে ১৪ জন আহত হন।

দেখে নিন ১১.১০.২০১৯-এর বড় খবরগুলি:



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................