‘‘সংঘাত নয়, সমন্বয়...’’: রাজ্য সরকারের প্রতি আর্জি রাজ্যপালের

সংবিধান কিংবা দেশের সংস্কৃতি কোনওটাই অসহিষ্ণুতাকে সমর্থন করে না বলে জানান রাজ্যপাল।

‘‘সংঘাত নয়, সমন্বয়...’’: রাজ্য সরকারের প্রতি আর্জি রাজ্যপালের

৭১তম প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে রাজ ভবনে বিবৃতি দেওয়ার সময় একথা জানান রাজ্যপাল।

নয়াদিল্লি:

শনিবার রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar) কেন্দ্রের বিরোধিতা করার জন্য রাজ্য সরকারকে আক্রমণ করে (Governor Hit Out At The State Government) জানালেন, সংঘাত নয়, সমন্বয়ই অগ্রগতির পথ হতে পারে। রাজ্যপাল হিসেবে শপথ নেওয়ার পর গত আগস্ট মাস থেকেই রাজ্য সরকারের সঙ্গে জগদীপ ধনখড়ের সংঘাত প্রকাশ্যে এসেছে। এদিন ৭১তম প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে রাজ ভবনে বিবৃতি দেওয়ার সময় তিনি বলেন, সাংবিধানিক পদে থাকা ব্যক্তিদের নিজেদের সীমার মধ্যে থেকে কাজ করা উচিত। একে অবহেলা করাটা গণতন্ত্রের প্রতি অবমাননাকর। তিনি জনতার কাছে আর্জি জানান, সংবিধানের অন্তর্ভুক্ত মৌলিক দায়িত্বসমূহের প্রতি বিশ্বাস রাখার এবং সহনশীলতা অভ্যাস করার।

Republic Day 2020: "লড়াইয়ের সময় অহিংসার পথ ভুললে চলবে না", জাতির উদ্দেশে রাষ্ট্রপতি কোবিন্দ

শিল্প ও বাণিজ্য ক্ষেত্রের গরিমা পুনরুদ্ধারের জন্য রাজবাসীকে একত্রিত হয়ে কাজ করার করার আর্জি জানান রাজ্যপাল। তিনি বলেন, ‘‘শিল্প ও বাণিজ্য আমাদের রাজ্যের গর্বের জায়গা ছিল। এবং আমাদের সেই সোনালি পর্বকে ফিরিয়ে আনতে হবে। সেই দিকে লক্ষ্য রেখে একসঙ্গে কাজ করতে হবে আমাদের।''

"ওমর আবদুল্লাকে চিনতেই পারিনি", সাম্প্রতিক ছবি দেখে প্রতিক্রিয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের

তিনি আরও বলেন, সংবিধানে কেন্দ্র ও রাজ্যের মধ্যে সমস্ত বিতর্কের সমাধানের কথা বলা আচ্ছে। এই দুইয়ের মধ্যে সংঘাতের পথ কাম্য নয়। সমন্বয়ই পথ হতে পারে এবং সেদিকেই অগ্রসর হওয়া উচিত বলেও জানান তিনি।

তিনি আরও জানান, সংবিধান কিংবা দেশের সংস্কৃতি কোনওটাই অসহিষ্ণুতাকে সমর্থন করে না। তিনি বলেন, সকলের উচিত অন্যের দৃষ্টিভঙ্গিতে সম্মান করা এবং সৌষ্ঠবতার সঙ্গে তাদের মধ্যে পার্থক্য নিরুপণ করা। 

More News