'স্ত্রী কেন সরকারি অনুষ্ঠানে?' প্রশ্ন তুলে রাজ্যপালের ধমক খেলেন Partha Chatterji

সরকারি অনুষ্ঠানে কেন Bengal Governor জগদীপ ধনখড়ের স্ত্রী? এই প্রশ্ন তুলে রাজ্যপালের ধমকের মুখে শিক্ষামন্ত্রী Partha Chatterji

'স্ত্রী কেন সরকারি অনুষ্ঠানে?' প্রশ্ন তুলে রাজ্যপালের ধমক খেলেন Partha Chatterji

Jagdeep Dhankhar দাবি করেছেন, আমন্ত্রণ পেয়েছিলেন বলে স্ত্রী ওই অনুষ্ঠানে গিয়েছিলেন

কলকাতা:

সরকারি অনুষ্ঠানে কেন রাজ্যপাল (Bengal Governor) জগদীপ ধনখড়ের স্ত্রী? এই প্রশ্ন তুলে রাজ্যপালের ধমকের মুখে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterji)। "প্রকাশ্যে ক্ষমা চান মন্ত্রী", শনিবার দাবি তুলেছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল (Jagdeep Dhankar)। সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনটাই খবর। ওই সংবাদসংস্থা সূত্রে খবর, কয়েকদিন আগে শিক্ষামন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় প্রশ্ন তুলেছিলেন, সরকারি অনুষ্ঠানে তৃতীয় ব্যক্তিকে আনা কি অসাংবিধানিক না? আপনারা রাজ্যপালকে জিজ্ঞাসা করুন, উনি কি স্ত্রীকে সঙ্গে নিয়ে জনসংযোগে ব্যস্ত? এই প্রশ্নেরই পাল্টা ধমকের সুরে শনিবার ডিয়েছেন রাজ্যপাল। তিনি দাবি করেছেন, আমন্ত্রণ পেয়েছিলেন বলে স্ত্রী ওই অনুষ্ঠানে গিয়েছিলেন।

"মাননীয় মন্ত্রী খুব ভুল করছেন। এটা ওর বিকৃত মানসিকতার বহিঃপ্রকাশ। মন্ত্রীর উচিত, কী বলেছেন, একবার পর্যালোচনা করে দেখা। ফাৰ্ষ্ট লেডি তখনই কোনও সরকারি অনুষ্ঠানে যাবেন, যখন আমন্ত্রণ পাবেন।" শিক্ষামন্ত্রীর প্রশ্নের জবাবে এমন প্রতিক্রিয়া শনিবার দিয়েছেন রাজ্যপাল। 

তাঁর কটাক্ষ, "সেই মহিলার স্বামী হিসেবে আমি এর চেয়ে বেশি আর কিছুই বলছি না। অন্য কোনও মহিলার স্বামী হলে এর চেয়েও কড়া ভাষায় জবাব দিতাম। কারণ আমাদের সেই সংস্কার না। তাই আমি ব্যক্তিগত ভাবে আবেদন করছি, কী বলেছেন একবার ভেবে দেখবেন। এটা খুব সংবেদনশীল জায়গা। আমি জানি উনি পর্যালোচনা করবেন এবং ক্ষমা চাইবেন।" এমনকী  রাজ্য মন্ত্রিসভার প্রধান হিসাবে তিনি মমতা বন্দোপাধ্যায়কে সব জানিয়েছেন, দাবি করেন রাজ্যপাল। তিনি আশা করেন মহিলা মুখ্যমন্ত্রী হিসেবে সংবেদনশীল জায়গাটা ভেবে দেখবেন মমতা বন্দোপাধ্যায়। 

এ রাজ্যের রাজ্যপাল হিসেবে দায়িত্ব নেওয়া ইস্তক বিবাদে জড়িয়েছে রাজ ভবন আর নবান্ন। আইনশৃঙ্খলার পরিস্থিতি থেকে সিএএ -এনআরসি নিয়ে আন্দোলন, রাজ্ ভবনের সমালোচনার মুখে পড়েছেন। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের আন্দোলন কিংবা মন্ত্রী বাবুল সুপ্রিয়কে ঘেরাও করে রাখা, তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এমনকী, তাঁর এই 'অতিসক্রিয়তা'  নিয়ে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ও।
 

More News