This Article is From Jul 27, 2019

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক আব্দুল কাফিকে আক্রমণ করে গ্রেফতার প্রাক্তন ছাত্র

উপাচার্য সুরঞ্জন দাস জানান, ওই অধ্যাপকের উপরে আক্রমণের ঘটনা ঘটার পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে পুলিশকে খবর দেওয়া হয়েছে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক আব্দুল কাফিকে আক্রমণ করে গ্রেফতার প্রাক্তন ছাত্র

বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটের সামনেই আক্রান্ত হন ওই অধ্যাপক।

হাইলাইটস

  • যাদবপুর বিশ্ববিদ্যালয়ে অধ্যাপককে আক্রমণ প্রাক্তন ছাত্রের
  • অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে
  • এমন ঘটনাকে বরাবরই কড়া দৃষ্টিভঙ্গিতে দেখা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ
কলকাতা:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) এক অধ্যাপককে বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটের সামনেই নিগ্রহের অভিযোগ উঠল এক প্রাক্তন ছাত্রের (Ex Student) বিরুদ্ধে। শনিবার এই কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নিগৃহীত অধ্যাপকের নাম আবদুল কাফি। তিনি বাংলা বিভাগে অধ্যাপনা করেন। জানা গিয়েছে, শুক্রবার বিকেলে প্রধান গেটের কাছে চা খাচ্ছিলেন কাফি। তখনই রাজেশ সাঁতরা নামের ওই প্রাক্তন ছাত্র তাঁর উপরে হামলা চালায়। আঘাত পেয়ে ওই অধ্যাপক মাটিতে পড়ে যান। কয়েকজন ছাত্র ও পথচলতি মানুষ তাঁকে উদ্ধার করেন। অভিযুক্ত রাজেশকে আটক করেন বিশ্ববিদ্যালয়ের কর্মীরা। তাঁকে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রশাসন‌িক ভবন অরবিন্দ ভবনে নিয়ে যাওয়া হয়। রাজেশ ২০১৫ সালে এই বিশ্ববিদ্যালয় থেকে তাঁর পড়াশোনা শেষ করেন বলে জানা যাচ্ছে।

অবশেষে অনশন ভাঙলেন রাজ্যের প্রাথমিক শিক্ষকরা, দাবি মেনে নিল রাজ্য সরকার

সূত্র থেকে জানা গিয়েছে, রাজেশ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানান, তিনি যখন বিশ্ববিদ্যালয়ে পড়তেন তখন তিনি কাফির বৈষম্যের শিকার হয়েছিলেন।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের টিচার্স অ্যাসোসিয়েশনের (জুটা) সাধারণ সচিব পার্থপ্রতিম রায় শনিবার জানান, ‘‘আমরা চাই রাজেশের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হোক। দীর্ঘ সময় ধরে অধ্যাপক কাফির পিছু নিয়ে অবশেষে সে দুঃসাহসী আক্রমণ চালিয়েছে।'' 

“ক্যাম্পাসে নেশা নয়” মুচলেকা দিয়েই এবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবেন পড়ুয়ারা

উপাচার্য সুরঞ্জন দাস জানান, ওই অধ্যাপকের উপরে আক্রমণের ঘটনা ঘটার পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে পুলিশকে খবর দেওয়া হয়েছে। এই ধরনের ঘটনাকে তাঁরা বরাবরই কড়া দৃষ্টিভঙ্গিতে দেখবেন বলেও জানান তিনি।

হুগলি জেলার আরামবাগের বাসিন্দা রাজেশকে গ্রেফতার করা হয়েছে বলে যাদবপুর পুলিশ থানার তরফে জানানো হয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.