J & K Governor: 'পরিস্থিতি বুঝেই যোগাযোগ বিচ্ছিন্ন জম্মু-কাশ্মীরে': সত্যপাল

'জীবনের ক্ষয়-ক্ষতির থেকেপ্রয়োজনে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন থাকা অনেক ভালো'--- অবশেষে জম্মু-কাশ্মীরের (Jammu And Kashmir) বিচ্ছিন্ন যোগাযোগ ব্যবস্থা নিয়ে রবিবার এভাবেই সাফাই গাইলেন রাজ্যের রাজ্যপাল সত্য পাল মালিক।

 Share
EMAIL
PRINT
COMMENTS

J & K Governor: ক্রমশ স্বাভাবিক হচ্ছে কাশ্মীর


নয়া দিল্লি: 

হাইলাইটস

  1. জীবনের ক্ষয়ক্ষতির চেয়ে কম যোগাযোগ ভাল, মন্তব্য সত্য পাল মলিকের
  2. সত্য পাল মালিক জানান, যোগাযোগ ব্যবস্থা আবার চালু হবে
  3. তিনি আরও বলেন, ক্রমশ স্বাভাবিক হচ্ছে জম্মু-কাশ্মীর

'জীবনের ক্ষয়-ক্ষতির থেকে প্রয়োজনে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন থাকা অনেক ভালো'--- অবশেষে জম্মু-কাশ্মীরের (Jammu And Kashmir) বিচ্ছিন্ন যোগাযোগ ব্যবস্থা নিয়ে রবিবার এভাবেই সাফাই গাইলেন রাজ্যের রাজ্যপাল (J & K Governor) সত্য পাল মালিক। তাঁর দাবি, এতে প্রয়োজনীয় পণ্য আমদানি-রফতানিতে কোনও সমস্যা তৈরি হয়নি। প্রসঙ্গত, ৩৭০ অনুচ্ছেদ তুলে দিয়ে কেন্দ্রীয় সরকার দু-টি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার পর থেকে জম্মু ও কাশ্মীর প্রায় তিন সপ্তাহ ধরে ভারতের বাকি অংশ থেকে কার্যত বিচ্ছিন্ন।

Rahul at J&K: শ্রীনগর বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে রাহুলের কথোপকথনের ভিডিও প্রকাশ্যে

মালিক আরও জানিয়েছেন, "যোগাযোগ ব্যবস্থা না বন্ধ করলে কাশ্মীরে অতীতের মতোই প্রাণহানি হত। যোগাযোগ ব্যবস্থা বন্ধ থাকায় কিছু বিক্ষিপ্ত হিংসাত্মক ঘটনা ছাড়া এখনও পর্যন্ত রাজ্যে কোনও মৃত্যুর খবর নেই।"

রবিবার দিল্লিতে প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির শেষকৃত্যে যোগ দিতে এসে তিনি বলেন, "১০ দিনের জন্য টেলিফোন পরিষেবা বন্ধ থাকলে ক্ষতি নেই। ক্ষতি জনসাধারণের জীবনহানি হলে। তবে খুব তাড়াতাড়িই আবার যোগাযোগ ব্যবস্থা চালু করা হবে।" 

প্রসঙ্গত, এই মাসের শুরুতে ৩৭০ অনুচ্ছেদ অবলুপ্তির সময় কেন্দ্রীয় সরকার বন্ধ করে দেয় ফোন এবং ইন্টারনেট সংযোগ। একই সঙ্গে বন্ধ করা হয়েছিল প্রকাশ্য সমাবেশ। সরকারের দাবি, জীবনহানি রুখতেই নাকি এই নিষেধাজ্ঞা চালু করা হয়েছিল রাজ্যে। কিন্তু তিন সপ্তাহ পরেও জম্মুর কিছু অংশ এবং কাশ্মীর উপত্যকার বিশাল অংশে মোবাইল পরিষেবা চালু হয়নি। প্রশাসনের নির্দেশ সত্ত্বেও খোলা হয়নি অনেক স্কুল।

Jammu Kashmir Issue: মৌলিক অধিকার হারিয়ে "বিরক্ত" রাজ্যবাসী, চাকরি ছাড়ছেন আইএএস অফিসার

খবর, রাজ্যে ৯৭ টি টেলিফোন এক্সচেঞ্জের মধ্যে কাজ করছে মাত্র ২৫ টি। ৩৫ হাজার ল্যান্ড লাইনের মধ্যে চালু হয়েছে মাত্র ১৪ হাজার।

এরই মধ্যে রাজ্যপালের আরও দাবি, "ক্রমশ স্বাভাবিক হচ্ছে জম্মু-কাশ্মীরের পরিবেশ। সমস্ত রাজ্যবাসীর ঘরে প্রয়োজনীয় পণ্য স্বাভাবিক ভাবেই পৌঁছোনো সম্ভব হয়েছে। আগামী ১০-১৫ দিনের মধ্যে ফের পুরনো জম্মু-কাশ্মীরকে দেখতে পাবেন দেশবাসীরা।"



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................