ইডি হেফাজতে, তিহার জেল ত্যাগ করলেন পি চিদাম্বরম

INX Media Case: আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারিতে পি চিদাম্বরমকে ১৪দিনের হেফাজত চেয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট

 Share
EMAIL
PRINT
COMMENTS
ইডি হেফাজতে, তিহার জেল ত্যাগ করলেন পি চিদাম্বরম

INX Media Case:৫ সেপ্টেম্বর তিহার জেলে নিয়ে যাওয়া হয় পি চিদাম্বরমকে


নয়াদিল্লি: 

তিহার জেল ছাড়বেন প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী পি চিদাম্বরম (P Chidambaram), এবং আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারিতে তাঁকে ২৪ অক্টোবর পর্যন্ত এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate) হেফাজতে পাঠিয়েছে দিল্লি আদালত। এদিন রায় দেন বিশেষ বিচারক অজয় কুমার কুহার। এই বর্ষীয়ান কংগ্রেস নেতাকে ১৪ দিনের হেফাজতের আবেদন জানায় ইডি। চিদাম্বরমকে জিজ্ঞাসাবাদের আবেদন করে তদন্তকারী সংস্থা, তাদের সেই আবেদনে সম্মতি দেয় আদালত। পাশাপাশি পি চিদাম্বরমকে বাড়ির খাবার, আলাদা একটি ঘর এবং পশ্চিমি শৌচাগারের পাশাপাশি ওষুধের অনুমতি দিয়েছে আদালত। তাঁর এসির আবেদনের বিরোধিতা করে ইডি। আদালতে তদন্তকারী সংস্থার তরফে বলা হয়, “আমরা তাঁর নিরাপত্তার দিকটি খেয়াল রাখব। বাড়ির খাবার, পশ্চিমি শৌচাগার এবং পরিবারের লোকেরা তাঁর সঙ্গে দেখা করতে পারবেন”। 

তিহার জেলে জিজ্ঞাসাবাদ শেষে পি চিদাম্বরমকে গ্রেফতার করল ইডি

২১ অগস্ট পি চিদাম্বরমকে গ্রেফতার করে সিবিআই, আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারিতে ৫ সেপ্টেম্বর থেকে তিহার জেলে রয়েছেন তিনি। বুধবার তাঁকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

আর্থিক তছরূপ সংক্রান্ত একটি মামলার তদন্তে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। এই প্রবীণ কংগ্রেস নেতাকে ১৪ দিনের জন্য হেফাজতে নেওয়ার আবেদন জানায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

তাঁকে দিল্লির ইডি অফিসে নিয়ে যাওয়া হয়, হয় তুঘলক রোড অথবা তিলক মার্গ থানায় রাখা হবে প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রীকে। শুক্রবার সকাল ১০.৩০টা নাগাদ তাঁকে ইডি অফিসে ফিরিয়ে নিয়ে যাওয়া হবে।

১৭ অক্টোবর পর্যন্ত জেলেই পি চিদাম্বরম, বাড়ির খাবার আনায় সম্মতি সিবিআইয়ের

২০০১ এ মনমোহন সিং সরকারের অর্থমন্ত্রী থাকাকালীন ছেলে কার্তি চিদাম্বরমের অনুরোধে বড় অঙ্কের বিদেশ বিনিয়োগের অনুমোদন দেওয়ার অভিযোগ রয়েছে চি চিদাম্বরমের বিরুদ্ধে। বিষয়টিতে কার্তি চিদাম্বরমের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ তুলেছে সিবিআই।

কোনওরকম ভুল পদক্ষেপ করার কথা অস্বীকার করেন পি চিদাম্বরম এবং কার্তি চিদাম্বরম। রাজনৈতিক কারণেই, তাঁদের টার্গেট করা হচ্ছে বলে অভিযোগ করেছেন তাঁরা।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................