আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারিতে পি চিদাম্বরমকে গ্রেফতার করতে পারে ইডি

INX media case: একই মামলায় তাঁর বিরুদ্ধে আর্থিক তছরূপের অভিযোগ এনেছে ইডি, পি চিদাম্বরমকে গ্রেফতারের জন্য সোমবার তারা দুটি আবেদন করে

তিহার জেল থেকে পি চিদাম্বরমকে গ্রেফতার করতে পারে ইডি

নয়াদিল্লি:

প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমকে (P Chidambaram) বুধবার গ্রেফতার করবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ৫ সেপ্টেম্বর থেকে আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারিতে (INX Media case) গ্রেফতার হওয়ার পর, তিহার জেলে রয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী। সেখান থেকেই তাঁকে গ্রেফতারের জন্য দিল্লি আদালতে আবেদন জানায় ইডি। তাদের আবেদনের সঙ্গে সহমত হয় আদালতও। একই মামলায় তাঁর বিরুদ্ধে আর্থিক তছরূপের অভিযোগ এনেছে ইডি, পি চিদাম্বরমকে গ্রেফতারের জন্য সোমবার তারা দুটি আবেদন করে। ইডিকে দুটি বিকল্পের কথা জানায় আদালত, দেড়ঘন্টার জন্য পি চিদাম্বরমকে জেলে গিয়ে জিজ্ঞাসাবাদ করা, বর্তমানে তাঁকে তিহার জেলে পাঠানো অথবা, সেখান থেকে তাঁকে গ্রেফতার করা।

১৭ অক্টোবর পর্যন্ত জেলেই পি চিদাম্বরম, বাড়ির খাবার আনায় সম্মতি সিবিআইয়ের

দ্বিতীয় বিকল্পটিই গ্রহণ করে তদন্তকারী সংস্থা। সকালে পি চিদাম্বরমকে গ্রেফতার করা হবে এবং বিকেল ৪টের পর তাঁকে আদালতে পেশ করা হবে, সেখানেই তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

এর আগে সুপ্রিম কোর্টে শুনানিতে, সিবিআইয়ের মামলায় জামিনের আবেদন করেন তিনি, “হেনস্থা” করতেই তদন্তকারী সংস্থার তরফে তাঁকে জেলে রাখা হয়েছে বলে দাবি করেন পি চিদাম্বরম। পি চিদাম্বরমের আইনজীবী তথা রাজনৈতিক সহকর্মী কপিল সিব্বল বলেন, “তাদের পরিকল্পনা ৬০ দিনের জন্য তাঁকে জেলে রাখা...সিবিআই হেফাজতে  থাকার  সময়েই তিনি ইডির কাছে আত্মসমর্পণ করতে চেয়েছিলেন”।

পি চিদাম্বরমের জামিন নয়, সাক্ষীদের প্রভাবিত করতে পারেন, বলল দিল্লি হাইকোর্ট

২১ অগস্ট পি চিদাম্বরমকে গ্রেফতার করে সিবিআই, আইএনএএক্স ৫ সেপ্টেম্বর পর্যন্ত তাঁকে বিচারবিভাগীয় হেফাজতে রাখা হয়েছিল। একই মামলায় আর্থিক তছরূপের অভিযোগে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি।

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন:  

২০০৭-এ মনমোহন সিং-এর নেতৃত্বাধীন ইউপিএ সরকারের অর্থমন্ত্রী থাকাকালীন বড় অঙ্কের বিদেশী বিনিয়োগে অনুমোদন দেওয়ার অভিযোগ রয়েছে পি চিদাম্বরমের বিরুদ্ধে। ছেলে তার্তি চিদাম্বরমের অনুরোধে ওই অনুমোদন দেওয়ার অভিযোগ রয়েছে পি চিদাম্বরমের বিরুদ্ধে। এর বিনিময়ে কার্তি চিদাম্বরমের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ তুলেছে সিবিআই।

More News