এজেন্সির ভুল, আরও দুদিন সিবিআই হেফাজতে পি চিদাম্বরম

INX Media case: চিদাম্বরমের নাম করেন আইএনএক্স মিডিয়ার সহপ্রতিষ্ঠাতা পিটার ও ইন্দ্রাণী মুখোপাধ্যায়

 Share
EMAIL
PRINT
COMMENTS
এজেন্সির ভুল, আরও দুদিন সিবিআই হেফাজতে পি চিদাম্বরম

আইএনএক্স মিডিয়া মামলায় পি চিদাম্বরমকে জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা


নয়াদিল্লি: 

বৃহস্পতিবার পর্যন্ত সিবিআই (CBI) হেফাজতে থাকতে হবে, প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমকে (P Chidambaram), মঙ্গলবার জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। আইএনএক্স মিডিয়া (INX Media) কেলেঙ্কারিতে তাঁক জেরা করছে সিবিআই। সোমবার, তাঁর সিবিআই হেফাজকের মেয়াদ আরও একদিন বাড়ায় সুপ্রিম কোর্ট, তার আগে চিদাম্বরমের আইনজীবী আবেদন করেন, ৭৪ বয়সী কংগ্রেস নেতাকে যেন তিহার জেলে পাঠানো না হয়। সাধারণত, পুলিশ হেফাজতের  মেয়াদ শেষ হওয়ার পরেও জামিন না পেলে তাঁকে জেলেই পাঠানো হয়। মঙ্গলবার, শীর্ষ আদালতে কেন্দ্রীয় তদন্ত সংস্থার তরফে বলা হয়, ৫ সেপ্টেম্বর সিবিআই হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে পি চিদাম্বরমের। তাদের তরফে স্বীকার করা হয়েছে, “গতকাল আমরা একটি ভুল বিবৃতি দিয়েছি”।

তিহার জেল নয়, চিদাম্বরমের সিবিআই হেফাজতের মেয়াদবৃদ্ধি

বিচারপতি আর ভানুমতি এবং বিচারপতি এএস বোপান্নার বেঞ্চ জানায়, “নির্দিষ্ট ট্রায়াল কোর্টের অধিকার যাতে খর্ব না হয়, সে ব্যাপারে আমরা সচেতন”, সোমবা বিচারপতিরা পি চিদাম্বরমকে, নির্দিষ্ট ট্রায়াল কোর্টে জামিনের আবেদন করতে বলেন। বিচারপতিরা বলেন, বৃহস্পতিবার মামলার শুনানি হবে এবং অবস্থা মেনে চলতে হবে। একইদিনে, এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দায়ের করা মামলায় গ্রেফতারি থেকে সুরক্ষা চেয়ে পি চিদাম্বরমের সুরক্ষার আবদেনও শুনবেন সুপ্রিম কোর্টের বিচারপতিরা।

তদন্তকারী সংস্থার তরফে, সলিসিটর জেনারেল তুষার মেটা বলেন, বিকেল ৩.৩০ এমামলাটি শোনার কথা, অথচ তার ২৪ ঘন্টারও কম সময়ের ব্যবধানে নোটিশ পায় তদন্তকারী সংস্থা।

তিনি উল্লেখ করেন, আবেদনটি করা হয়েছে গ্রেফতার হওয়ার ১৩দিন পর, “যা কখনই কোনও নিয়ম নয়”।

তদন্তকারী সংস্থার তরফে বলা হয়,চিদাম্বরমকে কোনও সুরক্ষা দেওয়া উচিত নয়। তাঁর জামিন নিয়ে সিদ্ধান্ত নেবে নিম্ন আদালত।

তিহার জেলে যেতে হচ্ছে না, সিবিআই হেফাজতেই ফের চিদাম্বরম

২০০৭-এ আইএনএক্স মিডিয়াকে বিদেশী লগ্নি পাইয়ে দিতে সাহায্য করেছিলেন পি চিদাম্বরম, সেই সময় কেন্দ্রীয় অর্থমন্ত্রী ছিলেন তিনি। অভিযোগ, ছেলে কার্তি চিদাম্বরমের অনুরোধে আইএনএক্স মিডিয়াকে সাহায্য করেছিলেন তৎকালীন অর্থমন্ত্রী পি চিদাম্বরম, এবং সেই কাজের জন্য ঘুষ নিয়েছিলেন কার্তি চিদাম্বরম।

আইএনএক্স মিডিয়ার সহপ্রতিষ্ঠাতা ইন্দ্রাণী এবং পিটার মুখোপাধ্যায়ের থেকে পি চিদাম্বরমের নাম পায় সিবিআই, শিনা বোরা হত্যাকাণ্ডে জেলে রয়েছেন পিটার ও ইন্দ্রাণী মুখোপাধ্যায়।

আইএনএক্স মিডিয়ায় রাজসাক্ষী ইন্দ্রাণী মুখোপাধ্যায়, পি চিদাম্বরমের তাঁর বৈঠক সম্পর্কে তদন্তকারীদের জানিয়েছেন ইন্দ্রাণী মুখোপাধ্যায়।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................